মজাদার চিকেন রোল রেসিপি।

এই বৃষ্টিতে বিকেলের নাস্তায় যদি চিকেন রোল হয়,তাহলে তো মজাই আলাদা। আর সেটা যদি হয় ঘরোয়া পদ্ধতিতে, তাহলে তো কোনো কথাই নেই। হ্যালো ফ্রেন্ডস, চলে এলাম একটি মজার রেসিপি নিয়ে, আশা করি সবাই খুব সহজেই বানাতে পারবেন। আজকে আপনাদের সাথে শেয়ার করবো কিভাবে ঘরে বসে চিকেন রোল বানাতে পারবেন।

উপকরনঃ
ময়দা ২ কাপ
চিকেন কিমা ২৫০ গ্রাম
লেবুর রস- ১ টেবিল চামচ
ডিমঃ ৩ টা
পেয়াজ কুচি দেড় কাপ
রসুন বাটা ১ চা চামচ
জিরা বাটা ১ চা চামচ

গরম মসলা গুড়ো ১ চা চামচ
ব্রেডকাম
লাল মরিচ গুড়ো ১ চা চামচ
আদা বাটা ১ চা চামচ
সয়াসস ১ চা চামচ
লবণ পরিমাণ মতো
কাচামরিচ কুচি ১ চা চামচ

প্রথমে চিকেন রোলের পুর টা বানিয়ে নিবেন। এর জন্য কড়াইতে তিন টেবিল চামচ রান্নার তেল ঢেলে দিবেন। তেল গরম হয়ে গেলে পেয়াজ কুচি ও কাঁচামরিচ কুচি হালকা ভেজে নিবেন। তারপর আদাবাটা, রসুনবাটা, জিরা বাটা,সয়াসস, গরমমসলা গুড়ো ও লাল মরিচ গুড়ো দিয়ে নাড়তে থাকবেন। পেঁয়াজ টা হালকা সেদ্ধ হয়ে আসলে মাংসের কিমা দিয়ে পরিমাণমতো লবণ দিয়ে ভেজে নিবেন।।

এবার রোলের ডো বানানোর পালা। প্রথমে নরমাল টেম্পারেচারে থাকা একটা ডিম ভালোভাবে ফেটিয়ে নিবেন।তারপর লেবুর রস, পরিমানমতো লবন ও পানি দিয়ে ময়দাটা ভালোভাবে মিক্স করে নিবেন। পাতলা একটা মিশ্রন বানাতে হবে।

তারপর চুলায় একটি কড়াই বসিয়ে দিবেন। কড়াই গরম হয়ে এলে তাতে ওই গোলা এক চামচের মতো দিয়ে পাতলা করে ছড়িয়ে দিন (যেমন করে গোলারুটি তৈরি করতে হয়)। এক দিক তৈরি হয়ে এলে অন্য দিকটাও তৈরি করে ফেলুন। পরোটার মতো হয়ে এলে তাতে চিকেনের পুর দিয়ে রোল আকারে সেপ দিন।

তারপর দুটি ডিম ভেঙে রোল গুলি ডিমের মধ্যে চুবিয়ে ব্রেড কামে গড়িয়ে নিবেন। ব্রেডকামের পরিবর্তে টোস্ট বিস্কিটের গুড়ো ব্যবহার করতে পারেন। তারপর ১৫ মিনিট নরমাল ফ্রিজে রেখে নামিয়ে ডুবো তেলে ভেজে নিবেন। তারপর গরম গরম পরিবেশন করবো চিকেন রোল।

আপনারা চাইলে এটি ফ্রিজে সংরক্ষণ করে রাখতে পারবেন। সেজন্য একটি এয়ার টাইড বক্সে রোগগুলি ডিপফ্রিজে রেখে দিবেন। এভাবে প্রায় একমাসেরও বেশি সময় সংরক্ষণ করে রাখতে পারবেন। ফ্রিজ থেকে নামিয়ে পাঁচ মিনিট নরমাল টেম্পারেচারে রেখে ডোবা তেলে ভেজে নিবেন।।

Related Posts

12 Comments

  1. এই গরমে প্রশান্তি দিতে নানা পদের ঠান্ডা ঠান্ডা শরবতের রেসেপি। বিস্তরিত জানতে এই লিংকে ক্লিক করুন-
    https://www.juifullbangla.xyz/2021/05/%20%20%20%20%20%20%20%20%20%20%20.html

  2. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page:
    https://www.facebook.com/107324621876693/posts/113049517970870/?app=fbl

মন্তব্য করুন