ব্লগের জন্য ভাইরাল কীওয়ার্ড টার্গেট করে আর্টিকেল লিখুন।

আসসালামুআলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগণ , কেমন আছেন আপনারা সবাই? আসা করি অনেক ভালো আছেন।বরাবরের মতই আরো একটি নতুন আর্টিকেল নিয়ে আপনাদের মাঝে চলে আসলাম।

আমরা অনলাইনে ইনকাম করার জন্য ব্লগিং,ফ্রিলান্সিং , ইউটিউবিং করে থাকি।ব্লগের ক্ষেত্রে একটি আর্টিকেল কেমন ভাইরাল হবে সেটি নির্ভর করে তার আর্টিকেলের উপর অন্যদিকে ইউটিউব এর ক্ষেত্রে একটি ভিডিও কতটা ভাইরাল হবে সেটা নির্ভর করবে ওই ভিডিওর চাহিদা এবং সার্চ কোয়ালিটির উপর।

বিশেষ ভাবে আপনি যদি ব্লগে আর্টিকেল লিখে থাকেন সেখানে কিন্তু যেমন তেমন আর্টিকেল লিখলে আপনার আরটিকেলে ট্রাফিক আসবে না অবশ্যই এমন কিছু লিখতে হবে যেটা নিয়ে গুগলে সার্চ হচ্ছে প্রতিনিয়ত।কিন্তু আমরা তো না জেনেই অনেকটা সময় যেমন তেমন আর্টিকেল লিখে পোস্ট করে দেই।

আজকের আর্টিকেল আপনার জানবো যে কোন কীওয়ার্ড গুলো বেশি সার্চ হচ্ছে গুগলে।আপনাদের কয়েকটা কীওয়ার্ড বলে দিবো যেগুলো নিয়ে গুগলে প্রতিদিন সার্চ হয় অবশ্যই বাংলায়।সেগুলো নিয়ে আপনি বিভিন্ন টাইটেল বিভিন্ন টপিক বের করে আকর্ষণীয় আর্টিকেল লিখবেন।

আর তাহলেই খুব সহজে আপনার ব্লগ সাইট সার্চ ইঞ্জিনে প্রথম পাতায় রেজাল্ট হিসেবে আসবে।

১.ফেসবুক : গুগলে ফেসবুক নিয়ে অনেক সার্চ হচ্ছে প্রতিনিয়ত।তাই আপনি যদি ফেসবুক নিয়ে কোনো আর্টিকেল লিখেন তাহলে সেটি বেশি ভিউ হবার সুযোগ থাকে।

কিন্তু আপনি যদি এক্ষেত্রে ইংলিশে লিখতে পারেন তাহলে সেটি খুব বেশি ভালো হবে।এখন আপনি বলতে পারেন যে ইংলিশ ততটা ভালো পারেন না তাহলে কি করবেন।

সমস্যা নেই, প্লে স্টোর থেকে গুগল ট্রান্সলেটর ডাউনলোড করুন তারপর বাংলায় লিখে সেটিকে ইংলিশে করবেন ট্রান্সলেট করবেন।

ইংলিশ আর্টিকেল খুব সহজে গুগলে রেঙ্ক করে।

২. মোটিভেশনাল : প্রতিদিন মোটিভেশনাল বিষয় নিয়ে গুগলে প্রচুর সার্চ হয়।তাই চেষ্টা করুন ভালো কোনো মোটিভেশনাল আর্টিকেল লিখতে।

মোটিভেশনাল আর্টিকেল আপনি নিজে থেকে লিখতে পারবেন,এর জন্য আপনার তেমন কোনো দক্ষতা থাকা লাগবে না, শুধু লেখার ধরুন ঠিক রাখুন তাহলেই হবে।

৩.ভাইরাল খবর: প্রতিদিন ভাইরাল নিয়ে অনেক সার্চ হয়।তাই চেষ্টা করুন ভাইরাল আর অন্যরকম কিছু পাবলিশ করার।

বিশেষ ভাবে নায়ক নায়িকাদের ভাইরাল খবর গুলো বেশি সার্চ হয়, সুতরাং চেষ্টা করুন সেগুলো সম্পর্কে জেনে আপনার ব্লগে লিখার।

৪. ইউটিউব: ইউটিউব এর বিষয়ে গুগলে ভালো পরিমাণে সার্চ হয়।তাই চেষ্টা করুন ইউটিউব নিয়ে গুগলে ভালো কোনো আর্টিকেল লিখে পাবলিশ করার।

৫.টেকনোলজি: টেকনোলজি সম্পর্কে সার্চ ভালো হয়।আর টেকনোলজি ব্লগ এর একটি ডিমান্ড ভালো থাকে।তাই বিভিন্ন টেকনোলজি নিয়ে আপনি ব্লগে লিখতে পারেন।

৬. বিভিন্ন খেলার খবর: খেলা নিয়ে বিভিন্ন খবর নিয়ে আর্টিকেল লিখতে পারেন।এটির ও সার্চ কোয়ালিটি ভালো। তবে চেষ্টা করবেন ৫০০ শব্দের ওপরে লিখার।কারণ যত বেশি লিখবেন তত বেশি মান ভালো হবে।

ব্লগের ক্ষেত্রে চেষ্টা করুন মাইক্রো নিশ ব্লগ বাছায় করার।এতে আপনার ইনকাম ভালো পরিমাণে হবে। কারণ micro niche ব্লগের ডিমান্ড একটু বেশি।

সুতরাং এসব বিষয় নিয়ে আর্টিকেল লিখার চেষ্টা করুন। আর চেষ্টা করবেন ৫০০-১০০০ কিংবা তার অধিক শব্দের লিখার। ধন্যবাদ সবাইকে।

Related Posts

12 Comments

মন্তব্য করুন