ভিডিও গেম খেলে ইনকাম করার সবচেয়ে ৩টি কার্যকরী উপায়

ভিডিও গেম খেলে ইনকাম করার সবচেয়ে ৩টি কার্যকরী উপায়:

ভিডিও গেম খেলেন না এমন লোক খুব কম পাওয়া যায়? অনলাইনে সবচেয়ে ট্রেন্ডিং এবং জনপ্রিয়তার শীর্ষে আছে ভিডিও গেমগুলি। বিশেষত, ভিডিও গেম ব্যবহারকারী এখন দ্রুত বাড়ছে। যদি ভাবেন ৫-১৬ বছর বয়সীরাই হয়তো গেম খেলে, তাহলে আপনি সম্পুর্ন ভুল। এখনকার যুগে যুবক, তরুণী অথবা বয়স্ক সকল বয়সের মানুষেরাই অনলাইন ভিডিও গেম খেলতে পছন্দ করে।

তবে বাংলাদেশের যুবকদের মধ্যে ভিডিও গেম খেলার স্থায়িত্ব অনেক বেশি। বর্তমানে কয়েকটি ট্রেন্ডিং গেম হলো- গ্যারেনা ফ্রি ফায়ার, পাবজি, লিগ অফ লেজেন্ডস, মোবাইল লেজেন্ড, পিইএসইত্যাদি।

তো আজকের ব্লগের বিষয় কিভাবে আমরা যেকোনো ধরনের গেম খেলা টাকা ইনকাম করতে পারবো এমন কতগুলো উপায় সম্বন্ধে আমি আপনাদেরকে জানাবো। গেম খেলে টাকা আয় এর কতগুলো সাইট আছে। এমন কতগুলো উপায় আমি আপনাদেরকে বলবো। কাজেই দেরি না করে চলুন শুরু করা যাক।

1. ইউটিউবিং: পৃথিবীতে মোট জনসংখ্যার ৬০ ভাগ মানুষই কোন না কোন গেম খেলেছে। আর এর মধ্যে(গেম খেলা লোকেদের মধ্যে) ৫ ভাগ মানুষ গেমকে অনেক ভালোবাসে। তারা ভিডিও গেমে অনেক বেশি এন্টারটেইনমেন্ট পায়। কেউ কেউ গেইম কে নিজের জীবন বলে মনে করে। কাজেই গেম খেলে টাকা ইনকাম করা যায় এমন কথাটা সত্য। আপনি যদি কোন গেম খেলে থাকেন অথবা আপনি সে গেমের সবচেয়ে বেস্টগেমার হিসাবে গণ্য হন, তাহলে আপনি চাইলে সেই গেইমের গেইমপ্লে দেখিয়ে ভিডিও বানিয়ে একটি ইউটিউব চ্যানেল খুলে সেখানে পাবলিশ করতে পারেন। এতে আপনার খেলা গেমটি খেলে এমন লোকজন আপনার ইউটিউব চ্যানেলের গেম দেখে অনুপ্রাণিত হবে এবং গেম কে পছন্দ করবে। যার ফলে আপনার ভিউয়ার্স ও সাবস্ক্রাইবার দুটোই বাড়বে। এমন অনেক ইউটিউবার আছে যারা গেইমপ্লে দেখিয়ে, লাইভ স্ট্রিম করে লাখ লাখ টাকা ইনকাম করছে। এমনকি তাদের ভিউয়ার্স প্রতিটি ভিডিওতে কয়েক।মিলিয়ন। আবার সাবস্ক্রাইব থেকে 10 মিলিয়ন। যেমন পাবজি অথবা ফ্রী ফায়ার যারা খেলে থাকেন তারা নিশ্চয়ই এমন অনেক ইউটিউবারদের ভালো করে চিনেন ।

2. গেমিং ব্লগ সাইটঃ আপনি যে গেম খেলেন সেই গেম এ কিভাবে ভালো খেলা যায়, এরকম অনেক কিছু লিখে নিজের একটি ব্লগ সাইট খুলে নিতে পারেন। সে ক্ষেত্রে আপনি গুগোল ব্লগার কাজে লাগাতে পারেন। আপনার ব্লগ সাইটে ভিউ আসবে। যার ফলে আপনার ব্লগ সাইটের উন্নতি হবে। যারা আপনার গেমটি খেলে থাকে তারা প্রতিনিয়ত এই নাম লিখে গুগলে সার্চ দেয়। যার ফলে আপনার ব্লগের নামটি চলে আসলে আপনার ব্লগ সাইটে ঢুকে এবং আপনার ব্লগ সাইটের ভিউয়ার্স বাড়ে। এতে আপনি উপকৃত হন।

3. গেমিং ইনকাম সাইটঃ নানা ইনকাম সাইট আছে যেখানে ভাল গেইমাররা মোটা অংকের টাকাও ইনকাম করতে পারবেন। যেমনঃ খেলাঘর (khelaghor), এমপিএল এরকম। আপনি যদি ভালো গেম খেলে থাকেন তাহলে সেখানে আপনি ইনকাম করতে পারবেন। এক্ষেত্রে আপনাকে এড ফি দিতে হবে। এরপর আপনি যদি ফার্স্ট, সেকেন্ড অথবা থার্ড হন তাহলে আপনাকে সে অনুযায়ী বিপুল পরিমাণ টাকা দেয়া হবে। এভাবে আপনি দৈনিক 1000 টাকা পর্যন্ত ইনকাম করতে পারবেন। উল্লেখ্য যে, Khelaghor এপটি প্লে স্টোরে পাওয়া। ওখানে আপনি গেম খেলে বিকাশে টাকা নিয়ে নিতে পারবেন। তাহলে বুঝতেই পারছেন বর্তমান যুগে গেম খেলে টাকা ইনকাম করা যায় সে ব্যাপারটা সত্য। কেননা প্রযুক্তির এই যুগে সবাই সব কিছুকে সমান চাহিদা দেয়।

Related Posts