ভালোবাসার মানুষটির সাথে লং ড্রাইভ।

একটা মানুষ কে ঠিক কতটা ভালোবাসা যায় আমি জানি না।তবে একজন যে আমি আমার জীবনের থেকেও বেশি ভালোবাসি।বলতে গেলে তার জন্য আমি সব করতে পারি।কাল তার বার্থডে ছিল।তার আবদার ছিল তার বার্থডে তে আমি যেনো তাকে নিয়ে লং ড্রাইভে যায়।সারাদিন সে আমার সাথে ঘুরবে আমার সাথে সময় কাটাবে।তাই আমি দেরি না করে সকাল সকাল গাড়ি নিয়ে বেরিয়ে পড়লাম।আমি একটি বড়ো কোম্পানিতে জব করি।সেদিন অফিস থেকে ছুটি নিলাম।এর পর তাকে তার বাড়ি থেকে পিক করলাম।পারি দিলাম তাকে নিয়ে এক অজানা গন্তব্যে।জানি না কোথায় যাচ্ছি।শুধু এইটা জানি আজ আমরা সারাদিন ঘুরবো।তারপর সে আমাকে যেখানে যেখানে যেতে বললো সেখানে সেখানেই গেলাম।

তার নাকি পাহাড় দেখতে খুব ভালো লাগে আর পাহাড়ের বুকে বেয়ে যাওয়া ঝর্না।সে আমাকে একটা জায়গায় দার করতে বললো ।আমি বুঝলাম না এখনি কেনো দার করতে বললো।তারপর সে গাড়ি থেকে নামলো এবং বললো তুমিও নামো।নামলাম।কিছুদূর হেঁটে গিয়ে দেখলাম বিশাল পাহাড় আর পাহাড়ের বুকে বেয়ে যাওয়া ঝর্না।কি অপরূপ দৃশ্য।আসলে আল্লাহ তায়ালা সৃষ্টির কোনো তুলনা নেই।তারপর আমরা পাহাড়ের গা বেয়ে ঝর্নার কাছে গেলাম।কত সুন্দর ।আমি দেখে একেবারে মুগ্ধ হয়ে গেলাম।

সে আমাকে বলল জানো আগে যখন আমার মন খারাপ থাকতো তখন আমি এখানে এসে বসে থাকতাম।কেনো জানি না এই জায়গা তাকে আমার খুব চেনা লাগে খুব আপন লাগে।এখানে বসে সময় কাটাতে আমার খুব ভালো লাগে ।এর আগে অনেক বড় এসেছি আমার একটা বান্ধবী কে নিয়ে।তারপর আমরা অনেক ক্ষন সেখানে বসে সময় কাটালাম।

তারপর কখন থেকে বেরিয়ে পড়লাম।দুপুরে লাঞ্চ করবো।সে আমাকে বলল জানো এখানে খুব ভালো একটা রেস্তোরা আছে।সব বাঙালি খাবার এখান কার মাংস রান্না টা খুবই ভালো।তারপর আমরা সেই রেস্তোরা তে গেলাম।আসলেই খুব ভালো খাবার।আসলে ছোট ছোট জায়গা তেও অনেক ভালো কিছু পাওয়া যায়।তার পর সেখান থেকে খাওয়া শেষ করে আমরা চলে আসলাম।আবার শুরু করলাম সেই অজানা গন্তব্য।আমি চিনিনা ঠিকই কিন্তু আমার প্রিয় মানুষ তার এই জায়গা গুলো প্রিয় জায়গা।এবার বুঝতে পারলাম সে চাই আমার সাথে সে তার প্রিয় জায়গা গুলো ঘুরুক।

এবার বিকেল বেলা সে আমাকে একটা ছোট চায়ের সকালে দারাইতে বললো।আমি বললাম এখানে চা খাবে চলো আমরা ভালো কোনো একটা রেস্টরেন্টে চা বা কফি খাই।সে বললো ঐযে বললাম ছোট ছোট কোনো জায়গা থেকেও তুমি ভালো কিছু পেতে পারো।তারপর গেলাম।

যাওয়ার পর দোকানদার তাকে বললো ভালো আছি মা।আমার প্রিয় মানুষ টা বললো জি চাচা আপনি ভালো আছেন।কথা শুনে বুঝলাম এর আগেও সে এখনো আসছে।এজন্য পরিচিত।দকানকার আমাকে বললো জানো ত বাবা মেয়ে টা এইদিকে আসলেই আমার দোকানে আসে।চা খেতে।

<

তারপর দোকানদার আমাদের দুইজনকেই দুইটা চা দিল।সত্যি বলতে কি চায়ের তুলনা হয়না।এমন একটা ছোট দোকানে এত ভালো চা আমি কখনো আশা করি নি।চা খেয়ে আমার গাড়িতে আসলাম।আমার প্রিয় মানুষ টা বললো এবার চলো বাড়ির দিকে।এবার আর কোথাও থামলাম না।বাসায় রওনা দিলাম।

সত্যি বলতে কি তার সাথে গিয়ে আজ আমি অনেক কিছুই শিখতে পেরেছি।ছোট কোনো কিছু কেই অবহেলা করা উচিত না।আমার প্রিয় মানুষটার সাথে লং ড্রাইভ ছিল আমার জীবনের শ্রেষ্ঠ লং ড্রাইভে।এই লং ড্রাইভ এর কথা আমি কখনোই ভুলবো না

Related Posts

17 Comments

মন্তব্য করুন