মাইক্রোসফ্টের নতুন উইন্ডোজ ফাইল পুনরুদ্ধার সরঞ্জাম যা আপনাকে মুছে ফেলা দস্তাবেজগুলি পুনরুদ্ধার করতে সহায়তা দেয়।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আশা করি সবাই ভালো আছেন। আমি আপনি সবাই জানি পৃথিবী প্রতিনিয়ত পরিবর্তনশীল। সাথে সাথে এতে থাকা সবকিছুই পরিবর্তনশীল। তেমনি আরেকটি হলো অনলাইন দুনিয়া। এখানেও সবকিছু পরিবর্তনশীল। এই পরিবর্তনের মাঝেই আজ  গুরুত্বপূর্ণ একটি টিপস শেয়ার করছি সবার মাঝে। পড়লে আশা করি উপকৃত হবেন।

মাইক্রোসফ্টের নতুন উইন্ডোজ ফাইল পুনরুদ্ধার সরঞ্জাম যা আপনাকে মুছে ফেলা দস্তাবেজগুলি পুনরুদ্ধার করতে সহায়তা দেয়। আপনি যখন দুর্ঘটনাক্রমে গুরুত্বপূর্ণ ফাইলগুলি মুছবেন তখনকার জন্য এটি খুব সহায়ক।

মাইক্রোসফ্ট নিজের ভুল উইন্ডোজ ফাইল রিকভারি সরঞ্জাম প্রকাশ করছে, যা আপনি ভুল করে মুছে ফেলা ফাইলগুলি পুনরুদ্ধার করতে ডিজাইন করা হয়েছে। উইন্ডোজ ফাইল রিকভারি একটি কমান্ড লাইন অ্যাপ্লিকেশন যা স্থানীয় হার্ড ড্রাইভ, ইউএসবি ড্রাইভ এবং এমনকি ক্যামেরা থেকে এসডি কার্ড থেকে বিভিন্ন ফাইল এবং নথি পুনরুদ্ধার করবে। যদিও ক্লাউড স্টোরেজ বা নেটওয়ার্ক ফাইল শেয়ারে ফাইলগুলি পুনরুদ্ধার সমর্থিত নয়।

<

যে কোনও ফাইল পুনরুদ্ধারের সরঞ্জামের মতো, মুছে ফেলা ফাইলগুলিতে ওভাররাইট না করা হয়েছে তা নিশ্চিত করার জন্য আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব এটি ব্যবহার করতে হবে। আপনি এমপি ৩ ফাইল, এমপি ৪ ভিডিও, পিডিএফ ডকুমেন্টস, জেপিইজি চিত্র এবং টিপিক্যাল ওয়ার্ড, এক্সেল এবং পাওয়ারপয়েন্ট ডকুমেন্টগুলি পুনরুদ্ধার করতে মাইক্রোসফ্টের নতুন সরঞ্জামটি ব্যবহার করতে সক্ষম হবেন।

মাইক্রোসফ্টের উইন্ডোজ ফাইল পুনরুদ্ধার অ্যাপ্লিকেশন।

মাইক্রোসফ্টের ফাইল পুনরুদ্ধার সরঞ্জামটিতে একটি ডিফল্ট মোড রয়েছে যা প্রাথমিকভাবে এনটিএফএস ফাইল সিস্টেমের জন্য ডিজাইন করা হয়েছে। এটি কোনও দূষিত ডিস্ক থেকে বা আপনার কোনও ডিস্ক ফর্ম্যাট করার পরে ফাইলগুলি পুনরুদ্ধার করবে। একটি দ্বিতীয় স্বাক্ষর মোড সম্ভবত আরও জনপ্রিয় বিকল্প হবে, ব্যবহারকারীদের এফএটি, এক্সএফএটি, এবং রেফার্স ফাইল সিস্টেমগুলিতে নির্দিষ্ট ফাইল প্রকারগুলি পুনরুদ্ধার করতে দেয়। এই স্বাক্ষর মোডে ফাইলগুলি পুনরুদ্ধার করতে আরও বেশি সময় লাগতে পারে।

উইন্ডোজ ফাইল রিকভারি যে কেউ দুর্ঘটনাক্রমে একটি গুরুত্বপূর্ণ ডকুমেন্ট মুছে ফেলেছে বা ভুলক্রমে ড্রাইভটি মুছে দিয়েছে তার জন্য দরকারী সরঞ্জাম হবে। মাইক্রোসফ্ট উইন্ডোজ ১০ এ ইতিমধ্যে একটি পূর্ববর্তী সংস্করণ বৈশিষ্ট্য সরবরাহ করে যা আপনাকে মুছে ফেলা হতে পারে এমন নথি পুনরুদ্ধার করতে দেয়, তবে আপনাকে বিশেষত ডিফল্টরূপে অক্ষম করা ফাইল ইতিহাস বৈশিষ্ট্যটি ব্যবহার করে এটি সক্ষম করতে হবে।

সবাই ভালো থাকবেন। সবাই সবার জন্য দোয়া করবেন। আল্লাহ হাফেজ

Related Posts

12 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন