বেড়ে যাচ্ছে মোবাইলের কলরেট এবং তামাকজাত দ্রব্যের মূল্য !

 

আসসালামু আলাইকুম।!

হ্যালো পাঠক কেমন আছেন আশা করি অনেক ভাল আছেন আমি অনেক ভালো আছি তো চলুন শুরু করা যাক আজকের বিষয় !

আজকে আমি যে বিষয়টা আপনাদের সাথে শেয়ার করেছি সেটা আপনাদের জন্য একটা স্যাড নিউজ বলতে পারেন কারণ বর্তমানে সরকার তাদের একটি বাজেটের কারণের জন্য মোবাইল কলরেটের ওপর আরো বেশি করে কল রেট অর্থাৎ শুল্ক ধরতে বলেছে !

কারণ বর্তমানে সরকার নানা রকম দুর্যোগ এবং এই কারণে নানা দিক থেকে ঘাটতিতে বা পিছিয়ে পড়ে গেছে সেজন্য তারা এই ঘাটতি পূরণের জন্য এই দক্ষের গ্রহণ করেছে !

সুতরাং সরকারের এই পদক্ষেপ গ্রহণ করেছে যে তারা বিভিন্ন মোবাইলের উপরে কলরেটের ওপর বেশি চাপ দিবে এবং তামাকজাত দ্রব্যের উপর বেশি চাপ দিবে!

<

তাই সরকার বাংলাদেশের যতগুলো অপারেটর রয়েছে তার উপরে চাপ দিয়েছে তারা যেন এই সিম কার্ড থেকে টাকা বেশি করে কাটে এবং শুল্ক আদায় করে এবং একইভাবে তামাকজাত দ্রব্যের উপর একই রকম আদেশ জারি করেছে!

আগামী কিছুদিনের ভিতর এটি কার্যকর করা হতে পারে বলে তারা এটা জানিয়েছে!

তাই সরকারি একটি ঘোষণা এবং তাদের বৈঠকে এটা বলা হয়েছে যে আগামী ১১ জুন ২০২০-২১ অর্থবছরের বাজেট ঘোষণার কথা রয়েছে যদি ! আশা করি দেশের নানা রকম ঘাটতি নিয়ে এই সম্পূরক শুল্ক বাড়ানো হবে তাই সম্পূরক শুল্ক বাড়ানো হলেই তবে ঘোষণার দিন থেকেই এটা কার্যকর  করা হবে বলে জানা গেছে !

পাঠক আপনিই বলুন এখন যদি কল রেটটা বেড়ে যায় তাহলে আমাদের সমস্যা হবে মোবাইল থেকে ব্যালেন্স কাটবে বেশি!

এর আগেও একবার মোবাইলের কল রেট বাড়িয়ে আমাদের নানা রকম ক্ষতি করেছে তো আবারও নতুন করে সরকার এই কল রেট বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে তাহলে বুঝতেই পারছেন মোবাইলের কলরেট বারলে আমাদের মোবাইল থেকে অনেক অনেক বেশী করে ব্যালেন্স কাটবে !

তো পাঠক এটাই ছিল কলরেটের উপরে সর্বশেষ খবর আপনাদের এটা জানিয়ে দিলাম তো আশা করি আপনার একটা সম্পর্কে অলরেডি অবগত হয়ে গেছেন।

আজকের মতো এখানেই শেষ করছি আশা করি ভালো থাকবেন সুস্থ থাকবেন ধন্যবাদ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন