মৃত্যু নিয়ে কিছু কথা।

আশা কিরি সবাই ভালো আছেন।মৃত্যুর মাধ্যমেই সমাপ্তি ঘটে একটা মানুষের।আল্লাহর দেওয়া মৃত্যু পৃথিবীর সবথেকে সুন্দর সৃষ্টি।কারণ মৃত্যু স্বাদটি একদিন সবাইকেই গ্রহণ করতে হবে।কোনো ধনী বেক্তি,গরিব বেক্তি,ক্ষমতাশালি ব্যক্তি,দূর্বল বেক্তি,সফল বেক্তি,অসফল বেক্তি এটাকে পরিবর্তন করতে পারবে না।তাই মৃত্যু একদিন অনিবার্য।আজকে আমি মৃত্যু নিয়েই কিছু কথা বলবোঃঃ

প্রাচীনকালের বিজ্ঞানীরা এমন কিছু আবিষ্কার করতে চেয়েছিলেন যার ফলে মানুষের আয়ু বৃদ্ধি পাবে।কিন্তু  তারা এইগুলো আবিষ্কার করতে ব্যর্থ হয়েছিল।জনপ্রিয় মাইকেল জেকশনকে তো আমরা সবাই চিনি।তিনি বিশ্বের শ্রেষ্ঠ নাচশিল্পি।তিনি চেয়েছিলেন ১৫০ বিছর বাচার জন্য তিনি এর জন্য তার বাসায় প্রচুর ডাক্তার রেখেছেন এবং সম্পুর্ন নিরাপত্তার সাথে কাজ করতেন কিন্তু তার এই আশা ও সফল হয় নি।তিনি মাএ ৫৮ বছরের বয়সেই মারা যায়।তাই মৃত্যু যখন হওয়ার তখন ঠিকই হবে।এর জন্য যত কিছু ই কর না কেন সব কিছুই ব্যর্থ হবে।

আবার অনেকে মৃত্যু কথাটা শুনলে ভয় পাই।সৃষ্টিকর্ততার কাছে অরাথনা করে যাতে তিনি সারাজীবন বেচে থাকতে পারেন।আপনি হয়তো মৃত্যুবরন করতে একটু সময় লাগতে পারে কিন্তু মৃত্যুর স্বাদ গ্রহণ করতেই হবে।এর জন্য মৃত্যুকে ভয় পেয়ে লাভ নেই বরং এই সত্যি কে মেনে নিয়ে জীবনে কাজ করার জন্য এগিয়ে যেতে হবে।

এটা সত্যি যে আপনাকে একদিন মৃত্যুবরন করতে হবে।কিন্তু আপনি যদি মৃত্যুর আগে সমাজের জন্য দেশের জন্য এমন কি কাজ করে যান তাহলে আপনার দেহের মৃত্যু হবে কিন্তু মানুষের কাছে চিরকাল অমর হয়ে থাকবেন।জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের জন্য নিজের প্রান দিয়েছেন কিন্তু তিনি মানুষের কাছে, বিশ্বের কাছে সবসময় অমর হয়ে থাকবেন।

প্রিয়জন,আত্নীয়-স্বজন,পাড়া-পড়শীর মৃত্যু হয়তো মেনে নেওয়া সম্ভব না।অনেকে একেবারে হতাশ হয়ে পড়ে।কিন্তু এটা মনে রাখেন আপনি তাকে যতটা ভালো রাখতে পারবেন তার থেকে বেশি সেই মানুষটাকে আল্লাহ ভালো রাখবে।তাই নিজেকে একটু শক্ত করতে হবে।আল্লাহর কাছে মৃত্যু বেক্তি আত্মার শান্তির  কামনা করতে হবে।

অনেকে আবার একটু কম বয়সে মৃত্যু বরন করলে সবাই বলে অকাল মৃত্যু হয়েছে।আপনারা এখন থেকে সেটা বলবেন না।কারন পৃথিবীতে তার যতটুকু সময় থাকার কথা ছিল তা সে কাটিয়ে ফেলেছে।

যদি ধনী বেক্তির মৃত্যু না হতো,সফল বেক্তির মৃত্যু না হতো,ক্ষমতাশালি বেক্তির মৃত্যু না হতো তাহলে এটা আল্লাহর অবিচার হতো।কিন্তু মৃত্যুগ্রহণ  সবাইকে করতে হয়।যার ফলে আল্লাহ সবার জন্য সমান বিচার করেন।এর ফলেই পৃথিবী এত সুন্দর।

এই পোষ্টটি তাকে শেয়ার করুন যে মৃত্যু নিয়ে মানসিক চাপে ভুগছেন।আর ভালো থাকবেন সবাই,আপনাদের ভালো জীবন কামনা করি,ধন্যবাদ সবাইকে।

 

 

Related Posts

7 Comments

  1. দেখে আসুন হোয়াটএপ এর এন্ড টু এন্ড এনক্রিপশন কি ?
    https://grathor.com/%e0%a6%b9%e0%a7%8b%e0%a7%9f%e0%a6%be%e0%a6%9f%e0%a6%8f%e0%a6%aa-%e0%a6%8f%e0%a6%b0-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%9f%e0%a7%81-%e0%a6%8f%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%a1-%e0%a6%8f%e0%a6%a8/

মন্তব্য করুন