মিল্কশেক তৈরি করুন এখন বাড়িতেই

মিল্কশেক একটি ক্লাসিক্যাল আমেরিকান ফ্রস্টি পানীয়। এটি মূলত আইসক্রিম এবং দুধের একটি ক্রিমি সংমিশ্রণ। মিল্কশেক গ্রীষ্মকালে একটি দুর্দান্ত সতেজতাদায়ক মিষ্টি।এগুলো সাধারণত ফাস্টফুডের রেস্তোরায় বার্গার কিংবা পিজ্জার সাথে অর্ডার করা হয়ে থাকে। ছোট বড় নির্বিশেষে সবাই এই শেক গুলো বেশ পছন্দ করে থাকেন। বিশেষত গরমের দিনে এই মিল্কশেক অত্যন্ত প্রশান্তিদায়ক।এছাড়াও এগুলো বেশ স্বাস্থ্যসম্মত ও হয়ে থাকে।

দুধের তৈরি বলে এটিকে একটি সুষম পানীয় বলে ব্যাখ্যা করা যায়!আপনি সহজেই এগুলি বাড়িতে তৈরি করতে পারেন। আপনার যা দরকার তা হল কয়েকটি সাধারণ উপাদান এবং একটি ব্লেন্ডার।
সুপার-থিক ক্রীমি মিল্কশেকগুলি সাধারণত মিল্কশেক মেশিন দিয়ে তৈরি করা হয়, এ ধরনের ব্লেন্ডার সাধারণত রেস্তোরাঁর জন্য সংরক্ষিত থাকে। যদি আপনার বাড়িতে একটি থাকে তবে আপনি এই রেসিপিতে দুধের পরিমাণ কমিয়ে নিতে পারেন এবং এটি একটি ব্লেন্ডারের পরিবর্তে ব্যবহার করতে পারেন ।

তাহলে চলুন আর দেরি না করে শুরু করা যাক আমার আজকের রেসিপি..

উপকরণ:
১. ১ স্কুপ ভ্যানিলা আইসক্রিম

২. ১ কাপ ফুল ক্রীম তরল দুধ (এই রেসিপিটির জন্য আপনি যেমন চান তেমন দুধ ব্যবহার করতে পারেন। এমনকি গুঁড়ো দুধ ও ব্যবহার করা যেতে পারে।কিন্তু ফুল ক্রীম দুধের টেক্সচার এটিকে অনেক ক্রীমি করে তোলে।যেহেতু এটি একটি মিল্কশেক, সুতরাং ফুল ক্রীম তরল দুধ ব্যবহারের সর্বোচ্চ চেষ্টা করুন।)

৩. ১ চা চামচ চিনি (আপনার পছন্দ অনুসারে চিনির পরিমাণ বাড়িয়ে বা কমিয়ে নিতে পারেন।)

২. ৮ টি ওরিও কুকিজ (বা অন্যান্য চকলেট স্যান্ডউইচ কুকিজ)

৫. ১ টেবিল চামচ চকোলেট সস।

৬. ২ টি ওরিও কুকিজ এবং ১ টেবিল চামচ চকোলেট সস গার্নিশ এর জন্য

প্রণালী:
১. ওরিও মিল্কশেকের জন্য উপকরণ অর্থাৎ ভ্যানিলা আইসক্রিম, দুধ, চিনি, ৮ টি ওরিও কুকিজ এবং চকলেট সস একটি ব্লেন্ডারে নিন এবং মসৃণ হওয়া পর্যন্ত পিউরি করুন।

২. একটি জিপ-লক প্লাস্টিকের ব্যাগে গার্নিশের জন্য অবশিষ্ট ২ টি ওরিও কুকি নিয়ে বেলন অথবা অন্য কোনো কিছু দিয়ে গুঁড়ো করে নিন এবং কয়েকবার ঝাঁকান যতক্ষণ না সেগুলি ভেঙে যায়। এভাবে গার্নিশের জন্য ওরিও কুকি ক্রাম্বস তৈরি করে নিন।

৩. ২ টি লম্বা গ্লাসে চামচ দিয়ে গ্লাসের চারপাশে গার্নিস এর জন্য রাখা চকোলেট সসের ড্রপ দিয়ে সাজিয়ে নিন এরপর মিল্কশেক ঢেলে দিন ।এবং প্রতিটির উপরে ওরিও কুকি ক্রাম্বস ছড়িয়ে দিন।

দ্রষ্টব্য: আপনার যদি ব্লেন্ডার বা মিল্কশেক মেকার না থাকে তবে একটি মিশ্রণ বাটিতে আইসক্রিম নিন এবং এটিকে কিছুটা নরম হতে দিন। দুধ যোগ করুন এবং একসাথে মিশ্রিত করতে একটি হুইস্ক ব্যবহার করুন। চকোলেট সিরাপ এবং গুঁড়ো করা কুকি যোগ করুন এবং ভালোকরে মিশিয়ে নিন। এরপর পরিবেশন করুন।
আশাকরি আজকের এই মিল্কশেক রেসিপি আপনাদের অনেক ভালো লেগেছে। ভালো লাগলে অবশ্যই বাসায় মাত্র কয়েকটি উপকরণের সাহায্যেই তৈরি করে ফেলুন এই মিল্কশেক। এবং খেতে কেমন হলো কমেন্ট করে জানাতে ভুলবেন না যেন!

Related Posts