মাত্র এক ঘন্টায় এসএসসি ফলাফল জানুন

হেই বন্ধুরা,আশা করি আপনারা সবাই ভালো আছেন।
যদিও দেশের এবং বৈশ্বিক ব্যবস্থা কিছুটা নরবরে হয়ে গেছে।একটাই কারণ করোনা ভাইরাস।যার প্রভাব পড়েছে সকল ক্ষেত্রে,আমরা কল্পনাও করতে পারিনা এই ভাইরাস গত ছয় মাসে আমাদের কতখানি ক্ষতি করেছে।এটি যেমনটি শেয়ার বাজারে বাধভাঙার ন্যায় পরিস্থিতি সৃষ্টি করেছে তেমনি ভাবে সুনামি সৃষ্টি করেছে পড়ালেখায়।

শিক্ষার্থী দের জন্য একটা অকল্পনীয় অভিশাপ মাত্র।
তবে আধুনিক প্রযুক্তির সুবাদে আমরা যথাসাধ্য এই ভাইরাসের সাথে মোকাবিলা করে চলেছি।যদিও আমাদের আধুনিক বিজ্ঞান এর যাত্রা একশো বছর পূর্বে,কিন্তু আমাদের টেকনোলোজি অর্ধশত বছর আগের।তবে, নিঃসন্দেহে বলা যায় আমরা আলোর গতিতে ছুটে চলেছি।আর সেই টেকনোলোজির সুবাদে আমরা মোবাইল, কম্পিউটার, কৃত্রিম বুদ্ধিমত্তা,ভার্চুয়াল রিয়েলিটি, বৈশ্বিক গ্রাম,সামাজিক যোগাযোগ মাধ্যম, এমনকি মহাকাশ গবেষণা, সবকিছু সুযোগ সুবিধা ভোগ করছি।

এবার মূল বিষয়ে ফেরা যাক,,,বন্ধুরা মোবাইল আবিষ্কার যতটা চাঞ্চল্যকর তার থেকেও অধিক চাঞ্চল্যকর সিম কার্ড আবিষ্কার। সিম কার্ড ছাড়া মোবাইল একটা সাধারণ যন্ত্র মাত্র। আর সেই মোবাইল এর দ্বারা আমরা মুহূর্তেই যেকোনো ব্যক্তির সাথে যুক্ত হতে পারি।এই মোবাইল এর অপর একটি সুবিধা হলো মেসেজিং করা,অর্থাৎ বার্তা আদান প্রদান। যেটা কিনা প্রাচীনকালের চিঠিপত্রের মতো।

যেহেতু করোনা ভাইরাস এর কারনে আমাদের দেশ লকডাউন হয়ে আছে,সেজন্য এবার এস এস সি পরীক্ষার ফলাফল প্রকাশ নিয়ে ইতিমধ্যে কয়েকবার তারিখ পরিবর্তন করা হয়েছে।যদিও পরীক্ষার দুমাস পর ফলাফল প্রকাশিত হয়,তবে এই ভাইরাসের কারনে এবার ফলাফল প্রকাশে এতো বিলম্ব হয়েছে।আগামী রবিবার, ৩১ মে ২০২০ এস এস সি পরীক্ষার ফল প্রকাশ হবে।আর পরিক্ষার ফল সরাসরি আপনার মোবাইল ফোনে পেয়ে যাবেন।সেটাও আবার ফল প্রকাশের এক ঘন্টার মধ্যে। এতে করে আপনাকে আপনার বিদ্যালয়ে উপস্থিত হতে হবেনা এবং অনলাইনেও দেখতে হবেনা।

তবে একটা রেজিস্ট্রেশন করতে হবে,
আর এই রেজিস্ট্রেশন আপনি আপনার হাতের মোবাইল দিয়ে করতে পারবেন। মোবাইল এ ফলাফল জানতে পরবর্তী ধাপগুলো অনুসরণ করুন।

প্রথমে আপনার মোবাইল📲 এর মেসেজ📨 অপশনে চলে যান,
টাইপ করুন,,,,,

📝
এসএসসি বোর্ড(উদা:রাজশাহী) রোল বছর

পাঠিয়ে📮 দিন ১৬২২২ নাম্বারে।এই রেজিস্ট্রেশন করতে মাত্র ২.৫৫ টাকা খরচ হবে।

মেসেজ পাঠানোর কিছু সময় পর ১৬২২২ নাম্বার থেকে আপনাকে একটি মেসেজ পাঠাবে।সেই মেসেজ এ আপনার নাম,বোর্ড এবং রোল নাম্বার থাকবে।

তাই দেরী না করে এখনি রেজিস্ট্রেশন করে ফেলুন।রেজিস্ট্রেশন এর শেষ সময় ৩০ শে মে দুপুর ২:০০ টা পর্যন্ত।

যদি কোন গোলযোগ না ঘটে তবে মাননীয়া প্রধানমন্ত্রীর ফলাফল ঘোষণার সাথে সাথে মাত্র এক ঘন্টার ভিতর বিশ লক্ষ শিক্ষার্থীদের এসএমএস এর মাধ্যমে তাদের ফলাফল জানিয়ে দেওয়া হবে।

সকল পরিক্ষার্থীদের শুভকামনা করে আজ এখানেই শেষ করছি।

ধন্যবাদ সবাইকে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন