ব্যবসা করার জন্য কিছু গুরুত্বপূর্ণ আইডিয়া যা আপনার অবশ্যই জানা উচিত

হ্যালো বন্ধুরা। সবাই ভালো আছেন আশা করি। আমি আজ আপনাদের মাঝে কিছু গুরুত্বপূর্ণ ব্যবসায়িক আইডিয়া শেয়ার করব। যারা ভাবছেন ব্যবসা করবেন তাদের জন্য আমার এই পোস্টটি খুবই উপকার হবে। যারা বেকার রয়েছেন ভাবছেন নতুন কিছু করবেন ভাবছেন ব্যবসা করতে চান তাদের জন্য আমার এই পোস্ট । আশা করি আপনাদের উপকার হবে তাই পোস্ট টি মনোযোগ দিয়ে ভালোমতো পড়ুন।

আমাদের দেশে প্রায় অনেক লোক বেকার। তারা লেখাপড়া করেও এখন বেকার অবস্থায় ঘুরছেন। আমাদের দেশে সবাই ভাবে যে লেখাপড়া করে ভাল চাকরি করতে হবে না হলে আর কিছু করা যাবেনা। কিন্তু লেখাপড়া করার পর অনেক কি বেকার অবস্থায় জীবনযাপন করে যার ফলে তাদের পরিবারের অবস্থা হয়ে ওঠে দুর্বিষহ।

আমাদের দেশের মানুষ এটা হয়তো জানেনা যে ব্যবসার মাধ্যমে আরও নতুন নতুন চাকরি দেয়া যায় বা চাকরি তৈরি করা যায়। বিদেশে যে যার মত যা করতে মন চায় সে সেটাই করে তার জন্য দেখবেন যে উন্নত দেশের কোন লোক বেকার অবস্থায় নেই। কারণ তারা চাকরি না পেলেও একটা ভালো ব্যবসার উদ্যোগ নেয়। তাই আপনাদের যার যার নিজ মতামতের ভিত্তিতে ব্যবসা করুন।

আস্তে আস্তে দেখবেন আপনাদের ভাগ্যের পরিবর্তন হয়েছে এবং আপনাদের সফলতা পেতে বেশি দেরি লাগবে না।এখন আপনারা হয়তো চাকরির পিছনে ঘুরছে কিন্তু যদি ব্যবসা উদ্দেশ্য নিয়ে কিছু করেন তাহলে দেখবেন কয়েক বছর পর আপনারা আরও চাকরি তৈরি করে দিচ্ছেন মানুষকে।

এমন অনেক লোক আছে যারা চাকরির পেছনে ঘুরেছে কিন্তু পরবর্তীতে তারা হতাশ না হয়ে এখন ব্যবসা মাধ্যমের সফলতা লাভ করেছেন। এমন একজন দৃষ্টান্ত হচ্ছে চিনের আলিবাবা কোম্পানির মালিক জ্যাক মা। এই কোম্পানির ফলে তিনি এখন বিশ্বের শীর্ষ ধনীদের মধ্যে একজন।

তাই কোন কিছু করার আগে ধারণা নিয়ে নিন যে আপনারা কোন কাজটা করতে পারবেন বা কোন কাজটা সম্পর্কে আপনাদের আগ্রহ বেশি। যেই কাজে আপনার অভিজ্ঞতা রয়েছে সেই কাজ আপনি করতে পারেন। তাই চাকরির চেয়ে ব্যবসা করা হচ্ছে সফলতা পাওয়ার একটি ভালো উপায়। তাই আপনাদের যারা ব্যবসা করবেন তারা আজ থেকে লেগে পড়ুন একদিন না একদিন সফলতা আসবেই।

<

পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ সবাইকে।

Related Posts

7 Comments

মন্তব্য করুন