ভূল যৌ-ন-মি-ল-ন সাবধান! যৌ-ন মিলনের সেসব ভুলের কারণে ক্যান্সার হতে পারে।

আপনারা হয়তো এখনো জানেন না, যৌ-নতা থেকেও মারাত্মক ক্যান্সার হতে পারে। বিশ্বের অনেক রোগী যৌ-ন ক্যান্সারে মারা যায়। দেহের নানা সংক্রামক রোগের জন্য যৌ-ন সম্পর্ক অনেকটাই দায়ী থাকে।

এমন অনেকগুলো ক্যান্সার ধরা পড়ে যেগুলোর জন্য একমাত্র যৌ-ন সম্পর্ক দায়ী। তাই অসুরক্ষিত ও অসচেতনতা যৌ-নমিলনের ফলে এবং কিছু নিয়ম মেনে না চললে এই ধরনের ক্যান্সার হওয়া আপনার ঝুঁকি রয়েছে। তবে একটু সাবধানতা অবলম্বন করলে এ সমস্যা কাটিয়ে উঠা তেমন বড় কিছু নয়।

কিভাবে যৌ-ন মিলন করলে বা যৌ-ন সঙ্গমে লিপ্ত হলে এ ক্যান্সার থেকে মুক্তি পাওয়া যায় জানালেন স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডাঃ হটি বিশ্বাস।

এ ধরনের রোগে আক্রান্ত হলে চেহারা খারাপ হতে থাকে। ত্বকের রূগ্নতা দেখা দেয়, মাথায় চুল পড়ে যায় ফলে রোগীর মনে হীনমন্যতা জাগে। আক্রান্ত মানুষটি আর নিজের সঙ্গীর সাথে যৌ-ন মিলন করতে মন চায়না। সঙ্গে যৌ-ন মিলন করতে চাইলেও তার যৌ-ন সক্ষমতা আর দেখা যায় না। ফলে দুজনের মধ্য এক ধরনের দূরত্ব বেড়ে যায়।

সমাধান

* প্রথমে আপনাকে মনে রাখতে হবে, এ ধরনের রোগী চিন্তিত হওয়ার কিছু নেই। এসব ক্যান্সার কিন্তু মরন রোগ নয়। আপনার যদি এই ধরনের সমস্যা দেখা দেয়, এবং ডাক্তারের পরামর্শ নেন বর্তমানে আধুনিক চিকিৎসা উন্নতির ফলে এসব রোগ সেরে যায়। দেরি হলে কিন্তু বিপদ। তাই লজ্জা শরম দূর করে ডাক্তারের সাথে যোগাযোগ করুন।

<

* আপনি যদি যৌ-ন মিলনের ফলে হীনমন্যতায় ভোগেন তাহলে কাউন্সিলিং আপনার ভালো কাজে দিবে। মানসিক প্রতিবন্ধকতা থেকে মুক্তি পেতে মনোচিকিৎসকের পরামর্শের মতো ওষুধ খেলে কিছুদিনের মধ্যেই এ রোগ যাবে।

* অবাধ যৌ-ন মিলন থেকে বিরত থাকুন। আপনি যদি ওরাল সেক্স করেন তাহলে এখনি সাবধানতা অবলম্বন করুন। কারণ মেয়েদের গোপন অঙ্গে বিশেষ এক ধরনের হিউম্যান পেপিলোমা ভাইরাস থাকে যা ক্যান্সার হওয়ার প্রধান কারণ।

* হিউম্যান পেপিলোমা ভাইরাস আক্রমণ থেকে বাঁচতে স্ত্রী সাথে যৌ-নসঙ্গম করার সময় অবশ্যই কনডম ব্যবহার করুন।

* আপনি যদি একাধিক মেয়ের সাথে যৌ-ন সম্পর্ক করেন তাহলে এখনি বর্জন করুন। কারন,মেয়ের সাথে যৌ-ন সঙ্গম করলে এ ধরনের রোগে আক্রান্ত হওয়ার সম্ভাবনা বেশি। আর যদি এই নেশা কাটিয়ে উঠতে না পারেন তাহলে কনডম ব্যবহার করতে ভুলে যাবেন না।

* প্রয়োজনের চেয়ে অতিরিক্ত সেক্স করলে, যৌ-নসঙ্গম করার জন্য আপনার স্ত্রীকে ঘন ঘন পিরিয়ড পিছিয়ে দেয়ার ওষুধ খাওয়ালে বা দীর্ঘক্ষণ যৌ-ন মিলন করা যায় এসব ওষুধ খেলে এতে ক্যান্সার হওয়ার সম্ভাবনা ৯০% রয়েছে।

অতএব,সতর্ক থাকুন। ভালো থাকুন, সুস্থ থাকুন।

Related Posts

12 Comments

মন্তব্য করুন