মায়াজালের মতো ভিডিও তৈরি করার ট্রিক মোবাইল দিয়ে কপিরাইট স্ট্রাইক ছাড়া

মায়জাল, অদ্ভুদ ১, পিনিকপাই ইত্যাদি চ্যানেলে ভিডিও আমরা অনেকেই দেখে থাকি।  আমাদের অনেকের ইচ্ছা ওদের মতো ভিডিও তৈরি করার। আজকে আপনাদের সাতগে শেয়ার করব কিভাবে মায়াজালের মতো ভিডিও তৈরি করবেন কপিরাইট স্ট্রাইক ছাড়া এবং মোবাইল দিয়।।  তাহলে শুরু করা যাকঃ

আপনার মোবাইলে একটি স্ক্রিন রেকর্ডার ডাউনলোড করুন।  সেটি দিয়ে ইউটিউবের ভিডিও   রেকর্ড করতে পারবেন কিন্তু আপনার ফোন স্ক্রিন রেকর্ডার সাপোর্ট না করলে সমস্যা নেই ইউটিউব থেকে ডাউনলোড করে ভিডিওতে বসাতে পারেন। তবে এটা একটু   ঝামেলার। এখানে শর্ত রয়েছে আপনি সবার ভিডিও ইউজ করতে পারবেন না করলে যদি চ্যানেলের মালিক সেটা দেখে এবং আপনার চ্যানেলে স্ট্রাইক করে তাহলে আপনার চ্যানেল সাসপেন্ড হতে পারে আর যদি তিনটি কপিরাইট স্ট্রাইক পরে তাহলে চ্যানেল ব্যান হয়ে যেতে পারে। তাই ভিডিও রেকর্ড বা ডাউনলোড এ-র ক্রিয়েটিভ কমন ফিল্টার ব্যাবইহার করুন আর সেখান থেকে ডাউনলোড করুন।

তারপর ভিডিও এডিটিং এপ যেমন কাইনমাস্টার ইত্যাদি এপ ডাউনলোড করুন। সেখানে আপনি আপনার ডাউনলোডেড ভিডিওটি এডিট করতে পারবেন

এরপর আপনাকে ভিয়েস দিতে হবে এজন্য ইয়ারফোন বা হেডফোন দরকার।  কিভাবে ভয়েস রেকর্ড করবেন তা বিভিন্ন ভিডিও দেখে করতে পারেন

আপনাকে আপনার ভিডিওটিতে ইফেক্ট দিতে হবে যাতে তা আরও সুন্দর হয়। এজন্য ক্যাপকাট বা ইনশট বেস্ট চয়েস।  এখান থেকে আপনি সুন্দর ইডিট করতে পারেন।

আপনাকে এখন সুন্দর ইন্ট্রো বানাতে হবে ভিডিওর জন্য ইন্ট্রো জরুরী। ইন্ট্রো মেকার এপ দিয়ে এটি তৈরি করতে পারেন।

এখন দরকার থামবনেল সুন্দর ভিডিওর জন্য থাম্বনেল জরুরি কারন ভিউয়ার্সদের   মধ্যে বেশিরভাগ থাম্বনেল দেখেই ভিডিও দেখেন। দর্শকের আকর্ষণএ-র জন্য থাম্বনেল অনেক গুরুত্বপূর্ণ।  এখন বিভিন্ন থাম্বনেল মেকার এপ দিয়ে থাম্বনেল ক্রিয়েট করতে পারেন।

আপনাকে বেশিরভাগ মানুষ যা সার্চ করে সে ভিত্তিতে একটি ডেস্ক্রিপশন লিখতে হবে।

তো এখন কথা হচ্ছে কোথায় কপিরাইট ফ্রি ভিডিও পাওয়া যায়

কপিড়াইট ফ্রি ভিডিও পিক্সাবে পিক্সেল ইত্যাদি ওয়েবসাইট এ পাওয়া যায়।

অনেকে আছেন ভয়েস দিতে চান না তাদের জন্য সলিউশন আছে তা নেক্সট পোস্ট এ ইনশাআল্লাহ দিয়ে দিব।

Related Posts