ব্যাটারি চালিত স্কুটার দাম বাংলাদেশ এর মার্কেটে কত?

ব্যাটারি চালিত স্কুটার দাম বাংলাদেশ

ব্যাটারি চালিত স্কুটার হল মেয়েদের জন্য নিরাপদ ইলেকট্রিক বাইক। আজকাল দিন দিন ইলেকট্রিক চালিত জিনিসের চাহিদা বেড়েই চলেছে। বর্তমানে উন্নত বিশ্বে ইউরোপ,আমেরিকা,কাতার,জাপান,চীন প্রভূতি দেশে বাই সাইকেলের বিকল্প হিসাবে ব্যাটারিচালিত স্কুটি ব্যবহার করা হয়। বিশ্বজুড়ে জ্বালানি সংকট ও পরিবেশ দূষনের কথা মাথায় রেখে বিভিন্ন নামিদামী গাড়ি নির্মাতা কোম্পানীগুলো ইলেকট্রিক গাড়ি তৈরি দিকে মনোযোগ দিচ্ছে। বাজারে এখন অনেক ভালোমানের বিভিন্ন ব্যান্ডের ইলেকট্রিক গাড়ি পাওয়া যায়।

বিগত কয়েক বছরে উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে বাংলাদেশের বাজারে ইলেকট্রিক স্কুটারের চাহিদা ব্যাপক হারে বৃদ্ধি পেয়েছে। বাজারে বিভিন্ন দামে স্কুটার পাওয়া যায় দামেও বেশ কম। সাধারনত একটি স্কুটির দাম ৩৫০০০ হাজার টাকা থেকে শুরু করে ১৫০০০০ টাকা পর্যন্ত হয়ে থাকে। বাংলাদেশী ব্যান্ড ওয়ালটনসহ বেশ কিছু কোম্পানী উন্নতমানের স্কুটি ইতিমধ্যেই তৈরি করে ফেলেছে। তাই আপনি নিশ্চই কম দামের ভালো স্কুটি কিনতে চাচ্ছেন? আজকে আমি আপনাদের মাঝে সবগুলো ব্যান্ডের স্কুটারের দাম জানিয়ে দেবো। চলুন তাহলে জেনে নেওয়া যাক।

আজিজ কোম্পানির স্কুটারের দাম

বাংলাদেশে যে কয়টি কোম্পানী ইলেকট্রিক বাইক তৈরিতে জনপ্রিয়তা লাভ করেছে তার মধ্যে সবার চেয়ে এগিয়ে আসে আজিজ কোম্পানি। তারা মূলত কোম্পনীর শুরু থেকেই ইলেকট্রিক গাড়ি তৈরিতে জোর দিয়ে আসছে। তাদের তৈরি ব্যাটারিচালিত ইলেকট্রিক বাইক এবং স্কুটি দু,টোই সমানভাবে জনপ্রিয়তা লাভ করেছে। তাহলে কথা না বাড়িয়ে তাদের স্কুটির দাম সম্পর্কে বিস্তারিত জেনে নেওয়া যাক।

আকিজ স্কুটির দাম ২০২৩

১ .Akij Sathi

বাংলাদেশে আকিজ সাথীর দাম ১১৫০০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক স্কুটার যার মধ্যে রয়েছে ৫-৬ ঘন্টা kmpl মাইলেজ এবং ৫৫-৬৫ KM kmph টপ স্পীড। এই আকিজ সাথি ব্রেক স্টাইল হল সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম।

<

২. Akij Bondhu

বাংলাদেশে আকিজ বন্ধুর দাম ১৩৫০০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক বাইক যার মধ্যে ৬-৭ ঘন্টা মাইলেজ এবং ৭০ kmph টপ স্পীড রয়েছে।

৩. Akij Ponkhiraj

বাংলাদেশে আকিজ পংখিরাজের দাম ৭৮,৫০০ টাকা। এই মোটরসাইকেলে ইলেকট্রিক বাইক পাওয়ারফুল ইঞ্জিন রয়েছে যার  ৪০০W সর্বোচ্চ পাওয়ার টর্ক রয়েছে যার মধ্যে একটি সিঙ্গেল চার্জ এবং ৪০ kmph টপ স্পীড রয়েছে। এই আকিজ সম্রাট ব্রেক স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ড্রাম ব্রেক।

৪. Akij Eagle

বাংলাদেশে আকিজ ঈগলের দাম ৮৫,২০০ টাকা। এই মোটরসাইকেলটিতে ৩৫০W সর্বোচ্চ পাওয়ার টর্ক সহ ইলেকট্রিক বাইক পাওয়ারফুল ইঞ্জিন রয়েছে যা ৩৫-৪০km একক চার্জ এবং ৪৫ kmph টপ স্পীড সহ।

৫. Akij Durjoy

বাংলাদেশে আকিজ দুরন্তের দাম ৮২,৫০০ টাকা। এই মোটরসাইকেলটিতে রয়েছে ১২০০W সর্বোচ্চ পাওয়ার টর্ক সহ ইলেকট্রিক বাইক পাওয়ারফুল ইঞ্জিন যা ৬০-৭০km একক চার্জ এবং ৪০ kmph টপ স্পীড সহ। ওজন ৯০ কেজি।

গ্রীন টাইগার স্কুটি দাম ২০২৩

১. Green Tiger GT-Vive

বাংলাদেশে গ্রীন টাইগার জিটি-৫ পালসের দাম ৭৫,৫০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক স্কুটার যার মধ্যে 0 ঘন্টা kmpl মাইলেজ এবং ৫০ KM kmph টপ স্পিড রয়েছে। এই গ্রিন টাইগার GT-৫ পালস ব্রেক স্টাইল হল সামনে: ডিস্ক এবং পিছনে: ড্রাম।

২. Green Tiger GT-Vive R

বাংলাদেশে গ্রীন টাইগার জিটি-৫ পালসের দাম ৭৭,৫০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক স্কুটার যার মধ্যে 0 ঘন্টা kmpl মাইলেজ এবং 50 KM kmph টপ স্পিড রয়েছে।

৩. Green Tiger GT-Vive R

বাংলাদেশে গ্রীন টাইগার GT-Vive R এর দাম ৮৫,০০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক স্কুটার যার মধ্যে 0 ঘন্টা kmpl মাইলেজ এবং ৫০ KM kmph টপ স্পিড রয়েছে।

৪. Green Tiger GT-Vive XR

বাংলাদেশে গ্রীন টাইগার GT-Vive XR এর দাম 90,000 টাকা। এটি  ৫০ KM kmph টপ স্পিড রয়েছে।

                   কনডম ব্যবহারের পদ্ধতি জেনে নিন।

৫. Green Tiger GT-Mint

বাংলাদেশে গ্রীন টাইগার GT-Vive XR এর দাম ৯০০০০ টাকা। এটি একটি বৈদ্যুতিক স্কুটার যার মধ্যে 0 ঘন্টা kmpl মাইলেজ এবং 50 KM kmph টপ স্পীড। ব্যাটারি – লিথিয়াম-আয়ন।ব্যাটারি ক্ষমতা ৬০v- ৩০ah।

৬. GT- Leo

বাংলাদেশে GT- লিওর দাম ১৫৫০০০ BDT। এই স্কুটারটি একটি ইলেকট্রিক বাইক। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫-৭০ KM মাইলেজ এবং ৬০ KMH টপ স্পিড। এই GT- লিও বাইকের ব্রেকিং স্টাইল হল ফ্রন্ট ডিস্ক এবং রিয়ার ডিস্ক ব্রেক।

৭. GT- Ace X

বাংলাদেশে GT- Ace X এর দাম ৭৮৫০০ BDT। এই স্কুটারটি একটি ইলেকট্রিক বাইক। এর প্রধান বৈশিষ্ট্য ৬৫-৭০ KM মাইলেজ এবং ৬০-৭০ KMH শীর্ষ গতি। এটির ওজন ১৫০ কেজি।

৮. GreenTiger GT-5 Pulse

বাংলাদেশে GreenTiger GT-5 পালস মূল্য ৭৪,৫০০ টাকা। এই স্কুটারটি একটি ইলেকট্রিক বাইক। এর প্রধান বৈশিষ্ট্য ৭০ KM মাইলেজ এবং ৪৫ KMH টপ স্পিড।

হিরো  স্কুটি লিস্ট ও দাম ২০২৩

১ . Hero Atria LX

হিরো ইলেকট্রিক অ্যাট্রিয়া এলএক্স হল একটি উচ্চ কার্যসম্পাদনকারী বাইক যা বাংলাদেশের ইলেকট্রিক বাইক বাজারে পাওয়া যায়। হিরো ইলেকট্রিক অ্যাট্রিয়া এলএক্স বিডিতে দাম ৭৪,১০০.০০ টাকা।

২. Hero Flash LX

হিরো ইলেকট্রিক ফ্ল্যাশ এলএক্স হল একটি উচ্চ কার্যসম্পাদনকারী ইবাইক যা বাংলাদেশের ইলেকট্রিক বাইক বাজারে পাওয়া যায়। হিরো ইলেকট্রিক ফ্ল্যাশ এলএক্স বিডিতে দাম ৬৬,৩০০ টাকা।

৩. Hero Photon HX

হিরো ইলেকট্রিক ফোটন এইচএক্সের দাম ৮৩,৫০০ টাকা। ফটোন এইচএক্স মাইলেজ ১০৮ কিমি হিরো ইলেকট্রিক দাবি করেছে।

৪. Hero Optima LX

হিরো ইলেকট্রিক অপটিমা এলএক্স হল একটি উচ্চ কার্যসম্পাদনকারী ইবাইক যা বাংলাদেশের ইলেকট্রিক বাইক বাজারে পাওয়া যায়। হিরো ইলেকট্রিক অপটিমা এলএক্স বিডিতে দাম ৭৮,৫০০.০০ টাকা

৫. Hero Nyx LX

দাম টাকা ৭৮,৫০০ টাকা। ব্যাটারি টাইপ- লি-আয়ন,ব্যাটারি ভোল্ট -৬০ভোল্ট,ব্যাটারি Amp-৩০AMP,ব্যাটারি মাইলেজ ৮৫KM।

৬. Hero Nyx HX (Dual Battery)

Hero Nyx HX (Dual Battery) Hero Electric এর একটি পণ্য। এর দাম ৭৩,৫০০ টাকা। মোটর ওয়াট ৬০০ ওয়াট, মোটর টপ স্পিড ৪২ KMPH, ব্যাটারি মাইলেজ ১৬৫ কিমি।

এক্সপ্লোইট স্কুটির দাম ২০২৩

Exploit 07- মূল্য ৭২,০০০.00 টাকা

Exploit 304-দাম ৫৮,৫০০ টাকা

Exploit 504- দাম ৭৫০০০ টাকা

Exploit Babui -দাম ৬৪,০০০ টাকা

Exploit E-Bike 7-  মূল্য 65,000.00 টাকা

Exploit Iron Rider-দাম  ৯০,০০০ টাকা

Exploit King Fisher -দাম ৯৫,০০০ টাকা,

Exploit Moyna-  দাম ৯৫,০০০ টাকা

Exploit Sparrow-দাম ৬০,০০০ টাকা,

Exploit WD -দাম ৭৮,০০০ টাকা।

ওয়ালটন স্কুটির দাম ২০২৩

১ . akyon Takyon Leo

akyon Takyon Leo হল একটি উচ্চ পারফর্মিং ইবাইক যা বাংলাদেশের ইলেকট্রিক বাইক বাজারে পাওয়া যায়। টাকায় টাকিয়ন লিওর দাম ৪৯,৮৫০ টাকা। মোটর ওয়াট ৪৫০ ওয়াট, মোটর টপ স্পিড ৩০ কিমি প্রতি ঘণ্টা, ব্যাটারি মাইলেজ ৪০ কিমি।

২. Takyon TAKYON 1.20

Takyon TAKYON 1.20 হল একটি উচ্চ কার্যসম্পাদনকারী ইবাইক  মূল্য ১০৪,০০০ টাকা। মোটর টপ স্পিড ৪৫ KMPH, ব্যাটারির মাইলেজ ৬০ KM, চার্জিং টাইম ৬ ঘন্টা, ব্যাটারি ভোল্ট ৪৮ VOLT, ওজন ৫৭ কেজি।

৩. Takyon TAKYON 1.00

মোটর টপ স্পিড ৫০ KMPH, ব্যাটারি মাইলেজ ৭০ KM, চার্জিং টাইম ৪ ঘন্টা, ব্যাটারি ভোল্ট ৭২ VOLT, ওজন ৮২ KG,মূল্য ১৪৫,৫৪০ টাকা।

বীর ইলেকট্রিক বাইকের দাম ২০২৩

Bir Eco – দাম ৫৭,৫০০ টাকা

Bir Magnum – দাম ৭৩,৫০০ টাকা

Bir Nova – ৬৫,৫০০ টাকা

Bir SUN RA EM-10 দাম- ৬৬,৫০০ টাকা

বাজাজ ইলেকট্রিক বাইকের দাম ২০২৩

Bajaj Chetak

বাজাজ চেতক ইলেকট্রিক স্কুটারে ফুল চার্জে সর্বোচ্চ  ১০৮ কিলোমিটার । এটির ব্যাটারি  সম্পূর্ণ চার্জ হতে ৪ ঘণ্টা সময় খরচ করে। ইলেকট্রিক স্কুটারটির সর্বোচ্চ গতি ৬৩ কিলোমিটার প্রতি ঘণ্টা। এর দাম ১৫১,৫০০ টাকা।

ইওয়েভ ইলেকট্রিক বাইকের দাম ২০২৩

eWave Eco- দাম ১,০৮,০০০ টাকা

eWave Electrica -দাম ১,১৭,০০০ টাকা

eWave Eco – ১,০৫,০০০ টাকা

অরিন মোটরস ইলেকট্রিক বাইকের দাম ২০২৩

Arin Ebike 008Z – দাম ৪২,০০০ টাকা

Arin Ebike 009Z – দাম ৪৩,০০০ টাকা

Arin eBike 04  – দাম ৪৮,০০০ টাকা

ব্যাটারি চালিত স্কুটারের ভাল দিক

আমরা যদি সাধারন বাইকের সাথে ব্যাটারিচালিত বাইকের সাথে তুলনা করি তাহলে এ ধরনের বাইকের সুবিধা বেশি। এর জ্বালানি খরচ খুবি কম। রক্ষনাবেক্ষনও তেমন প্রয়োজন পড়েনা। এই বাইকগুলো ব্যবহার করা খুবি সহজ ছেলে মেয়ে যে কনো বয়সী মানুষ অনায়াসে ব্যবহার করতে পারবেন। এই বাইকের পার্টস খুব কম তাই নষ্ট কম হয়। এছাড়া এর পার্টসগুলো কম দামে বাজারে পাওয়া যায়। বাইকের মূল্যও কম। এ স্কুটিগুলো জ্বালানি তেল ব্যবহার হয় না বিধায় সম্পর্ন পরিবেশবান্ধব। কনো ক্ষতিকারক বিষাক্ত ধোয়া সৃষ্টি হয়না পরিবেশের জন্য ভাল। বায়ুদূষন রোধ করে। তাছাড়া এই বাইকে যাতায়াতের কনো শব্দ তৈরি করে না ফলে শব্দদূষন হতে রক্ষা পাওয়া যায়।

ব্যাটারি চালিত স্কুটারের খরাপ দিক

এই স্কুটারের ভাল দিকগুলোর পাশাপাশি কিছু খারাপ দিকও রয়েছে। যেমন এই স্কুটি দিয়ে বেশি দূর ভ্রমন করা যায় না ব্যাটারির চার্জ ফুরিয়ে যায়। যেখানে ব্যাটারি শেষ হয়ে যায় সেখান থেকে আর ফিরে আসা যায় না বড় বিপদে পড়তে হয়। তাই মনে এক ধরনের ভয় কাছ করে। ব্যাটারিগুলো একবার নষ্ট হলে গেয়ে সেগুলো পরিবর্তন করতে  একসাথে অনেক টাকা খরচ হয়। এই স্কুটিগুলো চার্জ হতে লম্বা সময় লাগে। একবার ফুল চার্জ হতে প্রায় ৫/৬ ঘন্টা লাগে। তাই জরুরি প্রয়োজনে কোথাও যাওয়া যায় না।

ব্যাটারি চালিত স্কুটার দাম বাংলাদেশ সকল ব্রান্ডের তুলে ধরেছি । সেই সাথে স্কুটির ভালো এবং খারাপ দিকগুলো আপনাদের সাথে তুলে ধরলাম। আশা করি ব্যাটারি চালিত স্কুটার সম্বন্ধে ধারনা পেয়েছেন। আপনার কোন স্কুটিটি ভাল লেগেছে,কোনটি কিনতে ইচ্ছুক এবং স্কুটি সম্পর্কে যদি আরো বিস্তারিত জানার থাকে তাহলে কমেন্ট করে জানান। মন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

 

 

 

Related Posts

4 Comments

মন্তব্য করুন