ভালোবাসা কী চিনে নাও

ভালবাসা কে না চায়। আমরা সবাই ভালবাসার পিপাসু। প্রত্যেক ভালবাসার আলাদা আলাদা রূপ আছে। সব ভালোবাসার সম্পর্ক আলাদা।
মা-বাবার ভালোবাসা যেমন একরকম, ভাই বোনের সম্পর্কে আলাদা ভালোবাসা। মা বাবার পর আমাদের সবচেয়ে যে কাছের মানুষ সে হল আমাদেরকে লাইফ পার্টনার। আসলে লাইফ পার্টনার মানে কী! তোমরা কেউ কী এখনও লাইফ পার্টনারের আসল অর্থ বুঝতে পেরছো! লাইফ পার্টনার হল সে যে জীবনের প্রত্যেক খারাপ সময়ে পাশে থাকবে সাহস হয়ে। খুশির দিনকে করে তুলবে রঙ্গিন। কষ্টে কাছে এসে হাত ধরে বলবে আমি আছি,আমি থাকব।
কিন্তু বর্তমান ইয়াং জেনারেশন লাইফ পার্টনার খুজে না। খুজে টাইম পাস করার জন্য কাউকে। এইতো বোরিং লাগছে ওর সাথে একটু টাইম পাস করি। কেন বোরিং লাগলে অন্যের ফিলিংস নিয়ে খেলা এইটা কি ঠিক! ভুলতা আমাদেরই সবাইকে এক ভাবি আমরা। দেখেও না দেখার ভান করে থাকি। কারণ সামনের মানুষতার প্রতি আমরা অতি বেশি দূর্বল হয়ে যায়।
কাউকে ভলোবাসার আগে একটুও ভেবে দেখি না যে যাকে এতটুকু ভালোবাসা দিচ্ছি সেও কী সেভাবে ভালোবাসে।

আরে পাগল কাউকে ভালোবেসে পাগল হওয়ার আগে জেনে তো নাও সে তোমাকে কতটুকু ভালবাসে। তুমি তার জন্য এতটা দূর্বল হচ্ছ সেও কী তোমরা জন্য অতটা দূর্বল। সত্যি কারের ভালোবাসা চিনে নাও। প্রতিদিন আই লাভ ইউ বলা ভালোবাসা না।ভালোবাসা হল সেটা, যে তোমার চুপচাপ দেখে তোমার মন খারাপ এইতা বুঝে যাবে। ভালোবাসা হল সেটা যেখানা একে অপরের ফোন চেক করতে হবে না। ভালোবাসা হল একটু কেয়ার। ভালোবাসা হল তোমার প্রেমিক/প্রমিকার স্পেশাল ডে মনে রাখা।রোজ দেখা করা ভালোবাসা। ভালোবাসা হল তোমার প্রেমিকার পিরিয়ডের ডেট মনে রেখে তাকে একটু যত্ন নেওয়া।

কাউকে টকিও না প্লিজ সামনের মানুষটা হয়তো তোমাকে নিয়ে তার জীবনের রঙ্গিন স্বপ্ন সাজিয়ে ফেলেছে। যদি ভাল নাই বেসে থাকে তাহলে বলে দাও। নিজের টাইম পাসের জন্য সামনের মানুষের মন নিয়ে খেলো না। ভালোবাসার সঠিক দাম দিতে শেখো। নাহলে তুমি একদিন হয়তো সে কাষ্টাই পাবে।

আর মনে রাখবে কাউকে ভালোবাসার আগে সিউর হয়ে নাও সেওকি তোমাকে ততটা ভালবাসে! এরকম কষ্ট জীবনে কেউ যদি পেয়ে থাকে তাকে বলছি দুঃখ করনা লোকসান তোমার হয়নি তার হয়েছে,কারণ সে একজন সত্যিকারের ভালাবসা পেয়েও রাখতে জানেনি।

কিছু ভুল বললে মাপ করবেন।

<

Related Posts

8 Comments

মন্তব্য করুন