ভালোবাসার মানুষকে কি উপহার দিলে খুশি হবে

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আজকে আমি আপনাদের সামনে ভালোবাসার মানুষকে কি উপহার দিলে খুশি হবে সেই নিয়ে হাজির হয়েছি। তো আর দেরি না করে চলুন শুরু করা যাক।

উপহার কি?

উপহার হলো স্নেহের প্রদর্শন, এমন একটি বস্তু যা একটি ঘটনার বা সময়ের স্মরণ করে যা সাধারণের চেয়ে অনেক দামি বা অনুকূল বা অপ্রত্যাশিত আশ্চর্য। এটি সাধারণত একটি বিশেষ বাক্সে রাখা থাকে যা পরবর্তীতে প্রাপক খুলে দেখে। বিভিন্ন অনুষ্ঠান বা বিশেষ দিন উপলক্ষে উপহার দেওয়া হয়।

ভালোবাসার মানুষকে অনেক ধরণের উপহার বা গিফট দেওয়া যায়। যদিও কি গিফট দিবেন তা উক্ত দিনের উপর নির্ভর করে। নিচে ভালোবাসার মানুষকে দেওয়ার জন্য ১৫টি গিফটের নাম দেওয়া হলো।

ভালোবাসার মানুষকে কি উপহার দিলে খুশি হবে

১. ফুলঃ এটি সবচেয়ে ভালো ও সহজলভ্য উপহার। এ বিশ্বে এমন কেউই হয়তো নেই যার ফুল ভালো লাগেনা। এই গিফটটি ভালোবাসা দিবসে, জন্মদিনে কিংবা কোনো সাধারব দিনেও দেওয়া যায়।

এখন বিষয় হচ্ছে কি ফুল দিবেন? যে ফুল আপনার প্রিয় মানুষের সবচেয়ে প্রিয় সেই ফুলটিই দিবেন। তার প্রিয় ফুল কি এটি কমপক্ষে আপনার জানা উচিত৷ যদি না জেনে থাকেন সেক্ষেত্রে গোলাপ ফুল দিতে পারেব বিশেষ করে লাল গোলাপ।

২.চকলেটঃ এটিও একটি সস্তার মধ্যে ভালো গিফট। অনেকেরই সবচেয়ে প্রিয় খাবার হচ্ছে চকলেট। তো এমনি সাধারণ দিনে নিজের ভালোবাসার মানুষকে উপহার হিসেবে চকলেট দেওয়া যায়। আমি একটি ডেইরি মিল্ক বা ওই টাইপ চকলেট দিতে পারেন কিংবা চকলেট বক্সও দিতে পারেন।

৩. বইঃ বই সবচেয়ে ভালো উপহারগুলোর মধ্যে একটি। আপনি তাকে কোনো উপন্যাস বা নাটকের বই দিতে পারেন। ভালোবাসা দিবস বা ওরকম দিনে দিচ্ছেন বলে আপনাকে যে রোনান্টিক বইই দিতে হবে, তা কিন্তু নয়। তার যে ধরণের বই পছন্দ সেই ধরণেরই দিন।

৪. চিঠিঃ এখন আর চিঠির যুগ নেই তাই চিঠি এখন আর কেউ ওরকম দেয়ও না। কিন্তু আসলে চিঠি যেরকমভাবে আপনার মনের ভাব কিংবা কারো প্রতি ফিলিংস প্রকাশ করে মেসেজ ভা ইমেইল কিন্তু পারেনা প্রিয় মানুষের প্রতি লাভ কনফেস বা ইত্যাদি ক্ষেত্রেও চিঠি ব্যবহার করা যেতে পারে।

৫. মানিব্যাগঃ আপনি যদি আপনার বয়ফ্রেন্ড/প্রেমিককে গিফট দিতে চান তাহলে মানিব্যাগ অবশ্যই একটি ভালো চয়েস।

৬. টেডি বা পুতুলঃ এটি মেয়েদের ক্ষেত্রে অনেক ভালো একটি উপহার। অনেক মেয়েরা আছে যাদের এই টেডি বিয়ার খুবই পছন্দ৷ তো আপনার প্রেমিকাকে একটি টেডি কিনে দেওয়া যায়।

৭. পোষাকঃ আপনি আপনার ভালোবাসার ব্যক্তিকে ড্রেস কিনে দিতে পারেন। প্রেমিককে শার্ট বা পাঞ্জাবি দেওয়া যায়। চাকরিজীবী হলে ব্লেজার/কোটও কিনে দেওয়া যেতে পারে। আর প্রেমিকার ক্ষেত্রে তিনি যা পড়ে তা৷ এক্ষেত্রে তার প্রিয় ব্রান্ড জেনে সেটি কিনে দিলে সবচেয়ে ভালো হয়।

৮. আংটিঃ আপনি যদি আপনাদের রিলেশন সম্পর্কে সিরিয়াস হয়ে থাকেন তাহলে আংটি দিতে পারেন। আংটি প্রোপোজ করার জন্যও একটি ভালো উপহার। (বেস্টও বলা যেতে পারে)।

৯. মোবাইলঃ এটি একটি ভালো উপহার কিন্তু খুবই এক্সপেন্সিভ। যদি আপনি যথেষ্ট ধনী হয়ে থাকেন (নিজে), সেক্ষেত্রে কিনে দিতে পারেন।

১০. কাস্টমাইজড ফোন কভারঃ আপনি আপনার প্রিয় ব্যক্তিকে একটি কাস্টমাইজ কভার দিতে পারেন। বর্তমান সময়ে সবার কাছেই ফোন আছে। কাস্টমাইজ কভার প্রেমিক বা প্রেমিকার উভয় ক্ষেত্রেই দেওয়া যায় (কিন্তু বিশেষ করে মেয়েদের ক্ষেত্রে) । এতে আপনি সস্তার মধ্যে একটি স্ট্যান্ডার্ড উপহার দিতে পারবেন।

১১. হাতঘড়িঃ আপনি যদি আপনার প্রিয় ব্যক্তিকে তার জন্মদিনের জন্য কোনো উপহার দিতে চান তান তাহলে হাতঘড়ি একটি ভালো চয়েস। প্রেমিক বা প্রেমিকা উভয়দের ক্ষেত্রেই হাতঘড়ি দেওয়া যায়। কিন্তু ছেলেদের যেহেতু সাধারণত হাতঘড়ি বেশি পছন্দ সেহেতু প্রেমিককে জন্মদিনে উপহার হিসেবে ঘড়ি দেওয়া যায়।

১২. পারফিউমঃ এই উপহারটি প্রেমিক বা প্রেমিকা উভয়েত ক্ষেত্রেই দেওয়া যায়। প্রথমে জানুন যে তার কোন ব্রান্ডের পারফিউম ভালো লাগে আর সেই ব্রান্ডের পারফিউম কিনে দিন।

১৩. গিফট বক্সঃ ভালোবাসার ব্যক্তিকে উপহার হিসেবে দেয়া যেতে পারে গিফট বক্স। খেয়াল রাখবেন, আকর্ষণীয় মোড়কে এতে যেন থাকে প্রিয়জনের প্রিয় কিছু।

১৪. ব্যাগঃ এটিও প্রেমিক, প্রেমিকা উভয়ক্ষেত্রেই দেওয়া যায়। এটি সাধারণের মধ্যে ভালো একটি গিফট।

১৫. ফটোফ্রেমঃ কথায় আছে- সিম্পল ইজ দ্য বেস্ট। যতগুলো উপহার আছে, তার মধ্যে এটি সাধারণ বলে মনে হতে পারে। তবে উপহার হিসেবে এর মূল্য রয়েছে। প্রিয়জনকে এটি উপহার হিসেবে দিতে পারেন। যাতে ভালো লাগার কিছু মুহূর্তের ছবি ফ্রেমবন্দি করে রাখা যায়।

তো আজকের জন্য এতটুকুই। ভালো থাকুন সুস্থ থাকুন সেই কামনায় আজকের জন্য বিদায় জানাচ্ছি। পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর Facebook Group এর সাথেই থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts