ভালোবাসাতে হোক না দুষ্টামি !

ভালোবাসা অদ্ভূত, একটা জিনিস কেউ বাসতে চায় কেউ বাসতে চায় না।কিন্তু যারা ভালবাসতে পছন্দ করে না দেখা যায় তারা একসময় মনের অজান্তেই কাউকে ভালোবেসে ফেলে। ভালোবাসার ভিতরে লুকিয়ে থাকে অনেক অনুভূতি। প্রথমে হয় ভালোলাগা আর এই ভাললাগা থেকেই আস্তে আস্তে হয়ে ওঠে ভালোবাসা। শুধু কি ভালোবাসাই যথেষ্ট এটা একদমই ভুল। শুধু ভালবাসলে হবেনা ভালোবাসার মানুষটির সাথে আপনার আচরণ হতে হবে একটু ভিন্ন যা সবার থেকে আলাদা। আপনি যে মানুষটাকে খুব বেশি ভালোবাসবেন তার সাথে আপনার কথাবার্তা চালচলন আচার-ব্যবহার অন্য সবার থেকে একটু ভিন্ন। কারণ ভালোবাসার মানুষটা অন্য সব মানুষের থেকে একটু স্পেশাল ব্যক্তি। ভালোবাসার মানুষের সাথে মিষ্টি আলাপ, দুষ্টু আলাপ এগুলো হতেই পারে এটা একটা একদম স্বাভাবিক বিষয়।।
সময় কাটানোর জন্য সবথেকে ঘনিষ্ঠ লোক হলো বন্ধু। কারণ বন্ধুর সাথে আপনি অনায়াসেই ঘণ্টাকে ঘন্টা সময় পার করে দিতে পারেন এতে আপনার কোন কিছু মনে হবে না বা অসস্তিও লাগবেনা। বন্ধু থেকেও বেশি হলো ভালোবাসার মানুষ নিজের ভালোবাসার মানুষের পাশে বসে কার হাতে হাত রেখে তার চোখে চোখ রেখে কথা বলতে বলতে আরো বেশি সময় পার হয়ে গেল আপনার কিছু মনে হবে না বা অসস্তিও লাগবেনা। ভালোবাসার মানুষই একমাত্র মানুষ তার সাথে কথা বলতে বলতে আপনার অস্বস্তি লাগলেও আপনি বলতে পারেন না যে আপনার ভালো লাগছে না। কথাগুলো শুনতে খারাপ লাগছে অস্বস্তি লাগছে এমন কথা কখনোই আপনি ভালবাসার মানুষটার পাশে বসে কখনোই বলবেন না।
আসলে ভালোবাসার মানুষের পাশে বসে তার সাথে মিষ্টি আলাপ, খুনসুটি একটু একটু ঝগড়া করতেই ভালো লাগে। তার পাশে বসে শুধু প্রেমের আলাপ করলেই হবে না তার সাথে ছোটখাটো ঝগড়া তার, চোখে চোখ রেখে একটু মিষ্টি হাসি, দেওয়া তাকে একটু একটু রাগিয়ে তোলা এসব করলে প্রিয় মানুষটির যদিও একটু অস্বস্তি লাগে তবে তা সব থেকে এমনটা করলেই বেশি ভালো লাগে। কারণ একঘেয়েমি প্রেমের থেকে তার সাথে ছোট ছোট ঝগড়া,খুনসুটি করাই সবথেকে বেশি বেটার। তবে সম্পর্কের ভিতরে সব সময় হাসি ঠাট্টা তামাশা করা ঠিক নয় সব সময় এরকম হাসি তামাশা খুনসুটি করতে গেলে আপনি পড়তে পারেন মহাবিপদে। অর্থাৎ আপনার প্রিয় মানুষটা এসব যদি পছন্দ না লাগে সবসময় এটা তাহলে এটা থেকে বিরত থাকুন নাহলে আপনার প্রিয় মানুষটাকে হারাতে হবে।।
প্রিয় মানুষটাকে মাঝে মাঝে ছোট খাটো উপহার দেওয়ার চেষ্টা করবেন মাঝে মাঝে তাকে কোথাও ঘুরতে নিয়ে যেতে পারেন যেমন পার্কে, অথবা সুন্দর কোন মনোরম জায়গায়, তাহলে দেখবেন প্রিয় মানুষটার আপনার প্রতি আরও বেশি ঘনিষ্ঠভাবে কাজ করছে এবং আপনার অনেক কাছের লোক হয়ে যাবে।। ভালোবাসার মানুষটা হয়ে উঠুক বন্ধুত্বের মত তাহলে দেখবেন আপনাদের সম্পর্কের ভিতরে কোন ফাঁক থাকবে না। সম্পর্ক আরো দৃঢ় করতে এবং মধুময় করতে মাঝে মাঝে প্রিয় মানুষটাকে একটি হঠাৎ করেই ফুল দিয়ে দিতে পারেন হাতে গুঁজে এবং তার সাথে সাথে আই লাভ ইউ শব্দটা বলাটাও কিন্তু একদম ভুললে চলবে না। প্রতিটা মানুষের তার প্রিয় মানুষ তার মনের মতো হলে সম্পর্কে কোনো বাধা থাকে না আর আজীবন ভালোবাসাও থাকবে অমর।।

Related Posts

9 Comments

মন্তব্য করুন