মাত্র ১০টি আর্টিকেল লিখে ব্লগে অ্যাডসেন্স পাওয়ার সিক্রেট টিপস।

আসসালামুআলাইকুম, কেমন আছেন আপনারা সবাই? আশা করি সবাই অনেক ভালো আছেন।

বরাবরের মতো নতুন একটি আর্টিকেল নিয়ে আপনাদের সামনে চলে আসলাম। আজকের এপিসোডে আমরা কথা বলবো এডসেন্স কে নিয়ে।

অনলাইন থেকে মোবাইল দিয়ে ইনকাম হোক কিংবা ল্যাপটপ বা কম্পিউটার হোক, সেরা ইনকামের মধ্যে ব্লগিং এর নাম থাকবেই।কারণ ব্লগিং করে আপনি অনলাইন থেকে ভালো পরিমাণে অর্থ আয় করতে পারবেন। এমনকি ইউটিউব থেকেও ব্লগিং আপনার জন্য বেশি ইনকামের মাধ্যম হতে পারে।

এখন কথা হলো ব্লগে এডসেন্স পাওয়া না পাওয়া নিয়ে ।আমরা হয়তো অনেকে মনে করি যে এডসেন্স পাওয়া অনেক কষ্টের এবং কঠিন একটা বিষয়।এডসেন্স পাওয়ার জন্য অনেক কষ্ট করার প্রয়োজন হয়। আসলে কিন্তু সেটা না। আপনি যদি এডসেন্স কে ততটা কঠিন মনে না করে কাজ করেন তাহলে অবশ্যই শীঘ্রই আপনি এডসেন্স পেয়ে যাবেন।

এডসেন্স পাওয়া তেমন কোনো কঠিন কাজ নয়। শুধু কিছু নিয়ম মেনে আপনার ব্লগে কাজ করলেই আপনি মাত্র ১০-১২টি আর্টিকেল লিখে এডসেন্স পেয়ে যাবেন।ঠিক শুনেছেন, মাত্র ১০-১২ টি আর্টিকেল লিখেও ব্লগে তাড়াতাড়ি এডসেন্স পাওয়া যায়। কিন্তু কিভাবে?

১. আপনার ব্লগে একটি সুন্দর থিম থাকা লাগবে। আপনার ব্লগ কে দেখতে জেনো প্রোফেশনাল ব্লগ সাইটের মত লাগে সেজন্য একটি প্রোফেশনাল থিম অবশ্যই ব্যবহার করবেন।

আর আপনি যদি আপনার ব্লগে ভালো সুন্দর প্রোফেশনাল মনের একটি থিম ব্যবহার করেন তাহলে আপনার ভিজিটররা আপনার ব্লগে এসে মজা পাবে।আর দ্রুত এডসেন্স পাওয়ার ক্ষেত্রেও এটি আপনাকে সাহায্য করবে।

২. আপনার সাইটে অবশ্যই About Us, Contact Us,Privacy Policy, Term & Service এই পেজগুলো থাকা লাগবে।যেমন About Us পেজে আপনি আপনার সাইট সম্পর্কে কিছু লিখে দিবেন, Contact Us পেজে লিখে দিবেন কিভাবে আপনার ভিজিটররা আপনার সাথে যোগাযোগ করতে পারে,Privacy Policy পেজে লিখে দিবেন আপনার ভিজিটরদের প্রাইভেসি সম্পর্কে এভাবে পেজগুলো আপনি অবশ্যই দিয়ে দিবেন আপনার সাইটে।

কারণ এগুলোর ওপর আপনার এডসন্স পাওয়া না পাওয়া নির্ভর করে।

৩. পোস্ট বড় বড় করে লিখবেন। অন্তত এডসেন্স পাওয়ার আগে পর্যন্ত চেষ্টা করবেন প্রত্যেক পোস্ট অন্তত ১০০০-১৫০০ লিখার।এতে আপনার পোস্ট এর মান ভালো হবে, গুগলে আপনার পোস্ট দ্রুত রেঙ্ক হতে সাহায্য করবে এবং এডসেন্স পেতে সাহায্য করবে।

সুতরাং এডসেন্স পাওয়ার আগে পোস্ট সর্বনিম্ন ১০০০শব্দের করে লিখবেন।এভাবে ১০-১২টা আর্টিকেল লিখে এডসেন্স আবেদন করলে অবশ্যই অনুমোদন পেয়ে যাবেন।

৪.কোনো প্রকার কপিরাইট কনটেন্ট এবং ছবির ব্যবহার করবেন না। আপনি আপনার ব্লগে সম্পূর্ণ নিজের ভাষায় আর্টিকেল লিখবেন।কারো থেকে দেখে কপি করে কখনও নিজের ব্লগে লিখবেন না।তাহলে আপনি এডসেন্স পাবেন না।

আর ব্লগে ছবি যেখান থেকে ইচ্ছে ডাউনলোড করবেন না।অবশ্যই কপিরাইট মুক্ত ছবি ব্যবহার করবেন।

এসব নিয়ম মেনে মাত্র ১০-১২টি কিংবা ১৫টি আর্টিকেল লিখলেই আপনি এডসেন্স পেয়ে যাবেন আপনার ব্লগে।এমনকি এডসেন্স পাওয়ার পর ও যদি আপনি এসব নিয়ম মেনে চলেন তাহলে কখনো আপনার এডসেন্স ডিসেবল হবে না।

এই ছিল মূলত আজকের এপিসোড। ধন্যবাদ সবাইকে ।

Related Posts