মাইক্রোজব সাইট এ কাজ করুন। পেমেন্ট বিকাশে।

অনলাইন এ আয়ের একটি বিশেষ অংশ জুড়ে বিস্তার লাভ করেছে মাইক্রোজব প্লাটফরম। বিভিন্ন সাইট এই মাইক্রো জবগুলোর অর্ডার নেয় আবার ইউজার দের দ্বারা এগুলো করে আয় করার সুযোগ করে দেয়। অনেকেই এই ধরনের কাজে অনেক পটু। এই কাজগুলোকে মাইক্রো বলা হয় কারণ এগুলো অন্যান্য ফ্রিল্যান্সিং কাজের তুলনায় অত্যন্ত কম পরিশ্রমের কাজ এবং সময় খুব কম লাগে।

এই সাইটগুলো বিভিন্ন ধরনের কাজ ক্লায়েন্ট দের অফার করে থাকে। এগুলোর মধ্যে ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করা, ফেসবুক পেজ লাইক, এপ ইন্সটল, ওয়েব সাইট ভিজিট অন্যতম।

এছাড়াও অনেক ধরনের কাজ আপনারা এই সাইটগুলোতে পাবেন। এই পোস্ট এ এরকম দুইটি সাইট নিয়ে উল্লেখ করব, যে সাইটগুলো মাইক্রোজব অফার করে থাকে। আপনারা এই সাইট গুলো থেকে ভাল মানের ইনকাম করতে পারবেন। তো কথা না বাড়িয়ে চলুন সাইটগুলো সম্পর্কে জেনে নেওয়া যাক।

মাইক্রোজব সাইট- ১ :

এই সাইট এর নাম: workupjob । রেজিস্ট্রেশন করতে ক্লিক করুন- এখানে ।  তারপর একটি রেজিস্ট্রেশন ফরম পাবেন। এখানে আপনার নাম, এক্টিভ ইমেইল, পাসওয়ার্ড দুইবার দিয়ে সাবমিট এ ক্লিক করুন। এই সাইট এ একাউন্ট খোলা অনেক সহজ। সাবমিট এ ক্লিক করলেই আপনার একাউন্ট হয়ে যাবে। এরপর লগ ইন এ ক্লিক করে আপনার ইমেইল এবং পাসওয়ার্ড দিয়ে লগ ইন করুন। এই সাইট এ একাউন্ট করা  হয়ে গেল। এখন প্রশ্ন হলো কাজ করবেন কিভাবে?

কাজ করার পদ্ধতি : ওয়ার্ক আপ জব সাইটে লগ ইন করলেই হোম পেজ এর নিচের দিকে বিভিন্ন কাজ দেখতে পাবেন। এই সাইটে বেশিরভাগ কাজ পাওয়া যায় ইউটিউব সাব্সক্রাইব নিয়ে। যাইহোক, আপনি যে কাজটি করবেন সেই কাজের উপর ক্লিক করবেন। এরপর আপনাকে সেই কাজটির পেজ এ নিয়ে যাবে। এখন কাজ সম্পর্কে বলি।

যদি ইউটিউব সাব্সক্রাইব হয় তাহলে কাজের পোস্টদাতা তার চ্যানেল এর একটা লিংক দিয়ে রাখবে। আপনাকে ওই লিং কপি করে ইউটিউব এপ এ সাব্সক্রাইব করে একটা স্ক্রিনশট নিয়ে রাখবেন। এরপর আবার সাইট এ গিয়ে ওই কাজটাতে ক্লিক করে নিচে গেলে আপনি ডকুমেন্ট আপলোড দেওয়ার অপশন পাবেন।

<

এখানে আপনার স্ক্রিনশট এবং ডেস্ক্রিপশনে আপনি যে কাজটি করেছেন সে সম্পর্কে কিছু লিখে সাবমিট করবেন। এরপর সাইট আপনার কাজ ভেরিফাই করে ডলার আপনার একাউন্ট এ এড করে দিবে। কোন কাজ করে কত ডলার ইনকাম করতে পারবেন তা কাজ এর নিচে দেখতে পাবেন। অনেকসময় কাজদাতা স্ক্রিনশট এর সাথে সাথে অন্যান্য কিছু প্রমান চায়, সেক্ষেত্রে আপনি ভাল করে বর্ণনা পড়ে নিয়ে কাজ করবেন।

এছাড়াও এই সাইট এ কুইজ এর ব্যবস্থা রয়েছে। রাত ১২ টার সময় ৫ টা প্রশ্ন দেওয়া হয়। সঠিক উত্তর দিলে ১ ডলার পাবেন।

উইথড্র: এই সাইট এ আপনার মাত্র ১ ডলার হলেই উইথড্র অপশনে গিয়ে বিকাশ অথবা নগদের মাধ্যমে টাকা নিতে পারবেন।

মাক্রোজব সাইট- ২ :

এই সাইট এর নাম: Anylancer। রেজিস্ট্রেশন করতে সাইট এ গিয়ে রেজিস্ট্রেশন ফর্ম এ আপনার যাবতীয় তথ্য এবং ছবি থাকা কোড টা দিয়ে সাবমিট করুন। এখানে আপনার ইমেইল টা ভেরিফাই করে নিতে হতে পারে। এই সাইটের কাজ উপরের সাইট টির মতো সম্পূর্ণ একই।

কাজ সম্পর্কে: এই সাইটেও আপনি বিভিন্ন ধরনের কাজ পাবেন। কাজের বর্ণনা ভালভাবে পড়ে নিয়ে কাজের সব প্রমান যেমন- স্ক্রিনশট দিয়ে কাজ সাবমিট করুন। সাইট আপনার কাজ ভেরিফাই করে নিবে আর একাউন্ট এ ডলার এড হয়ে যাবে।

উইথড্র: এই সাইটে সর্বনিম্ন ৫ ডলার হলে আপনি বিকাশে টাকা নিতে পারবেন।

এই সাইটগুলোতে প্রচুর কাজ পাওয়া যায়, তাই দেরি না করে আজই শুরু করুন।

Related Posts

7 Comments

মন্তব্য করুন