মিড রেঞ্জ কম্বো বস REDMI 9 ACTIVE

আসসালামু আলাইকুম। আশা করি সবাই আল্লাহর রহমতে অনেক ভাল আছেন। বাংলাদেশ মোবাইল ফোনের যেসকল ব্র্যান্ড মার্কেটে আছে তার মধ্যে এদেশের মানুষের অন্যতম পছন্দের একটি ব্র্যান্ড XIAOMI .

লোয়ার মিডল থেকে শুরু করে ফ্ল্যাগশিপ ফোন পর্যন্ত এই ব্র্যান্ডের বিস্তার। জনগণের চাহিদা কে মাথায় রেখেই তারা তাদের নিত্য নতুন মোবাইল বাজারে লঞ্চ করে। বাংলাদেশের মানুষের কাছে এই ফোনের জনপ্রিয়তা ব্যাপক। আজকে আপনাদের কাছে এই ব্র্যান্ডের একটি নতুন ফোনের রিভিউ করতে যাচ্ছি। আশা করি আপনাদের কাছে ভালো লাগবে। আজকে আপনাদের কাছে যে ফোনটি নিয়ে কথা বলবো সেটি হল XIAOMI REDMI 9 ACTIVE। কিছুদিন আগে ফোনটি বাংলাদেশের বাজারে প্রকাশ পেয়েছে। আসুন দেখে নেয়া যাক কী থাকছে এই ফোনটিতে:-

সিম এবং নেটওয়ার্ক:

ফোনটিতে থাকছে 4G সাপোর্ট সিস্টেম। ওয়াল ফোনটিতে আপনারা ডুয়াল ন্যানো সিম ব্যবহার করতে পারবেন। ফোনটিতে আরও থাকছে USB TYPE 2.0 কিন্তু আমি এখনো বুঝতে পারি না কেন ফোনগুলোতে USB TYPE C ব্যবহার করা হয় না।

ডিসপ্লে:

IPS LCD টাচস্ক্রিন ব্যবহার করে নির্মিত এই ফোনটির ডিসপ্লের আকার 6.53 ইঞ্চি। যার ওজন প্রায় 196 গ্রাম। কোনটির ব্যাক পার্ট সম্পূর্ণ প্লাস্টিকের তৈরি। ফোনটির রেজুলেশন HD+,1080p ডিসপ্লে থাকছে না এই ফোনটাতে।

ব্যাটারি:

ফোনটিতে ব্যবহার করা হয়েছে 5000mah এর একটি নন রিমুভেবল ব্যাটারি যার সাথে থাকছে 10w এর একটি ফাস্ট চার্জার। ফোনটিকে আপনারা রিভার্স চার্জের হিসেবে ব্যবহার করতে পারবেন না।

পারফরম্যান্স এবং অপারেটিং সিস্টেম:

নতুন ফোন হওয়া সত্ত্বেও ফোনটিতে ব্যবহার করা হয়েছে অ্যান্ড্রয়েড 10। চিপসেট হিসেবে ব্যবহার করা হয়েছে MEDIATEK HELIO G35 যার আকৃতি 12 ন্যানোমিটার এবং চিপসেটটির সর্বোচ্চ ক্লক স্পিড 2.3 গিগাহার্টজ। এই প্রসেসরটি একটি অক্টা কোর প্রসেসর। ফোনটির রেম 4/6 জিবি এবং রোম 64/128 জিবি। গ্রাফিক্স ইউনিট হিসেবে ব্যবহার করা হয়েছে PowerVR GE8320।

ক্যামেরা:

ক্যামেরা হিসেবে ফোনটির পেছনে থাকছে ডুয়েল ক্যামেরা সেটআপ যা 13+2 মেগা পিক্সেলের এবং সামনে থাকছে 5 মেগা পিক্সেলের একটি ক্যামেরা। দুটো ক্যামেরা দিয়েই 1080p পর্যন্ত ভিডিও করা যাবে।

অন্যান্য:

এছাড়া ফোনটির পেছনে থাকছে একটি ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। এছাড়াও থাকছে ফেস আনলক এর সুবিধা,3.5mm হেডফোন জ্যাক,OTG ইত্যাদি। তবে ফোনটিতে থাকছে না কোন প্রকার নোটিফিকেশন লাইট।
বাজারে ফোনটির মূল্য নির্ধারণ করা হয়েছে
১৩৯৯৯ টাকা (৪/৬৪)
১৫৯৯৯ টাকা (৬/১২৮)

এই দুটো মূল্যে আপনারা ফোনটি বাজার থেকে কিনতে পারবেন। এত ফোনটিতে ব্যবহার করা হয়েছে MediaTek Helio G35 চিপসেট সেহেতু উভয় ক্ষেত্রে ফোনটি একটি ভালো পারফর্মেন্স প্রবাহিত করতে সক্ষম হবে। দাম অনুযায়ী কোনটি একটি ব্যালেন্স পারফরম্যান্স প্রোভাইড করবে আশা করা যায়।

আশা করি রিভিউটি আপনাদের উপকারে আসবে।

ধন্যবাদ।

Related Posts