বিশ্বের মোটা পাঁচ ক্রিকেটার

ক্রিকেট বিশ্বে 6 ফুট 6 ইঞ্চি ক্রিকেটার হয়তোবা খুব একটা পাওয়া না গেলেও একদমই দুষ্প্রাপ্য তাও নয়। তবে সেই দিক থেকে রাকিম কর্নওয়াল কে সবাই একটু আলাদা ভাবে চেনে। বিশালদেহী এই অলরাউন্ডারের অভিষেক হয়েছে ওয়েস্ট ইন্ডিজ দলে 2019 সালের মে মাসে। আজকে আমরা আমাদের আর্টিকেলে বিশ্বের সবচেয়ে 5 জন মোটা ক্রিকেটার সম্পর্কে জানতে চলেছি। তো চলুন শুরু করা যাক:

আমাদের তালিকায় পঞ্চম স্থানে রয়েছে ইনজামাম-উল-হক। বিশ্বের সবচেয়ে মোটা ক্রিকেটারের তালিকায় পাঁচ নম্বরে থাকা ইনজামুল হক যখন ক্রিজে এসে দাঁড়াত তখন বিপক্ষ দেশের বোলাররা খুবই ভীত হয়ে থাকতেন। অধিকাংশ সময় তিনি রান আউটের শিকার হয়েছেন। তার ক্যারিয়ারে তিনি-40 বার রান আউট হয়েছেন। 2003 সালে তিনি 10 কেজি ওজন কমান বিশ্বকাপের আগে। ইমরান খানের মতে, তিনি ব্রায়ান লারা, শচীন টেন্ডুলকারের মত ক্রিকেটার হতে পারতেন যদি তার ওজন নিয়ন্ত্রণে থাকতো।

আমাদের তালিকার চতুর্থ অবস্থানে রয়েছেন কলিন মেলবান। মাত্র নয়টি টেস্ট ম্যাচ খেলা একজন ইংলিশ ব্যাটসম্যান। তিনি দুর্ঘটনাবশত তার ডান চোখটি হারান সেজন্য তাকে ক্রিকেট থেকে চির বিদায় নিতে হয়। ক্রিকেট খেলা কালে তার ওজন ছিল 121 কেজি।

আমাদের তালিকায় তৃতীয় ক্রিকেটার হিসেবে রয়েছেন রিকি কাসচুলা। একটা সময় ছিল যখন ব্রিটিশরা এখন যেটি জিম্বাবুয়ের অংশ সেই অংশের শাষক ছিল। নাম ছিল রোডেশিয়া। তিনি দীর্ঘকাল রোডেশিয়ার হয়ে খেলে গেছেন। এরপর তিনি 1980 থেকে 1982 সাল পর্যন্ত স্বাধীন জিম্বাবুয়ের হয়ে খেলে গিয়েছেন। এই সময় তিনি 200 উইকেট শিকার করেন। পরবর্তীতে তিনি জিম্বাবুয়ে ক্রিকেট বোর্ডের কর্মকর্তার পদ পালন করেন। 2006 সালে তিনি সেখান থেকে অবসর গ্রহণ করেন। ক্রিকেট খেলা কালে তিনি 126 কেজি ওজনের অধিকারী ছিলেন।

আমাদের তালিকায় ২য় তে অবস্থান করেন ডোয়েন লেভেরন। কিছুদিন আগেও তিনি বিশ্বের সর্বোচ্চ মোটা ক্রিকেটার ছিলেন। ক্রিকেট খেলা অবস্থায় তার ওজন ছিল 127 কেজি। তিনি বারমুডার হয়ে দীর্ঘ সময় ধরে ক্রিকেট খেলে গেছেন। তবে মোটা ক্রিকেটাররা যে আনফিট সেই চিন্তাধারাকে তিনি উড়িয়ে দিয়েছেন। 2011 সালের বিশ্বকাপে অংশগ্রহণ করা বারমুডার হয়ে খেলা অবস্থায় তিনি ভারতের একজন ক্রিকেটারের বিপক্ষে স্লিপে অসাধারণ একটি ক্যাচ নেন।

এবং আমাদের তালিকায় প্রথম স্থান দখল করে রয়েছে এমন একজন ক্রিকেটার যার সম্পর্কে জানলে আপনারা অবশ্যই বিস্মিত হবেন!!!

সাড়ে ছয় ফুট একজন ক্রিকেটার ওয়েস্টইন্ডিজের হয়ে যার অভিষেক ঘটেছিল 2019 সালের মে মাসে। তিনি আর কেউ নন সবার কাছে তিনি এখন পরিচিত হয়ে গেছেন। তিনি ওয়েস্ট ইন্ডিজের একজন অলরাউন্ডার রাকিম কর্নওয়াল। বর্তমানে তার ওজন 140 কেজি। অভিষেক টেস্ট ম্যাচে তিনি 30 ওভার বল করার মাধ্যমে দেখিয়ে দিয়েছেন যে মোটা হলে যে সে ক্রিকেটার আনফিট হবে তা সঠিক নয়।

আর্টিকেলটি যদি আপনাদের ভালো লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে আমাদের ওয়েবসাইটের সাথে থাকার জন্য আমন্ত্রণ রইল।

ধন্যবাদ….

Related Posts

15 Comments

মন্তব্য করুন