মাইটি অজিরা মুখোমুখি দুর্দান্ত ফর্মে থাকা ভারতের

নারী টি২০ বিশ্বকাপ ফাইনালে আগামীকাল মুখোমুখি হতে যাচ্ছে স্বাগতিক অস্ট্রেলিয়া এবং ফর্মের চরম পর্যায়ে ভারত। আয়োজকেরা এই দুই দলের মাঝে ফাইনাল দেখতে চেয়েছিলেন। অবশেষে মনবাসনা পূরণ হচ্ছে তাদের। ক্রিকেট পাগল দেশ ভারত ফাইনালে উঠলে সেটি নিঃসন্দেহে আর্থিকভাবে প্রচুর লাভজনক হবে আয়োজকদের জন্য । কাল নিশ্চয়ই এমসিজি একেবারে কানায় কানায় পূর্ণ থাকবে। আয়োজকেরা সেরকমই আশা করছেন । ইতিমধ্যেই আইসিসি অতিরিক্ত চাহিদা থাকায় স্ট্যান্ডিং টিকেট সেল করছে। ক্রিকেটের সাথে সাথে থাকছে খ্যাতিমান পপ গায়িকা তারকা কেটি পেরি। তাঁর গানও পরিবেশন হবে। বাংলাদেশ সময় ৮ মার্চ দুপুর ১টার সময় খেলাটি শুরু হবে।
স্বাগতিক অস্ট্রেলিয়া ফেভারিট হলেও তারা কিন্তু খেলতে পারে নি নিজেদের সেরা ক্রিকেট । টুর্নামেন্ট শুরুর আগেই তারা হারিয়েছে টাইলা ভ্লামেনিককে। টুর্নামেন্টের মাঝপথে হারিয়েছে তারকা ক্রিকেটার এলিস পেরিকে। টুর্নামেন্টের শুরুতে তারা হেরে গিয়েছিল ভারতের সাথে।
অন্যদিকে গ্রুপ পর্বে সিডনিতে অজিদের হারিয়ে দারুণ ফুরফুরে মেজাজে আছে ভারতের মেয়েরা। তার উপর সেমিফাইনালে ইংল্যান্ডের সাথে ম্যাচ না খেলেই ফাইনালে উঠেছে ভারত। ইংল্যান্ডের থেকে কোয়ালিফাইং পজিশনে এগিয়ে থাকায় এই “ফ্রি পাস” পেয়েছে ভারত।
অস্ট্রেলিয়ার হয়ে চোখ রাখতে হবে বাঁহাতি স্পিনার জেস জোনাসেনের উপর। কয়েকমাস আগে এক ত্রিদেশীয় সিরিজের ফাইনালে ভারতকে মরণ কামড় দিয়েছিলেন এই স্পিনার। অবশ্য অধিনায়ক ল্যানিং কিভাবে তাঁর স্পিনারদের এমসিজির উইকেটে আজ ব্যাবহার করেন সেটার উপরেই নির্ভর করছে সব।
বিশ্বকাপের আগেই অস্ট্রেলিয়া ও ইংল্যান্ডের বিরুদ্ধে ত্রিদেশীয় সিরিজ ভারত দাপটের সঙ্গেই শুরু করেছিল। যার ফলে ফাইনালেও পৌঁছে গিয়েছিল। যা ভারতকে বিশ্বকাপের আসরেও অনেকটাই এগিয়ে রাখছে। ভারতের সব থেকে বড় সমস্যা ধারাবাহিকতার অভাব। যা ভারতকে বার বার সমস্যায় ফেলেছে। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজেও সেই সমস্যাই দেখা গিয়েছে। কিন্তু ফাইনালে পৌঁছে সেই সমস্যাকে কিছুটা কাটিয়েছে বলেও ধরে নেওয়া যেতে পারে। তবে সেই সিরিজ এখন অতীত। সেখানকার ভুলগুলো শুধরেই বিশ্বকাপের আসরে নামতে চলেছে ভারত।
অন্যদিকে ভারতের পক্ষে দুর্দান্ত ফর্মে আছেন বিগ হিটার ওপেনার শেফালি ভার্মা। স্পিন বোলিং এ জাদু দেখিয়েই যাচ্ছেন অধিনায়ক হারমিনপ্রিত কৌর। সাথে আলো ঝড়াচ্ছেন মিডিয়াম পেসার শিখা পান্ডে।
কাজেই আজকের ফাইনালে এদের দিকেই আপনার নজর রাখতে হবে।

<

Related Posts

20 Comments

মন্তব্য করুন