মনের জোর বাড়িয়ে পৃথিবী জয় করার উপায় সবার দেখা উচিত।

আসসালামু আলাইকুম

হ্যালো বন্ধুরা চলে এলাম আরো একটা নতুন পোস্ট নিয়ে তোমাদের মাঝে এই পোস্টটি খুবই গুরুত্বপূর্ণ একটি পোষ্ট তাই আমি আশা করি সবাই শেষ পর্যন্ত পড়ে নিবেন। তো এই পোস্টটি পড়লে আপনি জানতে পারবেন কিভাবে আপনি আপনার মন সবসময় ভালো রাখতে পারেন এবং ভাল রাখবেন। তো একটা কথা আমাদের সবারই অনেক সময় মন ভালো থাকে এবং অনেক সময় মন খারাপ থাকে। তো আমাদের মন ভালো রাখার জন্য আমরা কিছু টেকনিক ব্যবহার করতে পারি। এবং নিজেকে ডেভলপমেন্ট করতে পারি। তো আমরা আজকে এই টপিকটি নিয়ে কথা বলবো। এখন বলতে পারো যে টেকনিক দেই তোমার সাথে কাজ করেছে সেই টেকনিকে আমাদের সাথে কাজ করবে। আমি কিন্তু একেবারেই কথা বলছি না এটা একেবারে প্রমাণিত এবং সাইকো এক্স ডাক্তারদের ধারা প্রমাণিত তো প্রথম কাজটি হলো।

কৃতজ্ঞতা প্রকাশ করুন আপনি খেয়াল করুন আপনি লাস্ট কাকে কৃতজ্ঞতা জানিয়ে ছিলেন। এখন আপনাকে কেউ একটা উপকার করল এখন আপনি তাকে যদি মনে মনে কৃতজ্ঞতা প্রকাশ করেন তাহলে কিন্তু কোন লাভ হবে না যে আপনার উপকার করল তাকে অবশ্যই নিজের মন থেকে এবং নিজের কথার দারাই প্রকাশ করুন। তারপরের ব্যাপারটা হল নিজেকে সময় দিন কারণ আপনি অনেক কাজের মধ্যে থাকেন এবং নিজেকে সময় দিতে পারেন না তাদের বলছি নিজেকে সময় দিতে হবে। এবং কোন নির্জন জায়গায় নিজের সাথে নিজে কথা বলুন যেমন আপনার জীবন নিয়ে আপনার ভবিষ্যৎ নিয়ে আপনার ফিউচার কি প্ল্যান রয়েছে সেগুলো নিয়ে নিজের সাথে নিজে কথা বলতে পারেন। আবার আমাদের যে এক্সট্রা সময় রয়েছে সেই সময় টিভি না দেখে বই পড়ুন কারণ বই পড়লে আপনার জ্ঞান লাভ হবে। এবং নিজের প্রতি নিজের আত্মবিশ্বাস বৃদ্ধি পাবে। এবং তারপর যে বিষয়টি রয়েছে সেটি হল নিজের দক্ষতা বাড়ানো আপনি যে কাজে পারো। সেটা আপনি খাতায় লিখে রাখুন এবং এ কাজকে কিভাবে আরো ডেভলপমেন্ট করা যায়। এবং এই কাজ নিয়ে কিভাবে এগিয়ে যাওয়া যায় সেটা চিন্তা করুন এবং নিজের প্রতি আস্থা রেখে সেটার ওপর কাজ করুন। তারপর হল নিজের ভুলকে শিকার করুন এবং এগিয়ে চলুন অনেকেই রয়েছে যারা ভুল করে এবং তারা জানে যে তারা একটা ভুল করেছে কিন্তু তারা সেটা স্বীকার করে না নিজের মনে মনে সেটা চেপে রাখে আর মনে করে ভুল হলেও সেটা সঠিক এখন ধরুন আপনার অফিসে যেতে লেট হল সেটা কিন্তু আপনারই ভুল আপনি চাইলেই কিন্তু এই অভ্যাস টা কে বদলাতে পারেন যেমন ঘুম থেকে তাড়াতাড়ি উঠে অফিসের জন্য রেডি হয়ে যেতে পারেন এটা এক দুই দিনে হবে না আস্তে আস্তে অভ্যাস করতে থাকুন তাহলে দেখবেন ঠিক হয়ে যাবে। আরে কাজগুলো করতে থাকলে আপনার নিজের মন খুশি থাকবে এবং নিজেকে অন্যরকম স্মার্ট মনে হবে।

তো বন্ধুরা এগুলোই ছিল তোমাদের জন্য কিছু এক্সাম্পল আশা করি তোমাদের পোস্টটি খুবই ভালো লেগেছে আর ভাল লাগলে অবশ্যই পোস্টটি শেয়ার করবে তোমাদের বন্ধুদের মাঝে।

আমাদের টেলিগ্রামে যারা জয়েন হয়নি তারা অবশ্যই টেলিগ্রাম চ্যানেলের জয়েন হয়ে যাও কারণ সকল প্রকার ইনকামের আপডেট সেখানে দেওয়া হয়।

এবং যারা গেম খেলতে ভালোবাসো তারা অবশ্যই আমার এই চ্যানেলটিকে সাবস্ক্রাইব করো কারণ এই চ্যানেলটিতে আমি ভালো ভালো গেম প্লে করতে কি তোমাদের জন্য তাই সবাই আমাকে সাবস্ক্রাইব করবেন ধন্যবাদ এতক্ষণ পোস্টটি পড়ার জন্য।

Related Posts

11 Comments

মন্তব্য করুন