মেয়েদের কোন হাতে বিবাহ রেখা থাকে, ছেলেদের কোন হাতে?

আসসালামু আলাইকুম। কেমন আছেন সবাই? আশা করি আল্লাহর রহমতে সবাই ভাল আছেন। আমিও আপনাদের দোয়ায় আনেক ভালো আছি। আজকে আমি আপনাদের মাঝে একটি নতুন টপিক নিয়ে হাজির হয়েছি। তো আজকে আমি আপনাদের সামনে নিয়ে এসেছি ছেলেদের / মেয়েদের কোন হাতে বিবাহ রেখা থাকে ।

হাতের উপরে থাকা রেখা দেখে আমাদের ভবিষ্যৎ বলে দেওয়া যায়। যে শাস্ত্রে হাত দেখে ভবিষ্যৎ বলা পাঠ করা হয় তাকে হস্ত্ররেখা শাস্ত্র বলে। আগের কালে বেশিরভাগ মানুষই এতে বিশ্বাস করত। বর্তমানে অনেক লোক বিশেষ করে যারা শহরে থাকে তারা এতে আর বিশ্বাসী নয়।

হস্ত্ররেখা শাস্ত্র মোতাবেক একজন ব্যক্তির হাতে মূলত তিনটি রেখা থাকে এগুলো হলো হৃদয় রেখা, ভাগ্য রেখা ও জীবন রেখা। এই তিনটি মূল রেখার পাশাপাশি আরো থাকে বিবাহ রেখা, কনিষ্ঠা রেখা ইত্যাদি। হস্ত্ররেখা অনু্যায়ী হাতের কনিষ্ঠা আঙুলের (সবচেয়ে ছোট আঙুল) ঠিক নিচে বুধের পাশে তালুর বাইরে থেকে যে রেখাটি আছে তাকে বিবাহ রেখা বলে। সহজে বোঝার জন্য বলা যায় কনিষ্ঠা (ছোট) আঙ্গুলের ঠিক নিচেই এটি দেখা যায়। ছেলে ও মেয়েদের উভয়েরই একই স্থানে বিবাহ রেখা থাকে। বিবাহ রেখা দেখে একজন ব্যক্তির প্রেম সম্পর্ক ও বৈবাহিক এবং দাম্পত্য জীবনের সমস্ত ঘটনা জানা যায় বলে মনে করা হয়। ব্যক্তির হাতে যত বেশি বিবাহ রেখা থাকবে তার জীবনের প্রেমের সম্ভবনা তত বেশি।

কোন ব্যক্তির হাতে তিনটি বিবাহ রেখা থাকলে তার অর্থ হচ্ছে তার তিনটি বিবাহ কিংবা প্রেম হতে পারে। এই তিনটি রেখার মধ্যে একটি সবচেয়ে বড়, লম্বা ও গভীর হবে। অন্য রেখাদ্বয় ছোট ও তুলনামূলক হালকা হবে। হালকা রেখাগুলো দ্বারা প্রেম প্রসঙ্গ ইঙ্গিত করবে ও গভীর রেখা বিবাহের বিষয়ে ইঙ্গিত করবে।

ছেলেদের / মেয়েদের কোন হাতে বিবাহ রেখা থাকে

কোন ব্যক্তির হাতে বিবাহ রেখা হৃদয় রেখার ঠিক নিচে থাকলে এমন ব্যক্তির বিবাহ হওয়ার সম্ভবনা কম বলে মনে করা হয়। অপরদিকে গাঢ় ও গভীর বিবাহ রেখাকে ভালো বলে মনে করা হয়। এমন ব্যক্তির দাম্পত্য জীবন সুখে ও শান্তিতে কাটবে বলে মনে করা হয়। বিবাহ রেখায় ভাঙ্গন থাকলে তা দাম্পত্য জীবনে সমস্যার ইঙ্গিত করে। বিবাহ রেখা সূর্য রেখা পর্যন্ত বিস্তৃত হলে কোনো সমৃদ্ধ ও আভিজাত পরিবারে বিবাহ হওয়ার সম্ভবনা থাকে।

বিবাহ রেখা হালকা ও ছোট হলে ব্যক্তি সঙ্গীর প্রতি বেপরোয়া হন। বিবাহ রেখা শেষের দিকে যদি নানাভাগে বিভক্ত হয়ে যায় তবে তা দুখী দাম্পত্য জীবনের দিকে ইশারা করে।

<

বিবাহ রেখা হৃদয় রেখা পর্যন্ত বিস্তৃত হলে স্বামী ও স্ত্রী দুইজনেই সারাজীবন একসাথে কাটান। হাতের মঙ্গল পর্বত ও বুধ পর্বতের স্থানে একাধিক রেখা জালের মতো থাকলে প্রেম বিবাহ (লাভ ম্যারেজ) করার পথে নানান প্রতিবন্ধকতা তৈরি হতে পারে।

পোস্টটি কেমন লাগলো দয়া করে কমেন্টে জানাবেন, যদি ভাল লেগে থাকে তাহলে অবশ্যয় শেয়ার করবেন, পোস্টটি পড়ার জন্য ধন্যবাদ। এমন সব দারুন দারুন পোস্ট পেতে Grathor এর সাথেই থাকুন এবং গ্রাথোর ফেসবুক পেইজ ও ফেসবুক গ্রুপ এ যুক্ত থাকুন, আল্লাহ হাফেজ।

Related Posts