ভারতে সিরিয়ালের নায়ক নায়িকাদের কতো বেতন দেয়া হয় ??

সিরিয়ালের নায়ক নায়িকাদের বেতন, সিরিয়ালের নায়ক নায়িকাদের স্যালারী, সিরিয়ালে অভিনেত্রীদের স্যালারী, সিরিয়ালের বেতন,নায়ক নায়িকাদের স্যালারী, সম্মানি

নায়ক নায়িকারা কতো টাকা আয় করে থাকে ? এটা জানার ইচ্ছা আমাদের প্রায় সবারই থাকে । এটা আমাদের কাছে কৌতুহলের একটা বিষয় । তো আজকে আমি আপনাদের কাছে তুলে ধরবো । আশা করছি আপনারা বিনোদন উপভোগ করবেন । আমার নতুন আর একটা আর্টিকেল এ স্বাগতম ।

আমরা বাংলাদেশী হলেও আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতের প্রভাব সীমাহীন, সেটা খাবারে , ট্রাডিশনে , পোশাকে, আর বিনোদনে সবচেয়ে চেয়ে বেশি । আমরা সবাই আমাদের দেশের
টিভি চ্যানেল গুলোই বেশী দেখে থাকি । প্রতিদিন আমরা একধরনের আসক্তি তে দেখতে থাকি । একেকটা সিরিয়াল তিন বছর থেকে চার বছর এমনও আছে যে ১০ বছর পর্যন্ত চলছে । কি অবাক লাগানো কান্ড ! ১০ বছর কি কম ? একটা গল্প কে টেনে হিচড়ে এতো লম্বা করা কি কম কথা , আবার তার টিআরপি ও ভালো । যদি ও আমাদের বাংলাদেশের নাটকের কথা বলি , তাহলে তিন চার বছর পর্যন্ত খুব কমই হয়,কিংবা হয়না ।

ভারতের সিরিয়াল গুলোতে ব্যায়ের পরিমান জানলে অবাক হতেই হবে । তাদের পোশাক গুলো ও এতো তাঁক লাগানো , আবার অন্যান্য সাজসজ্জার বিষয়গুলো তো আছেই । তারা নাটকের শুটিং করার জন্যে লন্ডন ,আমেরিকা, কানাডা সহ বিভিন্ন দেশে পর্যন্ত গিয়ে থাকে । বিভিন্ন প্রোডাক্ট হাউজ গুলো তাদের প্রডিওসার হয়ে থাকে । আর সিরিয়ালের প্রচারনা এতো জোরদার বলার মতো না , আমাদের দেশে তো সিনেমার প্রচারণা ও ওতো হয় না । একটা সিরিয়াল তার আলোচনা সমালোচনা একটা সফল সিনেমার চেয়েও বেশী হয়ে থাকে , তাছাড়াও বিভিন্ন গোজিপিং তো আছেই ।

এবার আসি ভারতে একটি সিরিয়ালের জন্যে কতো ব্যায় করে সেটা বলা মশকিল তবে আমরা সিরিয়ালের নায়ক নায়িকাদের সম্মানি বলতে পারবো ।তো তারা এখানে দিন হিসেবে পেমেন্ট নিয়ে থাকে । একি নাটকের বিভিন্ন জনের বিভিন্ন রকম পেমেন্ট করে থাকে । কিছু সিরিয়ালে নায়কদের পেমেন্ট বেশী হয় আবার কোনো সিরিয়ালে নায়িকাদের পেমেন্ট বেশী হয় এমন কি কোনো কোনো সিরিয়ালে ভিলেনের পেমেন্ট ও বেশী হয় ,এখানে যার জনপ্রিয়তা বেশী তার পেমেন্ট বেশী ।

এবার আমরা জানবো তারা সর্বোচ্চ কতো পেমেন্ট করে থাকে , একেকটা দিন হিসেবে । আমার জানা মতে , এবছর সিরিয়ালের জন্যে সর্বোচ্চ পেমেন্ট দেয়া হয়েছে বা হচ্ছে “”হিনা খান “”। একতা কাপুরের অনেক আলোচিত সমালোচিত সিরিয়াল “” কাসোতি জিন্দেগি কি “” এই সিরিয়ালের জন্যে হিনা খান *আড়াই লাখ রুপি * দিন হিসেবে পেমেন্ট দিচ্ছেন । আর সর্বনিম্ন ১৫ হাজার রুপি হয়ে থাকে । অবাকের বিষয় হলো সিরিয়ালে যারা চাকর বা চাকরানীর অভিনয় করেন তারা এই রকমের একটা পেমেন্ট পেয়ে থাকে । প্রায় সিরিয়ালগুলোতে আড়াই লাখের নীচে পেমেন্ট করে ।এখন নিশ্চয় আপনারা একটা ধারনা পেলেন কতোটা ব্যায় করে তারা । তাইতো তাদের কে দেখতে ইচ্ছে হয় । আর আমি যদি বাংলাদেশের নাটকের কথা বলি সেখানে এর এক শিকিও ব্যায় করা হয় না । আর কিছু বলছি না এ বিষয়ে আপনারা বুঝতেই পারছেন।


লেখক হওয়াটা আমার আকাঙ্ক্ষা ,
তবে এটা আমার স্বপ্ন নয় ।”
(ফারজানা এনজেল মায়া)

Related Posts

8 Comments

মন্তব্য করুন