মাএ ১ এক এমবিতে ভাইসিটি গেম যে কোনো এন্ড্রয়েড ফোনের জন্য ।

মাএ ১ এক এমবিতে ভাইসিটি গেম যে কোনো এন্ড্রয়েড ফোনের জন্য । সাধারণত আমরা অনেক এপ্লিকেশন বড় হওয়ার কারণে ফোনে ব্যবহার করতে পারি না । কারণ আমাদের কম মূল্যের এন্ড্রয়েড ফোনের স্টোরেজ কম থাকে একই সাথে ফোনের রেম ( ram ) কম হয় এবং কম মূল্যের কারণে এন্ড্রয়েড মোবাইলের ডিসপ্লেও ছোট হয়ে থাকে । এসবের কারণে বড় ধরনের কোনো এপ্লিকেশন পুরোপুরি সাপোর্টেড হয় না । কিন্তু আজকে আমি যে অসাধারণ ছোট্ট অল্প এক ১ এমবির গেমস এর এপ্লিকেশনের কথা বলব তা সকল এন্ড্রয়েড মোবাইল ফোনে সাপোর্ট করবে । এই এপস এর এমবির পরিমাণ জেনেই আশা করছি বোঝাতে পেরেছেন আপনার এন্ড্রয়েড ফোনে কতটুকু জায়গা দখল করতে পারে ।

এই গেমসটি ডাউনলোড করার জন্য প্লে স্টোরে সার্চ করুন ব্লক সিটি ( BLOCK CITY ) বা ( CITY BLOCK )
এরপর ডাউনলোড করুন গেমটি ১ এমবির চেয়েও কম ।
মাত্র ১৫৭ কেবি ( 157 kb ) সত্যিকার অর্থে এটি আশ্চর্যজনক বিষয় । ভাইসিটির চেয়ে কোন অংশে কম নয় । যে কোন ওল্ড ( old ) বা ( new ) ভার্সন এবং যে কোনো পরিমাণ রেম ( ram ) এর এন্ড্রয়েড মোবাইলের জন্য ।

যে রকম ভাবে ভাইসিটিতে বিভিন্ন স্থানে ডানে বামে বিভিন্ন হাউজে ( house ) প্রবেশ করে বিভিন্ন স্ট্র্যাটেজি টাস্ক কমপ্লিট করেন এবং যাতায়াতের জন্য বিভিন্ন গাড়ি, হোন্ডা পরিবর্তন করে থাকি । এই ১ এমবির গেমস এর মধ্যেও এসব কিছুই আছে । এই গেমস
এর শহরটিও বিশাল বড় । এই ১ এমবি ( 1 mb ) গেমস মধ্যে যে মজার স্ট্র্যাটেজি টাস্ক এর বিষয় গুলো তা কিছুটা আলোচনা করা হলো । এই গেমস এ বিভিন্ন গাড়ি পাবেন যেমন : অ্যাম্বুলেন্স গাড়ি, পোস্ট অফিস গাড়ি, ফায়ার সার্ভিস গাড়ি, স্কুল গাড়ি, হোন্ডা, সাইকেল, ট্রাক্টর, পুলিশ গাড়ি ইত্যাদি । অ্যাম্বুলেন্স দ্বারা শুধু মৃত ব্যক্তিদের নিয়ে যাতায়াত করতে পারবেন ।

পোস্ট অফিস গাড়ি দ্বারা আপনাকে বিভিন্ন স্থান থেকে চিঠি সংগ্রহ করতে হবে । ফায়ার সার্ভিস গাড়ি দ্বারা আপনাকে বিভিন্ন স্থানের অগ্নি জল দ্বারা নিভিয়ে দিতে হবে । স্কুল গাড়ি দ্বারা আপনাকে বিভিন্ন স্থান থেকে যাত্রী নিয়ে ভিন্ন স্থানে নামিয়ে দিতে হবে । হোন্ডা দ্বারা গতি বাড়িয়ে আপনি বিভিন্ন স্থান থেকে সুবিধা মতো দ্রুত যাতায়াত করতে পারেন । সাইকেল দ্বারা সিটিকে ধীরে ধীরে পরিদর্শন করতে পারেন । ট্রাক্টর দ্বারা খনন কাজ করতে হবে ।

ফসল উঠলে সেই ট্রাক্টর দ্বারা যন্ত্র পরিবর্তন করে ফসল কাটতে হবে । পুলিশ গাড়ি দ্বারা আপনাকে সিটিতে চুর ধরতে হবে । এছাড়া এই সিটিতে বিভিন্ন খেলাধুলার স্থান পাবেন । সেখানে আপনি ফুটবল, ভলিবল ইত্যাদি খেলা খেলতে পারবেন । এই সিটিতে সুইমিং পুল পাবেন, এখানে আপনি গোসল করতে পারবেন । এই সিটিতে বনজঙ্গল পাবেন কিন্তু বনজঙ্গলে প্রবেশ করা যাবে না, নাহয় আপনি হারিয়ে যাবেন । ইচ্ছে করলে আপনি পায়ে হেঁটেও এই বিরাট সিটি ভ্রমন করতে পারেন ।

Related Posts

15 Comments

মন্তব্য করুন