বেগুন খেতে ভুলে যাওয়া উচিত নয়, অন্যথায় তাদের যা করতে হবে

বেগুন আমাদের দেশে অনেক বেশি উৎপাদন হয় , এটা খাওয়া আমাদের জন্য অনেক উপকার আবার সবার জন্য বেশি খাওয়া উচিৎ না । আপনার বাড়িতে প্রায়শই বেগুন তৈরি করা হবে, এতে কিছু উপকারী পুষ্টি রয়েছে। যা অন্যান্য শাকসব্জিতে নেই। তবে বেগুন কিছু মানুষের পক্ষে বেশ ক্ষতিকারক। তবে অন্যান্য শাকসব্জের তুলনায় বেগুন খাওয়া স্বাস্থ্যের জন্য খুব উপকারী। তবে আপনি যদি এটি বেশি পরিমাণে গ্রহণ করেন তবে এই বেগুন কোনও বিষের চেয়ে কম নয়। আসুন আমরা আপনাকে বলি যে এই সবজি থেকে কোন লোকের দূরত্ব তৈরি করা উচিত।

আসলে, বেগুন নাইটশেড পরিবারের সদস্য। এতে সোলেনিন নামক একটি বিষাক্ত পদার্থ থাকতে পারে। অতিরিক্ত মাত্রায় পেটের ব্যথা, বমিভাব, মাথাব্যথা, চুলকানি বা জয়েন্টে ব্যথা হতে পারে।

-যদি আপনি অ্যান্টি-ডিপ্রেশন ড্রাগ (অ্যান্টি-ডিপ্রেসেন্ট) ওষুধায় থাকেন তবে আপনার বেগুন খাওয়া এড়ানো উচিত কারণ এটি আপনার ওষুধের সাথে প্রতিক্রিয়া দেখা দিতে পারে।

-বাংগনগুলি শাকসব্জির নাইটশেড পরিবারের অন্তর্ভুক্ত যেখানে আপনার অ্যালার্জি হতে পারে।
এটির সাহায্যে এই উপাদানগুলি থাইরয়েডের জ্বালা বাড়িয়ে তোলে। এজন্য বেগুন কম খাওয়া উচিত। এর সাথে, বেগুন বেগুনে পাওয়া যায়, তাই কিডনিতে পাথরযুক্ত লোকেরা এটি কম পরিমাণে খাওয়া উচিত।

একই সময়ে, ক্যালসিয়াম শোষণও অক্সালেটের কারণে হ্রাস পায়। ক্যালসিয়ামের ঘাটতির কারণে দাঁত এবং হাড় দুর্বল থাকে।

গর্ভবতী মহিলাদের খুব বেশি বেগুন খাওয়ার পরামর্শ দেওয়া হয় না। রক্তাল্পতাজনিত মহিলাদের বেগুন বেশি খাওয়া উচিত নয়। মনে রাখবেন যে রিতুস্রাবে মোটেও নেওয়া উচিত নয়।

ন্যানুসিনের কারণে নতুন রক্তনালী গঠনে বাধা দেওয়ার প্রক্রিয়া গর্ভাবস্থায় ক্রমবর্ধমান রক্তের জন্য ক্ষতিকারক হতে পারে। এ ছাড়া যে ব্যক্তি রক্তক্ষেত্রের সমস্যা বা রক্তাক্ত পাইলসের সমস্যায় ভুগছেন বা খুব বেশি রক্ত ​​দান করা উচিত তাদের খুব বেশি বেগুন সেবন করা থেকে বিরত থাকতে হবে।

Related Posts