বেকারত্ব দূর করতে করনীয়

বর্তমানে বাংলাদেশে বড় একটা সমস্যা হচ্ছে বেকারত্ব সমস্যা। আর এই সমস্যা থেকে বেড়িয়ে আসতে অধিকাংশ মানুষ এখন চায় যে, তারা বাড়িতে থেকে অর্থ উপার্জন কর‌বে। কিন্তু সবার কপা‌লে‌তো আর বা‌ড়ি‌তে ব‌সে উপার্জ‌নের সুযোগ হয় না বা বু‌দ্ধির টাই‌মিং জো‌টেনা। তাই আপনি আপনার প‌রিবা‌রের সা‌থে থে‌কেই কিভা‌বে তাদেরকে আর্থিকভাবে সাহায্য করতে পারবেন  তার উপায় জা‌নি‌য়ে দি‌চ্ছি।
প্রতিযোগিতার বাজারে ডিগ্রি নিয়ে কত মানুষ বেকার হয়ে বাড়িতে বসে রয়েছেন। কিন্তু চাকরি পাচ্ছেন না। বেকার বসে থাকায় আত্ববিশ্বা‌সেও মরীচা ধ‌রে‌ছে। তবে চাকরি না পেলে ভেঙে পড়বেন না। উপার্জন করার হাজা‌রো পথ খোলা রয়েছে। শুধুমাত্র ধৈর্য, ইচ্ছাশ‌ক্তি, ক‌ঠোর প‌রিশ্র‌মী হওয়ার পুঁ‌জি থাক‌তে হ‌বে।
কীভাবে বাড়িতে বসে টাকা ইনকাম করবেন, তার কয়েকটি উপায় বলে দেওয়া হল।
কনটেন্ট রাইটার: 
 
এমন অনেক মানুষ আছেন, যাঁরা লিখতে ভালোবাসেন। অনেক কোম্পানি রয়েছে, যারা ডিজিটাল মার্কেটিংয়ের জন্য লোক চায়। যাঁরা ইংরেজিতে ভালো, তাঁরা সেই সমস্ত জায়গায় চেষ্টা করতে পারেন। এর মাধ্যমে আপনার আয়টাও মন্দ হবে না।তার মধ্যে একটা হচ্ছে গ্রাথোর,আপনা চাইলে এখােনও লিখালিখি করে আয় করতে পারবেন।
পেট ক্রেশ: 
আপনি কি পোষ্য পছন্দ করেন। তাহলে আপনার জন্য খুবই ভালো একটি কাজের সুযোগ রয়েছে। নিজের বাড়িতে কিংবা কিছুটা বড় জায়গা ভাড়া নিয়ে পেট ক্রেশ খুলতে পারেন। পোষ্যদের দেখভালের জন্য প্রতি ঘণ্টা কিংবা দিনের হিসেবে পারিশ্রমিক নিন। এমন অনেকেই আছেন, যাঁরা বেড়াতে যাওয়ার জন্য কিংবা সঠিক দেখভালের জন্য তাঁদের পোষ্যকে এমন একটা জায়গায় রেখে যেতে চান, যেখানে তারা নিরাপদে থাকবে। আপনি সেই সমস্ত পোষ্যদের দেখভালের কাজ করুন। আর বিনিময়ে টাকাও রোজগার করুন।
কাউন্সিলিং: 
আপনি যদি ভালো কাউন্সিলর হয়ে থাকেন, তাহলে আপনার বাইরে চাকরি করার কোনও প্রয়োজন নেই। বাড়িতেই চেম্বার খুলতে পারেন। আর সেখানে শিশু থেকে বৃদ্ধ সমস্ত মানুষের কাউন্সিলিং করুন।
গ্যারেজ: 
আপনার বাড়ি যদি শহর জাতীয় জায়গায় হয়, আর আপনার বাড়িতে যদি বেশ খানিকটা জায়গা থাকে, তাহলে আপনি নিজের বাড়িতেই একটা গ্যারেজ খুলতে পারেন। অনেক মানুষ আছেন, যাঁরা গাড়ি নিয়ে কাজের জায়গায় যান। আবার এমন অনেক মানুষ আছেন, যাঁদের বাড়িতে গাড়ি রাখার জায়গা নেই। তাঁদের গাড়ি আপনি আপনার গ্যারাজে রেখে দিলেন। আর তার পরিবর্তে ঘণ্টা কিংবা দিনের হিসেবে ভাড়া নিলেন।
ইউটিউব: 
ইউটিউব শুধু সিনেমা দেখা কিংবা গান শোনার জন্যই নয়। ইউটিউব থেকে টাকাও রোজগার করা যায়। ইউটিউবের ভিডিও আপলোড করে আপনিও টাকা রোজগার করতে পারেন। আপনার কাছে যদি যে কোনও বিষয়ের ওপর ভালো ভিডিও থাকে, তাহলে আপনি সেটা ইউটিউবে আপলোড করে টাকাও রোজগার করতে পারবেন।
চলুন বর্তমান বহির্বিশ্বের সাথে তাল মিলিয়ে আমরাও আমাদের দেশটাকে বেকারত্ব মুক্ত করে তুলি। “অনলাইনে ইনকাম করি ,বেকারত্ব মুক্ত দেশ গড়ি”।

Related Posts

11 Comments

  1. https://blog.jit.com.bd/indian-earning-site-3969
    Indian সাইট খুব ভালো ইনকাম দিচ্ছে রেজিস্টার করলেই ১$ বোনাস এবং 1$ হলেই পেমেন্ট নিতে পারবেন।লিংক ক্লিক করে ঘুরে আসার আমন্ত্রন রইলো দেখে ভালো লাগলে করবেন। ধন্যবাদ 🥰

মন্তব্য করুন