মাইক্রোসফট এর সেরা কিছু সফটওয়্যার

5000/5000
Character limit: 5000
মাইক্রোসফ্ট নিউ মেক্সিকো আলবুকার্কে তার নম্র সূচনা থেকেই দীর্ঘ পথ পেরিয়ে গেছে যেখানে কলেজের দুই কলেজ ছাত্রী বিল গেটস এবং পল অ্যালেন একটি ছোট্ট বুটিক কম্পিউটার সংস্থা প্রতিষ্ঠা করেছিল যা পরবর্তীতে এটি আজকের হিসাবে পরিচিত। মাইক্রোসফ্টের পণ্যগুলিকে “প্রভাবশালী” বলার জন্য এই পণ্যগুলি ব্যবহার করে কত ঘন্টা ব্যয় করা হয় তার বিচার হয় না। এখানে সর্বকালের সেরা 10 মাইক্রোসফ্ট পণ্য রয়েছে।

7. উইন্ডোজ এক্সপি

প্রতি কয়েক বছরে প্রকাশিত প্রতিটি পুনরাবৃত্তির সাথে, উইন্ডোজ অপারেটিং সিস্টেমটি গত কয়েক দশক ধরে কিছু বড় সংশোধন করেছে। মাইক্রোসফ্ট প্রতিটি পুনরাবৃত্তি থেকে প্রাপ্ত অভিজ্ঞতা গ্রহণ করে এবং উইন্ডোজের একটি সংস্করণ তৈরি করে যা কম্পিউটার অপারেটিং সিস্টেমের শীর্ষ বাজারের অংশীদারত্ব ধরে বহু বছর ব্যয় করে। শেষ ফলাফলটি উইন্ডোজ এক্সপি ছিল এবং এর ডিফল্ট ডেস্কটপ চিত্রটি এখন স্থায়িত্ব এবং নতুনত্বের সমার্থক। সমস্ত ব্যবহারকারী, এটি ভোক্তা, বিকাশকারী, ছাত্র, ছোট ব্যবসা বা উদ্যোগী হোক না কেন ২০০১ এর দশকের শুরু পর্যন্ত ২০০১ সালে লঞ্চের মধ্য থেকে উইন্ডোজ এক্সপি ভারী ব্যবহার করে যাচ্ছিল। এটি সাধারণত উইন্ডোজ সর্বকালের সেরা সংস্করণ হিসাবে প্রশংসিত হয়।

6. বিং

গুগলের historতিহাসিকভাবে ছাপানো সার্চ ইঞ্জিন হিসাবে আপনি হয়ত বিংকে জানতেন। বিন সন্দেহ নেই যে জনপ্রিয় হিসাবে জনপ্রিয় নয়, তবে গর্বের সাথে অনুসন্ধান ইঞ্জিনের পিছনে দ্বিতীয় সেরাের শিরোনাম দাবি করতে পারে যা অভিধানে ইতিমধ্যে একটি জায়গা রয়েছে (গুগলকে গুগলটিতে এটি সন্ধান করা)। বিংয়ের শক্তি মাইক্রোসফ্টের বিভিন্ন অনুসন্ধান অনুসন্ধান ইঞ্জিনগুলির সাথে আসে যা এর আগে ঘটেছিল: এমএসএন অনুসন্ধান, উইন্ডোজ লাইভ অনুসন্ধান, লাইভ অনুসন্ধান এবং ইয়াহু! অনুসন্ধান করুন। ইয়াহু ফিনান্স এবং চিকিত্সা শিল্পগুলিতে অনুসন্ধানের একটি দীর্ঘ এবং তল স্থান রয়েছে, যা বিংকে পূর্বে সংকলিত সূচকে অ্যাক্সেস দিয়েছিল।

৫.এমএস-ডস

মাইক্রোসফ্ট ডিস্ক অপারেটিং সিস্টেমের জন্য সংক্ষিপ্ত এমএস-ডস, ১৯৮০ এবং ১৯৯০ এর দশকে আইবিএম ব্যক্তিগত কম্পিউটারগুলির জন্য প্রিমিয়ার অপারেটিং সিস্টেম ছিল। এটি সাধারণ নিরপেক্ষ রঙগুলির সাথে একটি ক্লাসিক ইন্টারফেস যা আমাদের জানা এবং ব্যবহারের ভিজ্যুয়াল অপারেটিং সিস্টেমগুলি হওয়ার আগে অনেকগুলি বিভিন্ন ইউজার ইন্টারফেস এবং সিস্টেমগুলিকে একীভূত করেছিল, এগুলি মূলধারার ব্যবহারকারীদের মধ্যে আরও আকর্ষণীয় এবং ব্যাপকভাবে ব্যবহৃত হয়েছে। আপনি বলতে পারেন এমএস-ডস সত্যিকার অর্থে ‘ব্যক্তিগত কম্পিউটারে’ ব্যক্তিগতকে সংজ্ঞায়িত করেছেন।

৪.মাইক্রোসফ্ট সলিটায়ার

১৯৯০ এর দশকে মাইক্রোসফ্ট একটি সমস্যার মুখোমুখি হয়েছিল যা তার সফটওয়্যারটির ব্যবহারের সহজলভ্যতা এবং ব্যবহারযোগ্যতাকে প্রভাবিত করবে। কম্পিউটার ইঁদুর সবেমাত্র জনপ্রিয় হতে শুরু করেছিল এবং মাইক্রোসফ্ট উইন্ডোজের গ্রাফিকাল ইউজার ইন্টারফেস নেভিগেটের জন্য মাউস এবং পয়েন্টার পদ্ধতি গ্রহণ করেছিল adopted গড় গ্রাহক মাউস ব্যবহার করতে অভ্যস্ত ছিল না। মাইক্রোসফ্ট সলিটায়ার কার্ড গেমটি তার অপারেটিং সিস্টেমের সাহায্যে ১৯৯০ সালে উইন্ডোজ 3.0.০ দিয়ে শুরু করে এই সমস্যাটি মোকাবেলা করেছে। গেমটি ব্যবহারকারীদের মাউস ব্যবহারের জন্য প্রয়োজনীয় গতি এবং ক্রিয়াকলাপ কীভাবে ব্যবহার করতে, চলতে, ক্লিক করতে, টেনে আনতে এবং ফেলতে শেখায়। অনেক ব্যবহারকারীকে উইন্ডোজের জিইউআই এবং মাউস দ্বারা ভয় দেখানো হয়েছিল। সলিটায়ারের সাহায্যে ব্যবহারকারীরা অন্যথায় প্রবল চ্যালেঞ্জকে স্বাচ্ছন্দ্য দিয়েছিল। সলিটায়ারটি আজও উইন্ডোজের নতুন সংস্করণগুলিতে অন্তর্ভুক্ত রয়েছে, একটি সফ্টওয়্যারটির অবিচ্ছেদ্য অংশকে শ্রদ্ধা জানায় যা একটি সম্পূর্ণ প্রজন্মকে প্রভাবিত করতে পারে।

৩. ভিজ্যুয়াল স্টুডিও

মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিও কম্পিউটার প্রোগ্রাম, ওয়েব পরিষেবা এবং মোবাইল অ্যাপ্লিকেশন বিকাশ করতে ব্যবহৃত হয়। মাইক্রোসফ্ট ভিজ্যুয়াল স্টুডিওর প্রথম সংস্করণ ১৯৯ 1997 সালে প্রকাশিত হয়েছিল এবং এটি বিকাশযুক্ত টুলকিটকে সামগ্রিকভাবে আরও ভাল অভিজ্ঞতা তৈরি করতে এবং বিভিন্ন বিকাশ ভাষা, ফ্রেমওয়ার্ক এবং সরঞ্জামগুলির সাথে বিভিন্ন কোণ সরবরাহ করে বিকাশকারীদের দুর্দান্ত স্বাচ্ছন্দ্য দেয়। ২০১৫ সাল থেকে, মাইক্রোসফ্ট ইতিমধ্যে দুর্দান্ত ইন্টারফেসটি পুনর্নির্মাণের মাধ্যমে এবং উন্নতিকে আরও দক্ষ করার জন্য টুলসেটটি ওভারহুলিং করে ভিজ্যুয়াল স্টুডিওতে ইউটিলিটি যুক্ত করতে তাদের ভিজ্যুয়াল টিমকে উত্সর্গ করেছে।

২. এক্সবক্স 360

মাইক্রোসফ্ট 2001 সালে এক্সবক্স প্রকাশের সাথে সাথে গেমিং কনসোল যুদ্ধে প্রবেশ করেছিল। এতে অনলাইনে গেম পরিষেবা রয়েছে যেখানে খেলোয়াড়রা একই ঘরে না হয়ে একে অপরের সাথে প্রতিযোগিতা করতে পারে। একটি স্বজ্ঞাত ইউজার ইন্টারফেস এবং বন্ধু তালিকা সিস্টেমও ছিল। এক্সবক্স ৩ 360০ এর সবকিছুর উপরে নির্মিত এবং নভেম্বর ২০০ in এ প্রকাশিত হয়েছিল। বিশ্বব্যাপী million৫ মিলিয়ন ইউনিট বিক্রি হয়েছিল এবং মাল্টিপ্লেয়ার গেমগুলি সম্পর্কে লোকেরা চিন্তাভাবনার পদ্ধতিটিকে পুরোপুরি বদলে দিয়েছে। যুদ্ধের হ্যালো এবং গিয়ার্সের মতো গেমগুলির সাথে, এক্সবক্স 360 প্রমাণ করেছে যে গেমিং কনসোলগুলিতে অনলাইন গেমিং সম্প্রদায়গুলি থাকতে পারে।

মাইক্রোসফ্টের এক্সবক্স টিম কিনেক্টের মুক্তির সাথে উপরে এবং বাইরে চলে গেছে, একটি ওয়েবক্যাম এক্সবক্স ৩ for০ এর জন্য পেরিফেরিয়ালি মাউন্ট করেছিল যা গেমারদের গতি অঙ্গভঙ্গি এবং মৌখিক আদেশ দিয়ে গেম খেলতে সক্ষম করে enabled তার সময়ের জন্য, কিনেক্ট সত্যই প্রযুক্তিগত দক্ষতা ছিল এবং এটি Xbox 360 কে শীর্ষ 10 মাইক্রোসফ্ট পণ্যগুলিতে রাখে।

১. মাইক্রোসফ্ট অফিস

পাঠ্য সম্পাদক ছাড়াই ডিজিটাল যুগের সূচনা কল্পনা করা শক্ত। মাইক্রোসফ্ট ওয়ার্ডের প্রবর্তন, এক্সেলের পরে এবং 1980 এর দশকের মাঝামাঝি পাওয়ারপয়েন্টটি মাইক্রোসফ্ট অফিসের মুক্তির পূর্বসূরী ছিল। এই তিনটি প্রোগ্রাম পরবর্তী বছরগুলিতে অনুসরণ করার জন্য আরও অনেক অফিস প্রোগ্রাম সহ পৃথকভাবে প্রকাশিত হয়েছিল। মাইক্রোসফ্ট 1995 সালে অফিস 95 প্রকাশ করেছিল যা ওয়ার্ড, এক্সেল, পাওয়ারপয়েন্ট, অ্যাক্সেস, শিডিয়ুলকে একত্রিত করে ।

Related Posts