ব্লুটুথ দিয়ে ইন্টারনেট শেয়ার

আসসালামু আলাইকুম সুপ্রিয় পাঠক এবং পাঠিকাগন। কেমন আছেন আপনারা সবাই ?আশা করি আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন। আপনারা সকলে যে যার অবস্থানে ভালো আছেন এবং সুস্থ আছেন সেই কামনায় ব্যক্ত করি।

আজকাল দিন দিন ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। ছোট বড় সকলেই আজকাল ইন্টারনেট ব্যাপক হরে ব্যবহার করছে। আর আগে ফেইসবুকের মতো সামাজিক যোগাযোগ মাধ্যম ফ্রীতে ব্যবহার করা গেলেও এখন বর্তমান এ ফ্রীতে ব্যবহার করা যাচ্ছেনা। ফলে ইন্টারনেট ব্যবহার করার সংখ্যা বাড়ছেই। আর বর্তমানে করোনা মহামারীরই কারণে ইন্টারনেট ব্যবহারকারীর সংখ্যা বৃদ্ধি পেয়েছে ব্যাপক হারে। করোনা মহামারীর কারণে আজকাল স্কুল-কলেজ ,অফিস-আদালত সবকিছুই হচ্ছে অনলাইনকেন্দ্রিক। যার ফলে আজ জনজীবন হয়ে পড়েছে ইন্টারনেট কেন্দ্রিক।

কিন্তু ইন্টারনেট এর মেগাবাইট এর আকাশ্চুম্বি দাম এবং সেই সাথে ইন্টারনেট এর অত সহজলোভ্যতা না থাকার কারণে ইন্টরনেট ব্যবহার নিয়ে অনেকটা বিপত্তি এর মাঝে পড়তে হয়। এই সমস্যা মোকাবেলার জন্য আজ আমি আপনাদের সামনে দেখাবো কিভাবে আপনি ব্লুএটুথ এর মাধ্যমে ইন্টারনেট শেয়ার করতে পারবেন।

ব্লুটুথের মাধ্যমে কিভাবে একজন ওয়াইফাই ব্যবহারকারী থেকে ইন্টারনেট শেয়ার করতে পারবেন তার একটি তালিকা নিচে তুলে ধরা হলো:

১.প্রথমে আপনাকে একটি কম্পিউটার কিংবা ল্যাপটপ নিতে হবে।

২.লেপটপ এ আপনাকে ব্লুটুথ ইনস্টল করতে হবে। আর যদি ব্লুটুথ থেকে থাকে তাহলে আপনাকে বুটুথ ও করে নিতে হবে।

৩.এরপর আপনার কম্পিউটার থেকে ব্লুটুথ থেকে সেই  মোবাইল শনাক্ত করতে হবে যে মোবাইল এ ওয়াইফাই কানেকশান রয়েছে।

৪.তারপর কানেক্ট উইজিং এ একসেস পয়েন্ট নির্বাচন করুন।

কানেক্ট করার পড়ি আপনি ইন্টারনেটে ব্যবহার করতে পারবেন খুব সহজে।

শুধুমাত্র উপরোক্ত নিয়মগুলো মেনে চললে আপনি খুব সহজে ব্লুটুথ এর মাধ্যমে ইন্টারনেট শেয়ার কর‍তে পারবেন।সামনে আরও নতুন কোন টপিক নিয়ে হাজির হবো আপনাদের সামনে। ধন্যবাদ সবাইকে।

ভালো থাকুন
সুস্থ থাকুন

Related Posts