মাইক্রোসফ্ট নতুন উইন্ডোজ ১০ স্টার্ট মেনু ডিজাইন এবং আপডেট আল্ট-ট্যাব ঘোষণা করেছে।

বিসমিল্লাহির রাহমানির রাহীম

আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহ,

আশা করি সবাই ভালো আছেন। শুরু করছি আজকের লেখনি। পাঠকগন উপকৃত হলে আমার প্রচেষ্টা সফল হবে।

মাইক্রোসফ্ট একটি নতুন উইন্ডোজ ১০ স্টার্ট মেনু ডিজাইন চালু করছে যা এর লাইভ টাইলসকে সুবিধা দেবে বলে বিশ্বাস করা যাচ্ছে। সফটওয়্যার জায়ান্টটি এই বছরের শুরুর দিকে প্রথমে রিফ্রেশ ডিজাইনে ইঙ্গিত করেছিল এবং এটি আজ উইন্ডোজ ১০ পরীক্ষকদের জন্য পৌঁছেছে। মাইক্রোসফ্ট ব্লগ পোস্টে ব্যাখ্যা করেছে যে তারা আরও বেশি প্রবাহিত ডিজাইন দিয়ে স্টার্ট মেনুটি সতেজ করেছে যা অ্যাপ্লিকেশন তালিকার লোগোর পিছনে শক্ত রঙের ব্যাকপ্লেটগুলি সরিয়ে দেয় এবং টাইলগুলিতে একটি অভিন্ন, আংশিক স্বচ্ছ পটভূমি প্রয়োগ করে মাইক্রোসফ্টকে একটি ব্লগ পোস্টে ব্যাখ্যা করেছে।

মূলত, স্টার্ট মেনুতে ব্লক টাইল্ড ইন্টারফেসের রঙ হ্রাস এটিকে সামান্য সরল করে তুলবে এবং আপনি প্রতিদিনের ভিত্তিতে ব্যবহার করেন এমন অ্যাপ্লিকেশনগুলির জন্য স্ক্যান করা সহজ করে তুলবে। এটি একটি সূক্ষ্ম পরিবর্তন, তবে এটি অবশ্যই স্টার্ট মেনুটিকে কিছুটা কম বিশৃঙ্খল দেখায় এবং একই সাথে নীল রঙ ভাগ করে নেওয়া অনেক টাইলস এড়িয়ে যায়।

আপডেট স্টার্ট মেনুর পাশাপাশি সর্বশেষতম উইন্ডোজ ১০ বিল্ডে অল্ট-ট্যাবে কিছু বড় পরিবর্তন অন্তর্ভুক্ত রয়েছে। মাইক্রোসফ্ট ব্যাখ্যা করে যে আজকের গড়ের সাথে শুরু করে, মাইক্রোসফ্ট এজতে সমস্ত ট্যাব খোলা শুরু হবে আল্ট-ট্যাবে প্রদর্শিত হবে। প্রতিটি ব্রাউজার উইন্ডোতে কেবল সক্রিয় নয়, মাইক্রোসফ্ট এটিও ব্যাখ্যা করে। এটি এমন একটি পরিবর্তনের মতো বলে মনে হচ্ছে যা অভিজ্ঞ উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য কিছুটা বিভ্রান্তিকর হতে পারে, তবে মাইক্রোসফ্ট আপনাকে ধন্যবাদ জানাতে পারে ক্লাসিক আল্ট-ট্যাব অভিজ্ঞতায় ফিরে যেতে।

<

মাইক্রোসফ্ট অতীতে উইন্ডোজ ১০ বিল্ডে অল্ট-ট্যাব পরিবর্তনের পরীক্ষা-নিরীক্ষা করেছিল, যখন কোম্পানিটি প্রতিটি অ্যাপে ট্যাব যুক্ত করার পরিকল্পনা করছিল। এখানে যে কোনও অলট-ট্যাব পরিবর্তনের আশেপাশে প্রচুর প্রতিক্রিয়া দেখা যাবে, বিশেষত যদি মাইক্রোসফ্ট পরের বছরের বড় উইন্ডোজ ১০ আপডেটের জাহাজগুলি যখন এই বছরের শেষের দিকে চালিত করে তখন ডিফল্টরূপে এটি চালু করার পরিকল্পনা করে।

মাইক্রোসফ্ট এই নতুন উইন্ডোজ ১০ বিল্ডের সাথে কিছুটা ছোট পরিবর্তনও করছে। ডিফল্ট টাস্কবারের উপস্থিতি এখন এক্সবক্স লাইভ ব্যবহারকারীদের জন্য পিন করা এক্সবক্স অ্যাপ্লিকেশন বা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য আপনার ফোন পিন করা আরও ব্যক্তিগতকৃত হবে। এটি পিসি বা প্রথম লগইনে নতুন অ্যাকাউন্ট তৈরির মধ্যে সীমাবদ্ধ থাকবে, সুতরাং বিদ্যমান টাস্কবারের বিন্যাস অপরিবর্তিত থাকবে।

বিজ্ঞপ্তিগুলিতে আপনাকে দ্রুত সেগুলি খারিজ করার জন্য ডান দিকের উপরের কোণে একটি এক্স অন্তর্ভুক্ত করা হয়েছে, এবং মাইক্রোসফ্ট উইন্ডোজ ১০-এ তার সেটিংস অ্যাপ্লিকেশনটিও উন্নত করছে। যে লিঙ্কগুলি সাধারণত উত্তরাধিকারী নিয়ন্ত্রণ প্যানেল সিস্টেম পৃষ্ঠার সিস্টেম অংশের দিকে আপনাকে ধাক্কা দেয় তারা এখন সরাসরি নির্দেশ করবে আপনি সেটিংসে পৃষ্ঠা সম্পর্কে। এটি এখন কন্ট্রোল প্যানেলের সেই সিস্টেম বিভাগে সাধারণত আরও উন্নত নিয়ন্ত্রণ পাবে এবং মাইক্রোসফট প্রতিশ্রুতি দিচ্ছে “আরও অনেক উন্নতি হবে যা সেটিংসকে আরও নিয়ন্ত্রণ প্যানেলে আনবে।

সবাই ভালো থাকুন, সুস্থ্য থাকুন। সবাই সবার জন্য দোয়া করবেন। কমেন্ট করে উৎসাহ দিবেন।

আল্লাহ হাফেজ

Related Posts

14 Comments

    1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন