মানুষ হিসেবে কথাগুলো জানা উচিত।

বন্ধুরা জীবন এমন একটি গণিত যার সমাধান খুব সহজে হয়না।প্রতিটা মানুষের জীবনে একটি করে হলেও ক্ষোভ থাকে।আমি এটা পেলাম না,আমার নাই, আমার ভাগ্যটায় খারাপ, এমন হাজারো বাক্য রয়েছে আমাদের মাঝে।

আচ্ছা বলুন তো বন্ধুরা সুখ কি কেনা যায়? দুঃখ কি বিক্রয় করা যায়? যায়না তবুও মানুষ রোজগার করে। একটা অন্ধও পরিশ্রম করে,একটা প্রতিবন্ধীও পরিশ্রম করে।তাই জীবেন নামের অংকটা সবার কাছে আলাদা আলাদা।

অনেকদিন থেকে ভাবছিলাম জীবন নিয়ে আর প্রতি মুহূর্তে আমাদের সামনে আসা বাধা নিয়ে কিছু লিখব।আর আজ সেই বিষয়ে কিছু লিখতে বসেছি।

আশা করি সম্পূর্ণ পোস্ট টি পড়বেন।

বন্ধুরা কোন সময়ই কোন বিষয় নিয়ে অতিরিক্ত ভাববেন না।কারণ মানুষের আচরণ হলো সবার সামনে বন্ধুর মতো আচরণ করা আর পেছনে বদনাম করা।

জীবনে নিজেকে নিয়ে যতই একাকিত্ব বোধ করুন না কেন,কখনওই উদ্দেশ্য সাধনের জন্য কারও পায়ে পড়বেননা।কারন আজ যারা আপনাকে গুরুত্ব দিচ্ছে তারাই একদিন আপনাকে লাথি মারতে দুবার ভাববেনা।

<

আমাদের সমস্যা হলো একটাই,আমরা নিজেদের সামর্থ্য ছেড়ে মানুষের পেছনে দৌড়াই, আর তাই মানুষ আমাদের ছেড়ে চলে যায়।তারা ভাবে আমরা বোকা। তাই একা থাকবেন অনেক ভালো থাকবেন।

খোঁজার মতো খুঁজলে তো জীবনে সাফল্য কেউ পাওয়া যায়,তাই একটু সৃষ্টিকর্তার উপর আস্থা রাখুন।সৃষ্টিকর্তা অবশ্যই আপনার পাশে আছে।

কারও সাথে খারাপ ব্যবহার অথবা কারও মনে আঘাত দেওয়ার আগে একবার ভাবুন , যদি আপনার সাথেও একই জিনিশ ঘটে তবে সহ্য করতে পারবেন তো।কারও সাথে মজা করার আগে এটা বোঝা উচিত আপনার করা মজা অন্যের জীবনে কি প্রভাব ফেলবে।

জীবনে একটা কথা মনে রাখবেন, যারা আপনার কথা ভাবেনা,যারা আপনার কথা শোনেনা,আপনার পরোয়া করেনা কখনওই তাদের পেছনে দৌড়াবেন না।

ছোটবেলায় সাইকেল চালিয়ে, গাছে চড়ে, নদীতে-পুকুড়ে গোসল করে যে আনন্দ হতো তা বড় হয়ে বিলাসবহুল গাড়িতে চড়েও হয়না।

মনে রাখবেন আমাদের নিজেদের লড়াই নিজেকেই করতে হবে।কেননা জ্ঞান দেওয়ার জন্য অনেকেই আছেন কিন্তু পাশে থাকার জন্য কেউ নাই।

যেসকল মানুষ সময় বুঝে আপনার কদর করে তারা কখনওই আপনার ভালো চায়না।এমন দুধের মাছিদের জন্য আপনার মূল্যবান সময় নষ্ট করবেননা।

কখনওই আশা ছাড়বেন না, কে জানে আগামীকাল হয়তো আপনার জীবন বদলে যেতে পারে । আর সবসময় নিজের মন কে পরিষ্কার রাখুন।ভালোবাসা এমন এক অনুভূতি যা মন কে ছুলে মুমূর্ষু মানুষও ভালো হয়ে ওঠে,আবার এই ভালোবাসার জন্য কেউ কেউ বেঁচে থাকতে মরে যায়।

আর মানুষ কেবলমাত্র তখন সফল হয় যখন সে নিজেকে বদলাতে শেখে।

আমি জানিনা এই কথা গুলো আপনারা কিভাবে গ্রহণ করবেন।তবে ভালো লাগলে অবশ্যই একটা কমেন্ট করবেন।

 

ধন্যবাদ।

Related Posts

7 Comments

মন্তব্য করুন