ভালো ছাত্র হতে হলে এই ২ টি কাজ প্রতিদিন করতে হবে।

আশা করি সবাই ভালো আছেন।আমরা সবাই জীবনে ভালো ছাত্র হতে চাই,ক্লাসে টপ করতে চাই।কিন্তু আমরা সবাই পারি না।আমাদের মধ্যে এমন অনেক বন্ধু আছে যারা সারাদিন ঘুরাঘুরি করে,কিন্তু পরিক্ষার রেজাল্ট দিলে তারা অনেক ভালো ফলাফল করে।তাই আজকে আমি লেখব কি করলে আমরাও তাদের মত হতে পারবো।তাদের মধ্যে এমন কোন গুনটি আছে যার ফলে তারা প্রতিবছর টপ করে এক্সামে?এইসব বিষয় নিয়ে আজ আমি আলোচনা করবো।আমি নিচে ২ টি গুনের কথা বলবো যেই গুলো যদি আপনি বছরের শুরু থেকে মেনে চলেন তাহলে বছর শেষে আপনার অনেক পড়া হয়ে যাবে।যার ফলে আপনি পরিক্ষায় টপ করতে পারবেন:

১.বছরের শুরু থেকে প্রতিদিন একটু একটু করে পরুন।

যারা টপ করে তারা বছরের শুরু থেকে প্রতিদিন একটু একটু করে পড়ে এবং তারা পড়াশুনার সময়টাই অনেক বেশি সচেতন থাকে।ফলে বছর শেষে তাদের সিলেবাস শেষ হয়ে যায় পরিক্ষায় টপ করে।আর আম্রা অন্যদিকে বছরের শুরুতে বন্ধুদের সাথে ঘুরে ফিরে আড্ডা করে সময় কাটিয়ে দেই, এবং পরিক্ষার ঠিক ১ মাস আগে এসে দেখি পুরো সিলেবাস বাকি থেকে যায়।তখন আমরা কোনটি বাদ দিয়ে কোন পড়ব ফলে আর পড়া হই না।তাই প্রতিবছরের মত এবারও পরিক্ষায় খারাপ করি।তাই আমি বলছিনা যে বন্ধুদের সাথে সময় দিবেন না কিন্তু আপনি পড়ার সময়টা বাদ দিয়ে আপনার বন্ধুদের সাথে সময় দেন যেই টা খুশি সেই টা করেন কিন্তু পড়ার সময় টা ঠিক রাখতে হবে।

২.পড়ার একটা রুটিন বানান।

আপনি যদি পরিক্ষায় টপ করতে চান তাহলে পড়ার একটা সুন্দর রুটিন বানিয়ে নিন।এখন বলতে পারেন আমি তো রুটিন মেনে কাজ করতে পারি না।তাহলে সেই টা সম্পূন আপনার সমসম। আমি শুধু আপনাকে বলতে পারি প্রথম প্রথম কয়েকদিন রুটিন মানতে কষ্ট হবে,কিন্তু কিছুদিন পালন করার পর তা একেবারে সুজা হয়ে যাবে।তাই একটা রুটিন বানিয়ে নিন পড়াশোনার জন্য এবং তা প্রতিদিন মানার চেষ্টা করুন।

সহজ কথায় বলতে গেলে আপনি পপড়াশুনার জন্য বছরের শুরু থেকে একটা রুটিন বানিয়ে মান্তে চেষ্টা করু। তাহলে অবশ্যই পরিক্ষায় ভালো রেজাল্ট করবেন।

Related Posts

9 Comments

মন্তব্য করুন