মার্ক জুকারবার্গ নিয়ে কিছু শিক্ষনীয় কথা যা না জানা থাকলে বোকার শহরে বাস করছেন আপনি!!

সাইবার জগতে সবথেকে বেশি ব্যবহৃত সাইট হল ফেসবুক, আর জনপ্রিয় এই সাইটে আবিষ্কারক মার্ক জুকারবার্গ।
মাত্র 23 বছর বয়সে তিনি মিলিয়নার প্রতিষ্ঠিত হয়।এর থেকে আমরা অন্তত একটা বিষয় বুঝতে পারি যে কৃতিত্ব অর্জন এর জন্য বয়সের সীমা টা কোন গুরুত্বপূর্ণ বিষয় না। কিত্বেক টুটা প্রকাশ করার জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এর মধ্যে যেকোনো একটি সময়। এবং পৃথিবীর কিছু সফল মানুষ আসে সেই সময়টুকু কাজে লাগিয়ে পৃথিবীর বুকে চির অমর হয়ে থাকে। তাদের মৃত্যুর পর পৃথিবীর মানুষ শত শত মিলিয়ন বিলিয়ন বছর মনেপ্রানে ভালোবেসেছে, এবং মনে রাখে।

মার্ক জুকারবার্গ কে চিনে না এমন লোক পৃথিবীর বুকে খুঁজে পাওয়া মুশকিল। মার্ক জুকারবার্গ জন আমেরিকান নাগরিক এবং একজন কম্পিউটার প্রোগ্রামার এবং একজন সফটওয়্যার ডেভেলপার। বর্তমানে তিনি ফেসবুকের প্রধান নির্বাহী কর্মকর্তা এবং চেয়ারম্যান।

মাত্র 26 বছর বয়সে মার্ক জুকারবার্গ টাইম ম্যাগাজিনে বছরের সেরা ব্যক্তিত্ব হিসেবে নির্বাচিত হন।

2010 সালের টাইম ম্যাগাজিন পৃথিবীর 100 জন ব্যক্তিত্বের মধ্যে মার্ক জুকারবার্গকে সম্পত্তি এবং জনপ্রিয়তার দিক থেকে প্রথম স্থান প্রধান করেন।

2016 সালের একটি গণনা অনুযায়ী বিশ্বের সবথেকে ধনী ব্যক্তি মার্ক জুকারবার্গ। 2018 সালে তাঁর সম্পত্তি 66.4 বিলিয়ন ডলারে।

মার্ক জুকারবার্গ দেখিয়েছেন নিজের স্বপ্ন এবং মিডিয়ার প্রতি তার জ্ঞান বিজ্ঞানের প্রকাশ। এবং তিনি বুঝিয়েছেন প্রবল আত্মবিশ্বাস এবং কঠোর পরিশ্রমই একজন ব্যক্তিকে উচ্চ মর্যাদার স্থান প্রতিষ্ঠা করতে পারে।

পৃথিবীর বুকে আলোড়ন সৃষ্টিকারী মধ্য মার্ক জুকারবার্গ একটি সুপরিচিত ব্যক্তিত্বের নাম। মার্ক জুকারবার্গ এই নামটির সাথে পরিচিত হয়নি এমন লোক পৃথিবীর বুকে খুঁজে পাওয়া মুশকিল হবে।

পৃথিবীতে আরো অনেক ব্যক্তিত্ব আছে যারা তাদের কর্ম এবং প্রতিবার মাধ্যমে পৃথিবী এবং সারা দুনিয়াকে জয় করে নিয়েছে এবং তাদের ভক্ত পৃথিবীর প্রায় সকল মানুষই হয়ে গেছে।
মার্ক জুকারবার্গ সাইটের মালিক,তিনটি ওয়েবসাইটে পৃথিবীর বুকে বেশ জনপ্রিয়তা পেয়েছে।

ফেসবুক হোয়াটসঅ্যাপ এবং ইনস্টাগ্রামের মতো তিনটি বিশাল বিশাল প্রতিষ্ঠান এর চেয়ারম্যান হিসেবে নিয়োজিত আছেন এই ব্যক্তি।

Related Posts

10 Comments

মন্তব্য করুন