ব্যাটিং জগতে ক্রিকেটের স্থানে বাংলাদেশ পিছিয়ে কেন?

ক্রিকেট জগতে বাংলাদেশ সেরা কো আনন্য গতিশীলতা বাংলাদেশের নাম সারা বিশ্বের দরবারে লেখা ছিল কিন্তু হঠাৎ করে কেন জানিনা বাংলাদেশ পিছিয়ে পড়েছে যে কয়টি খেলা এই বছর হয়েছে প্রত্যেকটি খেলায় বাংলাদেশের শুধুই হেরে যেতে দেখা গেছে বাংলাদেশে প্রতিটি থানার ম্যাচে হেরে যাচ্ছে পাকিস্তান অস্ট্রেলিয়া ইংল্যান্ড দেশের সাথে বাংলাদেশ খেলেছে প্রত্যেক দেশের খেলা বাংলাদেশ হেরে গেছে। কিন্তু কেন এমন হচ্ছে?

এসব হচ্ছে বাংলাদেশের ব্যাটিং স্টাইল খারাপ হওয়ার কারণে বাংলাদেশের প্লেয়াররা খুব সুন্দর বল করতে পারে এবং মোটামুটি যথেষ্ট ফিল্ডিং করতে পারে কিন্তু বাংলাদেশের কোন খেলোয়ার ভালোভাবে ব্যাক করতে পারছেনা ব্যাট করার দিক থেকে বাংলাদেশ অনেকগুণ পিছিয়ে গেছে এ কারণে 2021 সালে বাংলাদেশ বিশ্বকাপ ম্যাচের একদম শেষ স্তর করে রয়েছে এছাড়াও অন্যান্য যে কোন দেশ যেমন অস্ট্রেলিয়া পাকিস্তান ইংল্যান্ড সাউথ আফ্রিকা টেস্ট খেলায় পারদর্শী দেখাচ্ছে শুধুমাত্র বাংলাদেশ।

বাংলাদেশের খেলার এরকম পরিস্থিতি নিয়ে বিভিন্ন দেশের মধ্যে বিভিন্ন জনমানুষের মধ্যে সমালোচনা শুরু হয়ে গেছে ইতোমধ্যে বাংলাদেশ ক্রিকেট একাডেমিতে সম্পর্কে সমালোচনা বিভিন্ন ভাবে চলছে বাংলাদেশ কেন প্রতিটি ম্যাচের হচ্ছে বাংলাদেশের এমন হারের কারণ কি বাংলাদেশের খেলা কেন অন্যান্য দেশের মতো পারদর্শী হতে পারছেনা সম্পর্কিত আলোচনা যাচ্ছে কিন্তু বাংলাদেশের কোন উন্নতি এখনো পর্যন্ত দেখা যাচ্ছে না।

বাংলাদেশকে গিয়ে উঠে গেলে বাংলাদেশের প্লেয়ারদের কে অর্থাৎ বাংলাদেশের খেলোয়াড়দের আরো বেশি পারদর্শী হতে হবে ক্রিকেট খেলার জগতে পুরো বিশ্বকে দেখিয়ে দিতে পারে বাংলাদেশের ইতিহাস। বাংলাদেশ যদি চেষ্টা করে তাহলে বাংলাদেশ অনেক কিছুই করতে পারে বাংলাদেশ সমাজে হারার পাত্র নয় ইনশাল্লাহ ভবিষ্যতে আরো সুন্দর খেলা বাংলাদেশ দেখা যাবে বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে দেখা যাবে আরো অনেক সুন্দর 4 6 বাংলাদেশের ব্যাগ থেকে বের হবে।

ক্রিকেট খেলার জগতে বাংলাদেশকে উন্নতি করতেই হবে তাছাড়া বাংলাদেশের উন্নতি সম্ভব নয় বাংলাদেশ ক্রিকেটে সর্বোচ্চ খেলা করতে হবে আর ব্যক্তিগত বাংলাদেশকে সবার আগে যেতেই হবে বাংলাদেশের ব্যাটিং খুবই খারাপ। এ পরিস্থিতি থেকে উত্তরণ খুবই জরুরী খুব দ্রুত এসে পরিস্থিতি থেকে উত্তরণ করে বাংলাদেশকে ব্যাটিং জগতে আরো বেশি পারদর্শী দক্ষ খেলোয়াড় হিসেবে গড়ে উঠতে হবে সকল প্লেয়ারদের এ বিষয়টি মাথায় রাখা উচিত।বাংলাদেশের খেলোয়াড়রা কেন ব্যাট করতে পারছে না কিসের জন্য বাংলাদেশের খেলোয়াড়দের মধ্যে এত দুর্বলতা চলে এলো বাংলাদেশে এরকম ফেলার পাত্র নয় ক্রিকেটজগতে বাংলাদেশের সুনাম আগে যেমন ছিল না কিন্তু এখন কি হলো তার বাংলাদেশের এমন পরিণতি কেন হলো বাংলাদেশকে এগিয়ে উঠতেই হবে তা না হলে ক্রিকেটজগতে বাংলাদেশ সর্বশেষ স্তরে নেমে যাবে।

ক্রিকেট বাংলাদেশের জনপ্রিয় খেলা জনপ্রিয় খেলা দেখার জন্য হাজার হাজার দর্শক অপেক্ষা করে থাকে কিন্তু বাংলাদেশের ব্যাটিং সেক্টরে কেন এত অবনতি এজন্য দর্শকগণ ক্রিকেট খেলা দেখা থেকে আরো পিছিয়ে যাচ্ছেন অধিকাংশ দর্শকদের কাছে ক্রিকেটজগতে বাংলাদেশের অবস্থান নেয়া হচ্ছে না।

Related Posts

35 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন