ব্লগাররা যে ভুল গুলো করে থাকে। ব্লগিং করার আগে জেনে নিন।

আসসালামু আলাইকুম ওয়া রহমতুল্লাহ

আশা করি আল্লাহর রহমতে সবাই ভালো আছেন..? আমরা অনেক এ অনলাইন এ ব্লগিং করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে চাই। কিন্তু বেশিরভাগ মানুষ এর পক্ষে এটা সম্ভব হয়ে উঠে না। আসলে সবাই কিছু সাধারণ ভুল করে। আর এই ভুল গুলোর কারনে তাদের ব্লগিং ক্যারিয়ার মাঝপথে থেকে যায়।আপনি যদি ব্লগার হয়ে থাকেন আপনাকে অবস্যই বিষয় গুলো মাথায় রাখতে হবে। তাহলে আপনি এ ব্লগিং করে ক্যারিয়ার ডেভেলপমেন্ট করতে পারবেন।

সবার প্রথম এবং সবচেয়ে বেশি যে ভুল টা করে তা হচ্ছে প্রথম থেকে ইনকাম করার ইচ্ছা। কেউ কেউ আছে ব্লগিং শুরু করে ৫/৭ টা পোস্ট করে। তারপর ইনকাম করার জন্য এডসেন্স এপ্লাই করে। এর কারনে তার ব্লগিং ক্যারিয়ার টা নস্ট হয়ে যায়। সে তো এডসেন্স পায় ই না বরং তার একটা বেড রেকর্ড থাকে গুগল এর কাছে। পরবর্তী তে গুগল তাকে এডসেন্স দিতে চায় না।

দ্বিতীয় হচ্ছে অতিরিক্ত অ্যাফিলিয়েট লিংক যোগ করা। বেশি ইনকাম করার জন্য অনেক এ অতিরিক্ত অ্যাফিলিয়েট লিংক প্রমোট করে। এটা তার ব্লগিং ক্যারিয়ার এর জন্য অনেক বড় ভুল একটা সিদ্ধান্ত। কেউ অতিরিক্ত অ্যাফিলিয়েট লিংক প্রমোট করবেন না।

অনেক এ পোস্ট করা ছাড়াই অ্যাফিলিয়েট প্রোগ্রাম এ যোগদান করে। এটা করা কখনো ঠিক নয়। আবার অনেক এ ৪/৫ টা অ্যাফিলিয়েট মার্কেটিং প্লেস এ যোগদান করে কেউ এটা করবেন না। আমি মনে করি এডসেন্স পাওয়ার আগে অ্যাফিলিয়েট মার্কেটিং করার কোন প্রয়োজন নেই।

আর একটা বড় ভুল হচ্ছে কপি পোস্ট করা। আপনি যদি একের পর এক কপি পোস্ট করতে থাকেন তাহলে কখনো ব্লগিং এ সফল হতে পারবেন না। সবসময় নিজে পোস্ট লিখে পাবলিশ করবেন। কপি পোস্ট করে কখনো এডসেন্স পাবেন না।

সকল পাঠক এর উদ্দেশ্য বলছি আপনারা যারা ব্লগিং করেম কখনো উল্লেখ্য ভুল গুলো করবেন না। নিয়ম মেনে এবং সঠিক জ্ঞান অর্জন করে পরিশ্রম করতে থাকেন। সাফল্য একদিন আসবেই। ভালো থাকবেন সবাই। কথা হবে পরবর্তী পোস্ট এ। পোস্ট এ কোন ভুল হলে ক্ষমা সুন্দর দৃষ্টি তে দেখবেন। আল্লাহ হাফেজ..

Related Posts

27 Comments

মন্তব্য করুন