বিশ্ববিখ্যাত শীর্ষ পাঁচটি ভিডিও গেম

গেমিং এমন একটি সেক্টর যা শিশু, তরুণ, বৃদ্ধ নির্বিশেষে সবার কাছেই জনপ্রিয়। অনেকে প্রফেশনালি গেমিং করে টাকাও কামিয়ে থাকেন, আবার কেউ শুধু সময় কাটানোর উদ্দেশ্যে বা ভালোলাগা থেকেও খেলে থাকে।  মোবাইল হোক কিংবা ডেস্কটপ কম্পিউটার, কোনোনা কোনো ভিডিও গেম তো আমরা সবাই টুকটাক খেলেছি। একটি ভাল ভিডিও গেম কে না ভালোবাসে? আমি জানি যে আমি করি। তবে আমরা কি জানি যে বিশ্বের শীর্ষ পাঁচটি ভিডিও গেম কোনগুলো?

এটা বলা যেতে পারে যে তালিকায় অবশ্যই কিছু অপ্রত্যাশিত আছে, তবে বয়স এবং প্রকাশের তারিখ, তাদের বিক্রয় এবং জনপ্রিয়তার ক্ষেত্রে একটি বড় ফ্যাক্টর ভূমিকা পালন করে, তাই মনে রাখবেন!  চলুন আজকে জেনে নেয়া যাক বিশ্ববিখ্যাত শীর্ষ ৫টি ভিডিও গেম।

১. মাইনক্রাফট (Minecraft) : প্রথম স্থানে রয়েছে মাইনক্রাফট যার ১৭৬ মিলিয়ন কপি বিক্রি হয়েছে বিশ্বজুড়ে! ২০১১ সালে রিলিজ হওয়া এই গেমটি মূলত ব্লক ব্যবহার করে গেমারদের পছন্দ অনুযায়ী যেকোনো কিছু তৈরি করা হয়। গেমটি অসংখ্য পুরষ্কার জিতেছে এবং সমালোচকদের প্রশংসা পেয়েছে। 

২. টেট্রাস (Tetris): দ্বিতীয় স্থানে থাকা ১৯৮৪ সালে প্রকাশিত হওয়ার পর থেকে এই সহজ, কিন্তু আসক্তিপূর্ণ ভিডিও গেমটি ১৭০ মিলিয়ন কপি বিক্রি হয়েছে। ইলেকট্রনিক গেমিং মাসিকের ১০০ তম সংখ্যায় টেট্রিসকে “সর্বকালের সর্বশ্রেষ্ঠ গেম” হিসাবে ভোট দেওয়া হয়েছিল।

৩. গ্র্যান্ড থেফট অটো ভি ( Grand Theft Auto V) : আমাদের শীর্ষ পাঁচ ভিডিও গেমেরকে তালিকায় তিন নম্বরে আসছে রেকর্ড-ব্রেকিং গ্র্যান্ড থেফট অটো ভি। এই গেমটিকে একটি অ্যাকশন-অ্যাডভেঞ্চার ভিডিও গেম হিসাবে সর্বোত্তম বর্ণনা করা হয়েছে। আজ পর্যন্ত, GTA V হল ইতিহাসে সবচেয়ে দ্রুত বিক্রি হওয়া বিনোদন পণ্য! 

. উই স্পোর্টস (Wii Sports): চতুর্থ অবস্থানে থাকা ২০০৬ সালে মুক্তিপ্রাপ্ত, Wii Sports একটি “প্যাক-ইন গেম” হিসাবে কনসোলের সাথে অন্তর্ভুক্ত ছিল। এটি ১৯৯৫ সালে ভার্চুয়াল বয়ের জন্য মারিও টেনিসের পর নিন্টেন্ডো সিস্টেমের সাথে অন্তর্ভুক্ত হওয়া প্রথম গেমটি তৈরি করেছে। গেমটি ২০০৬ সালে মুক্তির পর থেকে বেশ কয়েকটি পুরস্কার জিতেছে এবং ২০১৭ সালের শেষ নাগাদ ৮২ মিলিয়ন কপি বিক্রি হয়েছে।

<

৫. পাবজি (PUBG): পঞ্চম স্থানে থাকা বিশ্বব্যাপী ৫০ মিলিয়ন কপি বিক্রি হওয়া PUBG হল একটি ভিডিও গেমের সাফল্যের এক নিখুঁত উদাহরণ। এটি একটি যুদ্ধ-রাজকীয় শৈলীর খেলা, যার অর্থ হল একাধিক খেলোয়াড়কে একটি দ্বীপে ফেলে দেওয়া হয় এবং তারা অস্ত্র খুঁজে বেড়ায় একে অপরকে হত্যা করার জন্যে।  প্রকাশের পর PUBG ইতিবাচক পর্যালোচনা পেয়েছে এবং বেশ কয়েকটি শিল্প পুরস্কারের জন্য মনোনীত হয়েছে।

Related Posts

23 Comments

মন্তব্য করুন