ভালোবাসার সম্পর্কটি সুন্দর রাখতে এ কথাগুলো বলতে ভূলবেননা আপনার সঙ্গীকে।

ভালোবাসা কথাটি বাস্তবে অনেক সুন্দর। এই ভালবাসার সম্পর্কের মাঝে জড়িয়ে আছে আশা-আকাঙ্ক্ষা,স্বপ্ন,মায়া ও বিশ্বাস। জীবনের পথ চলতে আপনি যার হাত ধরবেন চেষ্টা করুন সেই হাতটা চিরকাল ধরে রাখতে। কারণ একটি ভালো সম্পর্ক কিন্তু বারবার তৈরি হয় না। আপনি যাকে ভালোবাসতে যাবেন যার হাত ধরে আপনি পথ চলতে শুরু করেছেন, যার সাথে আপনার সবকিছু মিলে গেছে তাকে উজার করা ভালোবাসা দিয়ে এমনভাবে আগলিয়ে রাখুন যেন আপনাকে ছেড়ে যেতে অন্তত ১০বার ভাবে।

আপনার ভালোবাসার মানুষটিকে সুখী করতে এবং সম্পর্ক টিকিয়ে রাখতে থাকে সবসময় গুরুত্বের সাথে দেখুন।

তাকে ভালোবাসি বলুন। ভালোবাসি এই ছোট্ট শব্দটি জীবনের জন্য অনেক কিছুই বহন করে। “ভালবাসা” শব্দটি মুখে বলতে যতটা হালকা হলেও, এর ওজন কিন্তু অনেক বেশি।

আপনার প্রিয় মানুষটিকে দিনে কমপক্ষে একবার হলেও বলুন যে,তুমি তাকে ভালোবাসো। অনেকে আবার এই ভালোবাসি কথাটি সহজেই বলতে চান না বা লজ্জাবোধ করেন। প্রিয় মানুষটিকে ভালোবাসি কথা বলতে কোন লজ্জা থাকা উচিত নয়, ভালোবাসা কোন খারাপ কথা নয়। তাই যতবার ইচ্ছা হয় ততবার বলুন আমি তোমাকে ভালোবাসি।

তোমার হাত ধরে সারা জীবন চলতে চাই। মানুষের জীবনে একটা ভালো সম্পর্ক, সুন্দর সম্পর্ক কিন্তু কখনোই সহজেই তৈরি হয় না। একটি ভালো সম্পর্ক টিকিয়ে রাখতে হলে আপনার অনেক ধৈর্য এবং গুণ থাকতে হবে। আপনার প্রিয় মানুষটির যথাসম্ভব কাছাকাছি থাকার চেষ্টা করুন। সব সময় তার প্রশংসায় মেতে উঠুন।

একটি সুন্দর সম্পর্কে অবশ্যই প্রশংসা জিনিস দিন থাকা প্রয়োজন,এই প্রশংসাই সম্পর্ককে মজবুত করতে সাহায্য করে। আপনার সঙ্গীর পছন্দ-অপছন্দের দিকে খেয়াল রাখুন। তার মনের মত হতে প্রয়োজনীয় বিষয়গুলো মেনে নিন। বলুন তুমি খুব সুন্দর, তোমাকে দেখতে আজকে খুব সুন্দর লাগছে।

<

নিজের প্রিয় মানুষকে সব সময় শ্রদ্ধার চোখে দেখুন।

একটি সুন্দর সম্পর্কে সবচেয়ে দামি জিনিসটি হলো সম্মান,শ্রদ্ধা। যে সম্পর্কের শ্রদ্ধা এবং সম্মান নেই সে সম্পর্কের কোন মূল্য নেই। আপনার প্রিয় সঙ্গীকে বলুন আমি তোমাকে বিশ্বাস করি,শ্রদ্ধা করি। এসব কথাগুলো একটি সম্পর্ককে টিকিয়ে রাখার জন্য যতটুকু জরুর তার চেয়েও বেশি ভালোবাসাকে মজবুত করার জন্য সেতুবন্ধন তৈরি করে।

আপনার সঙ্গীকে উপলব্ধি করাতে শেখান মে, তুমি তার সবকিছুই। তোমার জীবনেই তার জীবনের উপর শেষ ভরসা। প্রিয় মানুষটিকে বোঝান, তুমি তার একমাত্র ভরসা। জীবনের একসাথে পথ চলতে প্রেমের সম্পর্ক হোক কিংবা বিবাহের সম্পর্ক হোক তাকে নিজের সবকিছু মনে করুন, মনের কথাগুলো সব সময় মুখ ফুটে বলুন। দেখবেন তোমাদের সম্পর্কগুলো ধীরে ধীরে সুন্দর, বিশ্বাস এবং ভরসা আরো বেশি বন্ধন শক্ত হবে।

Related Posts

22 Comments

মন্তব্য করুন