ব্যর্থ মানুষের সফলতার গল্প

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো থাকুন এবং সুস্থ থাকুন সেই কামনায় ব্যক্ত করি সবসময়। ব্যর্থ মানুষের সফলতার গল্প

সফল ব্যক্তিরা সবসময় ইতিহাসে জায়গা করে নেয়। কারণ মানুষ সফলতার কথা শুনতে চায়। ব্যর্থ কয়জন মানুষ পৃথিবীতে জায়গা করে নিয়েছেন জানেন কি ? কারণ মানুষ ব্যর্থতার  কথা শুনতে চায় না। কিন্তু সফল হতে গেলে কতবার যে ব্যর্থ হতে হয় সেই সম্পর্কে কয়জন জানে। একজন মানুষ কে সফল হতে হলে অনেক কষ্ট করতে হয়। অনেক ত্যাগ স্বীকার করতে হয় শুধু সফল হতে হলে।

সফল হতে সবাই চায়। কিন্তু সফলতা অর্জন করতে যে ব্যর্থতার স্বাদ নিতে হয় তা কয়জন পারে বলেন। কিন্তু সফল হতে হলে বার বার ব্যর্থ হয়েও যারা হাল ছেড়ে দেন নি তারা জায়গা করে নিয়েছেন আমাদের ইতিহাসের পাতায়। আর আমি তাই সেই সব ব্যর্থ ব্যক্তিদের গল্প শুনাবো যারা তাদের তাদের কর্মগুণে সফল হয়ে আজ জায়গা করে নিয়েছেন ইতিহাসের পাতায়।

১. বিল গেইটস:

বার বার ব্যর্থ হয়েও নিজে দমে যান  নি। যতবার ব্যর্থ হয়েছেন ঠিক ততবার এ নতুন উদ্দ্যমে আবার সামনে এসেছেন।তার এই হার না মানা মানসিকতার ফলে আজ তিনি জায়গা করে নিয়ে ধনী ব্যক্তিদের তালিকায়।সেই সাথে সফলতার সহিত পরিচালনা করছেন তার প্রতিষ্ঠান। 

২. আলেকজান্ডারঃ

একসময়ের সম্রাট থেলে ক্ষমতা হারিয়ে আশ্রয় নিয়েছিলেন।পুনরায় সৈন্যবাহিনী গঠন করে ৮ বার যুদ্ধে পরাজিত হয়। কিন্তু তিনি থেমে।থাকেন নি।পুনরায় যুদ্ধ করে ক্ষমতা ফিরিয়ে আনেন।খানিকের ব্যর্থতা তাকে দমিয়ে রাখতে পারে নি।

৩. তাসলিমা মিজি

একসময়ের বাংলাদেশ এর এক সাংবাদিক হিসেবে খ্যাতি ছিলেন অনেক।কিন্তু উদ্যোক্তা হবার স্বপ্নে তিনি সাংবাদিকতা ছেড়েছেন।ব্যর্থ হয়েছেন থেমে থাকেননি। 

<

আমাদের সমাজের চারপাশে এমন অনেক উদাহরণ রয়েছে যারা ব্যর্থ হয়েও থেমে থাকেন নি। সফলতা তাদের পথে বাধা হয়ে বাড়াতে পারেনি। তারাই আমাদের সামনে এগিয়ে যাওয়ার প্রেরণা।

ধন্যবাদ সবাইকে। সামনে নতুন কোন টপিক নিয়ে হাজির হব আপনাদের সামনে।

মাস্ক পড়ুন 

সুস্থ থাকুন

Related Posts

2 Comments

মন্তব্য করুন