মার্ভেল মুভি রেঙ্কিং। খারাপ থেকে ভালো

আস্সালামুআলাইকুম। আমরা গত এক দশকে অনেক কিছুতে অভ্যস্ত হয়ে গেছি, যার মধ্যে অন্যতম সেরা হচ্ছে বড় বাজেটের, উচ্চ মানের সুপারহিরো সিনেমা। মার্ভেল ২০০৮ সালে তার মাল্টি-ফেজ মুভি টেকওভার শুরু করেছিল, এবং তারপর থেকে কয়েক ডজন সিনেমা শেল আউট করেছে এবং এখন আয়রন ম্যান, ক্যাপ্টেন আমেরিকা, থর, ব্ল্যাক প্যান্থার, দ্য হাল্ক, ডক্টর স্ট্রেঞ্জ, অ্যান্ট-ম্যান, স্পাইডার-ম্যান, দ্য গার্ডিয়ানস অফ দ্য গ্যালাক্সি, ক্যাপ্টেন মার্ভেল – এবং কখনও কখনও এগুলি সব, যেমন অ্যাভেঞ্জারস: এন্ডগেম।

৫. আইরন ম্যান ২(২০১০)

আমরা সবাই আইরন ম্যান এর অনেক বড়ো পাখা। আমরা এই মুভিতে ব্ল্যাক উইডোর সাথে দেখা করি, তবে কিছু ক্লাসিক ২০১০ মিসজিনি ছাড়া নয়, যা আয়রন ম্যান 2 এর মূল সমস্যা; প্রথম চলচ্চিত্রটি ছিল একজন ব্যক্তি হিসাবে টনির বৃদ্ধি সম্পর্কে, এবং দ্বিতীয়টি তাকে প্রায় ততটা পরিপক্ক হতে দেয়নি। এন্ডগেমে আমরা যে টনিকে দেখতে পাই তার আগে এখনও একটি দীর্ঘ রাস্তা রয়েছে, তবে সেই পথে এটি খুব ধীর।

৪. দা ইনক্রেডিবল হাল্ক (২০০৮)

অবশ্যই, এটি এমসিইউ এর অংশ। যেহেতু এটি একটি মূল গল্প নয়, তাই আমরা এডওয়ার্ড নর্টনকে ব্রুস ব্যানার হাল্কের চরিত্রে দেখতে পাই না; তিনি ইতিমধ্যে. আমরা তাকে বেটির (লিভ টাইলার) প্রেমে পড়তে দেখি না, কারণ তিনি ইতিমধ্যেই আছেন। আমরা যা পাই তা হল অনেক বড় সবুজ লোক রাগান্বিত, যা ২০০৮ সালে শান্ত হতে পারে কিন্তু পরবর্তী ভিজ্যুয়াল এফেক্টের তুলনায় ফ্যাকাশে।

৩. এভেঞ্জার: এইজ অফ উল্টরণ (২০১৫)

আলট্রনের অনেক ভালো মুহূর্ত আছে কিন্তু সামগ্রিকভাবে এটি একটি ভালো সিনেমা নয়। এটি অনেকটাই ধীর গতির এবং এটি টেনে নিয়ে যায়, এমনকি সোকোভিয়ার উচ্চাভিলাষী অ্যাকশন সিকোয়েন্সের সাথেও। তবে নতুন চরিত্রগুলি মানানসই নয় (বিশেষত যেহেতু এক্স-মেন: ডেস অফ ফিউচার পাস্ট মূলত কুইকসিলভারের মালিক)।

২. থর: দা ডার্ক ওয়ার্ল্ড(২০১৩)

দ্য ডার্ক ওয়ার্ল্ড জেন হিসাবে নাটালি পোর্টম্যানকে ফিরিয়ে আনে, তবুও একটি আক্ষরিক ইনফিনিটি স্টোনের শারীরিক হোস্ট হিসাবেও, তিনি কোনওভাবে কম ব্যবহার করেছেন। বিশেষ করে থর এবং লোকির মধ্যে প্রচুর উচ্ছৃঙ্খলতা রয়েছে। এছাড়াও শেষ এর লোকী এর বলিদান টা অনেকটা প্রেডিক্ট্যাবল ছিল।

১. ডক্টর স্ট্রেঞ্জ: (২০১৬)

আয়রন ম্যান দ্য ক্যারিশমা, মার্ভেলের পাঁচ বছর লেগেছে এই টপিক এ পুনরায় ট্র্যাড করতে এবং ৪ পর্বের জন্য সময়মতো স্ট্রেঞ্জকে আকর্ষণীয় করে তুলতে। বেনেডিক্ট কাম্বারব্যাচ দুর্দান্ত এক্টিং করেছেন।  স্ট্রেঞ্জ এশীয় চরিত্রকে হোয়াইটওয়াশ করার জন্য উপযুক্ত ফ্ল্যাক পেয়েছিল এবং গল্পের জন্য বিদ্যা, এবং দুঃখজনকভাবে র‍্যাচেল ম্যাকঅ্যাডামসকে প্রতিটি উপায়ে দূরে সরিয়ে দিয়েছে। ভিজ্যুয়াল: হ্যাঁ অনেকটাই ভালো ছিল ।

Related Posts

9 Comments

মন্তব্য করুন