বিশ্বের সবচেয়ে দামী ৫ ফিউচার বাইক

 

Trom light bike – প্রিয় পাঠক পাঠিকা আপনারা যদি ভেবে থাকেন বাস্তবে এরকম বাইক থাকতে পারে না তহলে আপনি ভুল ভাবেছেন । এ বাইক সত্যি সত্যি বাজারে আছে এবং কিছু কিছু মানুষ এটা ব্যবহারও করছে । যদি আপনি ড্রোন সিনেমা দেখে থাকেন তাহলে আপনি এই বাইকটি দেখে থাকবেন । পৃথিবীর অদ্ভুত সন্দর বাইকগুলোর মধ্যে এটি অন্যতম । এ বাইকট চালানোর সময় পা পিছনে রাখতে হয় । জেনে হয়ত অবাক হবেন এটি একটি ইলেকট্রিক বাইক অর্থাৎ এটি বেটারি চালিত । এর মূন্য ৫৫ হাজার ইউ এস ডলার । যা বাংলাদেশি টাকায় প্রায় ৪৬ লক্ষ ১১ হাজার টাকা ।

 

Confederate B120 Wraith -এই বাইকটিও অলকিক ঘটনারচেয়ে কোন অংশে কম নায় । আপনি বাইকটি দেখলেই বুঝতে পারবেন । এটি তাঁর আকর্শনীয় শৈল্পিক ডিজাইনের কারনে ইতমধ্যেই অনেক পুরস্কার জিতে নিয়েছে । এর দুটি স্পেনডার আপনাকে অনেক দ্রুত গতিতে চালাতে সাহায্য করবে । এর ফ্রেম কার্বন ফাইবার ও এয়ার ক্র্যাফটের এলোমিনিয়াম দিয়ে তৈরি । তবে সবচেয়ে খারপ জিনিষ এটা যে শুধু মাত্র ধনী ব্যাক্তিরাই এটা চালাতে পারেন । এর দাম ১ লক্ষ ১০ হাজার ইউ এস ডলার । যা বাংলাদেশি টাকায় ৯২ লক্ষ ২৩ হাজার টাকার মত ।

 

 

<

Yamaha BMS –  ১৭০০ সিসির এই বাইকটি বেশ শক্তি শালি একটি বাইক । এটি এমন একটি বাইক যেটি কখনোই আপনি ধুলোবালির রাস্ততায় চালাতে চাইবেন না । কারন এই বাইকের সম্পূর্ন বডির উপর ২৪ কেরেট সোনার প্রলেপ দেয়া আছে । আর এর সিট লালা ভেলবেট কাপরে মুড়ানো । এই বাইকটি আপনি কিনতে চাইলে আপনাকে ৫ লক্ষ উইএস ডলার খরচ করতে হবে । বাংলাদেশি টাকায় যার মূল্য দাঁড়ায় প্রায় ৪ কোটি ২০ লক্ষ টাকার মত । যারা অন্যদের চাইতে নিজেকে আলাদা ভাবে উপস্থাপন করতে চায় এবং অনেক টাকাও আছে তাদের জন্যই এই বাইকটি তৈরি করা হয়েছে ।

Dodge Tomahawk V10 Superbike- এই সুপার বাইক মাত্র ২ সেকেন্ডে শূন্য থেকে ১০০ কিঃমিঃ স্পিডে পৌছাতে পারে । আর এটি ৬৮০ কিঃমিঃ প্রতি ঘন্টা গতি বেগে চলতে পারে । অর্থাৎ আপনি অতি সহজের নিউক্লিয়ার বাসকে পিছনে ফেলে এগিয়ে যেতে পারবেন । তাই এটাকেই পৃথিবীর সবচেয়ে দ্রুত গতির বাইক হিসেবে গন্য করা হয় । কিন্তু দুঃখজনক হল এই গতির জন্য কোন দেশেই এই বাইককে রাস্তায় চালানোর বৈধতা দেয়া হয় না । এই বাইকটির শৈল্পিক ডিজাইন সবার কাছে খুব পছন্দনীয় । এর দাম সাড়ে ৫ লক্ষ ইউ এস ডলার । যা কিনা বাংলাদেশি টাকায় প্রায় ৪ কোটি ৬৫ লক্ষ টাকার মত ।

 

Neiman Marcus Limited Edition fighter –  এই বাইকটি ডিজাইনের কারনে পৃথিবীর বুকে ব্যাপক সুনাম অর্জন করেছে । এই বাইক চালানোর জন্য আপনাকে আলাদা ভাবে প্রশিক্ষন নিতে হবে । বাইক কোম্পানি যদি মনে করে যে, প্রশিক্ষন সফল হয়েছে কেবল তখনি আপনি এই বাইকটি চালাতে পারবেন । এই বাইকটি ক্রয় করা আর দুঃস্বপ্ন দেখা একই কথা । কারন এটিই পৃথিবীর সবচেয়ে দামি বাইক । এর দাম ১১ মিলিয়ন ইউএস ডলার । যা কিনা বাংলাদেশি টাকায় প্রায় ৯২ কোটি ২৩ লক্ষ টাকার মত । কি ভাবছেন এর চেয়ে তো প্লেইন কিনা ভালো তাই না ।

Related Posts