মুঠোফোন দ্বারা আয় করার নতুন ৫ টি কৌশল

একটা সময় ছিল যখন ইন্টারনেট এর ব্যবহার শুধুমাত্র প্রাতিষ্ঠানিক পর্যায়ের জন্য উন্মুক্ত ছিল। তবে সময়ের সাথে সাথে ৯০ দশকের পর থেকে ইন্টারনেট এর ব্যবহার সবার জন্য উন্মুক্ত করে দেওয়া হয়।

ইন্টারনেট এর ব্যবহার বাড়ার পাশাপাশি বেড়ে যায় স্মার্টফোন ব্যবহারকারীর সংখ্যা। এবং সময়ের সাথে সাথে ইন্টারনেটের কল্যাণে এখন আয় করার উপায় অনেকটা সহজ হয়েছে আগের তুলনায়।

এখন আপনি চাইলে অনলাইনে আয় করতে পারবেন, যদি আপনার হাতে একটু মুঠোফোন থাকে। এই বিষয়টি নতুন না হলেও, এখনও অনেক মানুষ বিশ্বাস করেন না যে মুঠোফোন দ্বারা অনলাইন থেকে ইনকাম করা সম্ভব।

মুঠোফোন কাজে লাগিয়ে অনেকেই অনেক আগে থেকে আয় করে আসছে। সেজন্য বলাই যায় আপনি যদি সঠিকভাবে কাজ করতে পারেন তাহলে আপনার পারিশ্রমিক অবশ্যই আপনি পাবেন। যদি আপনার কাজ ভালো না হয় তাহলে আপনাকে টাকা কে দেবে।

আজ আমরা সহজ ৫ উপায়ে অর্থ আয় করার উপায় সম্পর্কে জানবো।

মুঠোফোন দ্বারা আয় করার ৩ টি কৌশলঃ

১) ফটোগ্রাফিঃ একটা সময় ছবি তোলার জন্য আমাদের দরকার করত ভালো মানের ক্যামেরা। তবে সময়ের সাথে সাথে অনেক কিছুরই পরিবর্তন হয়েছে। অর্থাৎ এখন আপনার হাতে যদি একটি মুঠোফোন থাকে তাহলে আপনি খুব সন্দর ফটোগ্রাফি করতে পারেন।

তবে এর জন্য আপনার ফটোগ্রাফির বেসিক কম্পোজিশন বা ফটোগ্রাফি সম্পর্কে ন্যূনতম কিছু ধারণা থাকা লাগবে। ফটোগ্রাফি নাহয় আপনি জানলেন এবং আপনার কাছে একটি মুঠোফোনও আছে, তবে ইনকাম হবে কিভাবে?

অনলাইনে আপনি অসংখ্য স্টক ইমেজ ওয়েবসাইট পেয়ে যাবেন যেখানে ছবি কেনাবেচা করা হয়ে থাকে। সে সকল সাইট গুলোতে আপনি আপনার তোলা ছবি গুলো বিক্রি করতে পারেন। বিভিন্ন কোম্পানি তাদের পণ্য বা সার্ভিস এর জন্য স্টক ইমেজ সাইট থেকে ছবি টাকার বিনিময়ে কিনে থাকে। যদি আপনার ছবির কোয়ালিটি ভালো থাকে তাহলে আপনার ছবিটি থেকে আপনি অনেক অর্থ আয় করতে পারবেন আপনার মোবাইল ফোন দ্বারা।

২) লেখালেখিঃ অনেক আগে থেকেই লেখকদের জনপ্রিয়তা রয়েছে। তবে এই লেখা কাগজে লেখা নয়। এই লেখার মানে হলো অনলাইনে টাইপিং করে কোনো নির্দিষ্ট বিষয় নিয়ে লেখা। বর্তমানের অনলাইন মার্কেটপ্লেসে কনটেন্ট রাইটার এর চাহিদা অনেক বেশি। তাই যদি আপনি বাংলা বা ইংরেজি যেকোন ভাষায় লেখালেখি করতে জেনে থাকেন তাহলে আপনি ফ্রিল্যান্স লেখক বা অন্যের ব্লগে লিখে আয় করতে পারবেন।

৩) গ্রাহক সেবা প্রদানঃ অন্য সবার মত আপনিও নিশ্চয়ই সোশ্যাল মিডিয়াতে বন্ধু-বান্ধবদের সাথে চ্যাটিং করতে ভালোবাসেন। কেমন হয় যদি একই কাজ করে কিছু টাকা আয় করা যায়। বিষয়টা অবশ্যই খারাপ হবে না।

অনলাইনে এমন অনেক পণ্য বা সার্ভিস প্রোভাইডার আছে, যারা তাদের পণ্য বা সার্ভিস নিয়ে গ্রাহক সেবা প্রদানের জন্য একজনকে নিয়োগ দিয়ে থাকে। আর এই গ্রাহক সেবা প্রদানকারীর কাজ হচ্ছে সকল গ্রাহকদের ঐ সার্ভিস সম্পর্কে যেকোনো সমস্যার সমাধান করে দেওয়া চ্যাটিংয়ের মাধ্যমে।

তাই আপনি যদি চ্যাটিং করতে ভালবেসে থাকেন তাহলে আপনি এই কাজটি আনন্দের সহিত করার পাশাপাশি মোবাইল ফোনের মাধ্যমে কিছু টাকা উপার্জন করতে পারবেন।

বন্ধুরা মুঠোফোন দিয়ে আইয়ের যে তিনটি উপায়ে আজ আপনাদের বললাম, সেগুলোর প্রত্যেকটি দ্বারা আপনি আয় করতে পারবেন। বিশ্বাস না হলে একবার কাজ করে দেখুন, পরবর্তীতে নিজেই দেখতে পাবেন সাফল্য। দেখা হচ্ছে পরের আর্টিকেল নিয়ে, আল্লাহ হাফেজ

Related Posts

9 Comments

  1. আসসালামু আলাইকুম ওয়ারাহমাতুল্লাহি ওয়াবারাকাতুহু
    আপনার একটা সাসক্রাইব আর একটা লাইক আমার জন্য অনুপ্রেরণা
    Please support me🙂

    Youtube Channel: https://www.youtube.com/channel/UCcrbrQxUzsavUjfXMgrsM6Q

    Facebook page: https://www.facebook.com/107324621876693/posts/107963605146128/?app=fbl

মন্তব্য করুন