মুশফিককে ‘কখনোই খুব আবেগতারিত দেখবেন না”

আস্সামু আলাইকুম সবাইকে । আমরা সবাই মুশফিকুর রহিমকে জানি । সে ত্রকজন বাংলাদেশি ব্যাটসম্যান । বাংলাদেশে তার জনপ্রিয়তা অনেক । তার অনেক ভক্ত সমর্থক রয়েছে । বলতে গেলে সে বাংলাদেশের ত্রকজন ক্ষতার তুলনা হয় না । তার তুলনা হয় না । সে অধিনায়ক হিসেবেও বাংলাদেশে অনেক সুনাম কুরিয়েছেন । আবার অনেক সময় দুর্নামও কুরিয়েছেন ।দল হেরে গেলে কিংবা ব্যাটিংয়ে ব্যর্থ হলে অনেক সময় আঝোরে কাদেঁন । হতাশায় ত্রতটাই নুয়ে পরেন, নিজেকে ত্রকেবারে গুটিয়ে নেন । ক্রিকেট বোর্ড কিংবা দলে কোনো অসংগতি দেখলে অকপটে বলে ফেলেন । মাঠে সতীর্থদের ভুল হলে রাগ করেন প্রকাশ্যেই—-মুশফিকুর রহিমের আবেগের সঙ্গে ভালোই পরিচয় আছে বাংলাদেশের ক্রিকেটের ।

চাপমুক্ত ব্যাটিং করার লক্ষ্যে যরোয়া ক্রিকেটে অনেক সময় অধিনায়কত্ব ছেরে দেন মুশফিক।বিপিত্রল ত্রও ত্রকাধিক বার অধিনায়কত্ব ছেরেছেন মুশফিক । তবে ত্রবার বিপিত্রল ত্র ত্রকটু অন্যরকম দেখা যাচ্ছে মুশফিককে । ব্যাটিংয়ে ধারাবাহিকতা তো অছেই,, দলকেও নেতৃত্ব দিচ্ছেন ভালো ভাবে । তার দল খুলনা টাইগার্সের শেষ চার যদিও নিশ্চিত হয়নি । তবে 10 ম্যাচে 12 পয়েন্ট নিয়ে চারে থাকা খুলনার ভালো সম্ভাবনা রয়েছে কোয়ালিফায়ার খেলার ।

অধিনায়ক মুশফিককে অনেক প্রশংসায় ভাসালেন কুমিল্লার বিপক্ষ দল খুলনার নায়ক রবি ফ্রাইলিঙ্ক, ‘গত বছরেও মুশির সঙ্গে চিটাগং ভাইকিংসে খেলেছিলাম । তার ধরণ খুব ভালো জানি । খেলা টা নিয়ে খুব ভালো ঙ্গান তার, প্রতিপক্ষ দল নিয়ে তার কৌষল । টিম মিটিংয়ে সে খুব ভালো তথ্য দেয় । মাঠের পরিস্থিতি সে অনেক ঠান্ডা রাখতে পারে । কখনোই দেখবেন না সে, খুব আবেগতারিত হয়ে পরেছে । তার অধীনে খেলাটা আমার জন্য ভীষন তৃপ্তিদায়ক ব্যাপার ।”

কুমিল্লার বিপক্ষে 16 রানে 5 উইকেট পেয়েছেন রাব, যেটি টুর্নামেন্টের দিত্বীয় সেরা বোলিং । 5 উইকেট পাওয়ার আনন্দের চেয়ে খুলনার প্রোটিয়া অলরাউন্ডার বেশি খুশি দলে ভালো অবদান রাখতে পেরে, ‘ত্রটা সত্যি কঠিন, টি-টোয়েন্টিতে ভালো বোলিং করা সত্যি কঠিন । সেদিন আমি বেশি মার খেয়েছিলাম । পাঁচ উইকেট নেওয়া হচ্ছে ভালো চেষ্টর ফল । তবে আমি বেশি খুশি দলে ভালো অবদান রাখতে পেরেছি ।

মুশফিকুর রহিম বাংলাদেশে ত্রকজন ব্যাটসম্যান । সে আমাদের বাংলাদেশের গরব । আমাদের উচিত তার সম্মান করা । আমরা অনেক সময় তার খারাপ ব্যাটিংয়ের জন্য তাকে দোষিত করি । কিন্তু আমাদের মনে রাখতে হবে সে ত্রকজন খেলোয়ার ত্রবং ত্রকজন খেলোয়ার সবসময় ভালো খেলতে পারে না । কোনো সময় সেও খারাপ খেলতেও পারে । মনে রাখতে হবে ত্রকজন মানুষ সবসময় ভালো খেলতে পারে না । কিছু সময় তাকে ব্যথও হতে হয় । ভালো খেলতে হলে র্ব্যথ হতে হয় । সে বাংলাদেশের ত্রকজন সাবেক অধিনায়ক । তার অধিনায়কত্বের তুলনা হয়না । কিন্তু তিনি চাপমুক্ত ব্যাটিং করার জন্য অধিনায়কত্ব ছেরে দেন ।

Related Posts

7 Comments

  1. ব্রডব্যান্ড রাউটারে পিং এবং স্পিড সমস্যার সমাধান। https://grathor.com/%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%b0%e0%a6%a1%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%af%e0%a6%be%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%b0%e0%a6%be%e0%a6%89%e0%a6%9f%e0%a6%be%e0%a6%b0%e0%a7%87-%e0%a6%aa%e0%a6%bf%e0%a6%82/

মন্তব্য করুন