ব্লগে বা ওয়েবসাইটে প্রতিদিন নতুন পোস্টের আইডিয়া পাবেন কোথায়?

আসসালামুআলাইকুম সুপ্রিয় পাঠক/পাঠিকগণ। আসা করি সবাই অনেক ভালোই আছেন। বরাবরের মতই আরো একটি নতুন আর্টিকেল নিয়ে চলে আসলাম আপনাদের মাঝে। ব্লগে বা ওয়েবসাইটে লিখার জন্য প্রতিদিন নতুন পোস্টের আইডিয়া পাবেন কোথায়?

আজ আমি আপনাদেরকে বলবো ব্লগে বা ওয়েবসাইটে লিখার জন্য প্রতিদিন নতুন পোস্টের আইডিয়া পাওয়ার উপায়:

এই টিপসটি গ্রাথোর ওয়েবসাইটেও কাজে লাগাতে পারেন

ব্লগিং কিংবা ওয়েবসাইটে ইনকাম করার ক্ষেত্রে যেটি প্রয়োজন সেটি হচ্ছে আপনার ব্লগ কিংবা ওয়েবসাইটে ট্রাফিক আসা এবং আপনার পোস্ট তারা যাতে সময় নিয়ে পড়ে। কিন্তু তার জন্য অবশ্যই আপনার প্রয়োজন নিত্যনতুন ইউনিক কিছু আর্টিকেল প্রতিদিন আপনার ব্লগ কিংবা ওয়েবসাইট এর ভিজিটরদের উপহার দেওয়া।

কারণ আপনার প্রয়োজন ভিজিটর, অন্যদিকে ভিজিটরদের প্রয়োজন আপনার সেরা আর্টিকেল যেটি পরে তাদের লাভ হবে কিংবা তারা কিছু শিখবে। আর তাদের যদি আপনার আর্টিকেল পরে লাভ হয় তাহলে আপনাকে সফল হওয়া থেকে কেও আটকাতে পারবে না।

প্রথম অবস্থায় যখন আপনার একটি নতুন ব্লগ কিংবা ওয়েবসাইট খুলে তাতে পোস্ট করা আরম্ভ করি তখন আমাদের মাথায় অনেক পোস্ট এর আইডিয়া হয়তো থেকে থাকে।কিন্তু আস্তে আস্তে আমাদের ব্লগ কিংবা নতুন ওয়েবসাইট যখন পুরনো হয় তখন আমাদের নিত্যনতুন কনটেন্ট এর প্রয়োজন হয়,এক্ষেত্রে বেশিরভাগ ব্লগার কিংবা ওয়েবসাইটের মালিকরা হতাশ হন।

তাহলে আপনি যদি একজন ব্লগার হন, এবং নিত্যনতুন বা ইউনিক কনটেন্ট লিখার টপিক খুঁজে না পেয়ে থাকেন, আজকের আর্টিকেলটা পড়ুন, অবশ্যই আপনি নিত্যনতুন কনটেন্ট লিখার বিষয় খুব সহজেই পেয়ে যাবেন।

কিভাবে ব্লগে পোস্ট করার জন্য নিত্যনতুন বিষয় খুঁজে পাবেন তার কয়েকটি উপায় নিচে দেওয়া হলো:

১. গুগল আপনার পছন্দের কী-ওয়ার্ড লিখে সার্চ করুন:

আমরা যখন গুগলে কোনো একটা বিষয় নিয়ে সার্চ করতে যায় তখন আমরা একটা শব্দ লিখলেই গুগলে সাজেশন হিসেবে অনেকগুলো সার্চ রেজাল্ট আমাদের সামনে তুলে ধরে।

গুগল এর সার্চ ইঞ্জিন কিন্তু কোনো কারণ না এমনিতে আমাদের সামনে এসব সার্চ রেজাল্ট দেখাচ্ছে না এর পিছনে কারণ অবশ্যই রয়েছে।কারণ হচ্ছে, সার্চ সাজেশনে দেখানো বাকি রেজাল্ট গুলো নিয়েও প্রতিনিয়ত সার্চ হচ্ছে গুগলে।যার কারণে এই সার্চ রেজাল্ট গুলো আপনাকে দেখানো হচ্ছে।

উদাহরণ স্বরূপ, আপনি গুগলে ” অনলাইনে ইনকাম ” এইটা লিখলে দেখবে সার্চ রেজাল্টে হয়তো চলে আসবে “অনলাইনে ইনকাম করার সেরা উপায়“, “অনলাইন ইনকাম করার উপায় 2021” ইত্যাদি।

আর তাই আপনি আপনার ব্লগে লিখার জন্য এই গুগল সার্চ রেজাল্টে দেখানো টপিকের সাহায্য নিতে পারেন।

২. পুরনো কনটেন্ট পরে ধারণা নেওয়া:

গুগলে অনেক ব্লগাররা প্রতিনিয়ত পোষ্ট করছে। আর তাই এখন নতুন কনটেন্ট এর ধারণা পাওয়া অনেকটা সহজ।আপনি পুরনো পোস্ট পড়ে নরমালি কিছুটা ধারণা নিয়ে নিজের মতো করে আপনার ব্লগে লিখতে পারেন।

কিন্তু আমি বলছি না যে কপি করবেন।কপি করলে আপনি গুগলের কাছে অটোমেটিক্যালি ধরা পড়ে যাবেন।সুতরাং কপি জিনিসটা এড়িয়ে চলবেন। শুধু একটু ধারনা নিবেন।কারণ ব্লগিং হচ্ছে একটু ধারনা নিয়ে প্রচুর লিখা যায়। যদি আপনি লিখতে জানেন।

৩. প্রশ্নের উত্তর ওয়েবসাইট থেকে টপিক নেওয়া:

বিভিন্ন প্রশ্নের উত্তর এর অ্যাপ কিংবা ওয়েবসাইট আছে । যেখানে প্রতিনিয়তই প্রচুর মানুষ তাদের প্রয়োজনীয় প্রশ্ন জিজ্ঞেস করে থাকে।অনেকে সেগুলোর উত্তর দেই নিজ থেকে গিয়ে।এমন একটি বিখ্যাত ওয়েবসাইট হচ্ছে Quora,

এই ওয়েবসাইটে গিয়ে আপনি একটি অ্যাকাউন্ট খুলে দেখে নিবেন কে কি প্রশ্ন করছে ।তারপর সেখান থেকে আপনি আপনার ব্লগে লিখার জন্য একটি বিষয় সিলেক্ট করতে পারবেন খুব সহজে।

এই তিনটি উপায়ে আপনি আপনার ব্লগে লিখার জন্য নতুন আর্টিকেলের ধারণা খুব সহজে পেয়ে যাবেন।এছাড়াও আপনি যেকোনো বিষয় গুগলে লিখে সার্চ করে সেগুলো ভিজিট করে কিছুটা ধারণা নিন, এরপর। নিজেই লিখতে পারবেন। এভাবে কপি ছাড়া ভালো ভালো পোস্ট আপনি করতে পারবেন।

এই ছিল আজকের এপিসোডে। আসা করি উপকারে আসবে প্রত্যেক ব্লগারের। ধন্যবাদ

Related Posts

9 Comments

মন্তব্য করুন