ভালোবাসার আরেক নাম হয়তোবা কষ্ট

আসসালামু আলাইকুম সবাই কেমন আছেন??? আজকে আমি যে কবিতা লিখবো এটি সম্পূর্ণ কাল্পনিক বাস্তবতার সাথে যার কোন মিল নেই। এটি আমার প্রথম কবিতা সুতরাং ভুল ত্রুটি হয়ে থাকলে সবাই সেটিকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। ধন্যবাদ সবাইকে।।।।।

**ভালোবাসার আরেক নাম হয়তোবা কষ্ট**

আকাশের দিকে চেয়ে পায় না আর সুখ,
কেন মনে পড়ে এতো তোমার ঐ মুখ।
টিপ টিপ করে জ্বলছে তারার আলো,
কেন তোমার কপালে টিপ লাগে এতটা ভালো।
সুন্দর জলমল করছিল চাঁদের আলো,
কেন মনে হয় তোমার হাসি এর চাইতে অনেক ভাল।
হঠাৎ দেখি তুমি নেই পাশে,
দুচোখ কেন অথৈ জলে ভাসে।
বড় সাধ জাগে মনে,
পেতাম যদি তোমায় নির্জনে,
বলতাম এ হৃদয় থাকা সকল কথা,
বুঝেও কেন বোঝনা দিয়েছে এত ব্যথা।
হয়তো তুমি বলবে অপরাধী,
তাই তো শুধু তোমার জন্য কাঁদি।
শত বুঝালেও অবুঝ মন না মানে,
কত কেঁদেছি ওই বালিশ শুধু জানে।
হয়তো আছো তুমি অনেক সুখে,
শত ক্ষত করে আমার এই বুকে।
আমার স্বপ্নগুলো হয়নি কখনো সত্যি,
শুরুর আগেই হয়ে গেছে ভালোবাসার সমাপ্তি।

 

সারসংক্ষেপ; কবিতাটি মূলত একটি ছেলে প্রেমে ছ্যাকা খেয়ে ব্যাকা হওয়া কাহিনীর পরিপ্রেক্ষিতে লেখা হয়েছে।ছেলেটি মেয়েটিকে অনেক ভালবাসতে কিন্তু মুখ ফুটে কিছু বলতে পারতোনা অবশেষে হয়তোবা বলেছিল কিন্তু মেয়েটি তা মেনে নেয়নি অর্থাৎ তা প্রত্যাখ্যান করেছে। দিন হোক বা রাত মেয়েটির স্মৃতি গুলো ছেলেটিকে কুরে কুরে খায় । ভালোবাসার হয়তো এটিই নীতি কিছু না পেলেও চোখের জল ফ্রিতে পাওয়া যায় নিজের দুঃখ কষ্ট গুলো অন্যের কাছে অ্যাক্টিং অভিনয় বলেই মনে হয় সব সময় এই দুনিয়া নীতি এটাই।যাইহোক ছেলেটি তার মনের দুঃখে কথাটি বলেছেন। এটি সাথে বাস্তবতার কোন মিল নেই। যদি কারো কাহিনীর সাথে মিলে যায় তবে সেটা কাল্পনিক ছাড়া আর কিছুই ধরে নেওয়া যাবে না। এজন্যই আমি সব সময় বলি প্রেম করো না একা ছ্যাকা খাবানা। আর যদি করো তাহলে তো বুঝতে পারতেছ যাই হোক আর কিছু বলার নাই,,,,

ধন্যবাদ সবাইকে মনোযোগ দিয়ে কবিতা টি পড়ার জন্য। এটি আমার লেখা প্রথম কবিতা। হয়তোবা জানতে অজান্তে অনেক ভুল ত্রুটি হয় থাকতে পারে। সবাই সেটিকে ক্ষমার দৃষ্টিতে দেখবেন। আজ সন্ধ্যায় আমার বড় আপু কবিতাটি সম্পর্কে আমাকে আইডিয়া দেন। আমি ভাবলাম এতদিন গল্প লিখেছি এখন কবিতা লেখা যাক। সুতরাং ঝটপট করে একটি কবিতা লিখে ফেললাম।
যাইহোক আপনার মূল্যবান সময় নষ্ট করে আমার কবিতাটি পড়ার জন্য ধন্যবাদ।।।।।

যদি কবিতাটি ভালো লেগে থাকে তাহলে অবশ্যই কমেন্ট এ জানাবেন। তাহলে আরো নতুন নতুন কবিতা নিয়ে আসবো আপনাদের মাঝে। ধন্যবাদ সবাইকে।।।।।

Related Posts

8 Comments

মন্তব্য করুন