মেসী সম্পর্কে আপনার অজানা তথ্য জেনে নিন!

আশা করি আপনারা সবাই  ভালো আছেন আমরা সবাই ফুটবল খেলয়াড় হিসাবে যার নাম বেশী চিনে থাকি  তার নাম হচ্ছে লিওনেল আন্দ্রেস মেসি। যাকে আমরা “মেসি” নামে বেশী চিনে থাকি। লিওনেল মেসি আর্জেন্টিনার রোজরিওতে ২৪ জুন ১৯৮৭ সালে জন্মগ্রহন করেন। তার পুরব-পুরুষ অ্যাঞ্জেলো মেসি ১৮৮৩ সালে সেখান থেকে আর্জেন্টিনায় চলে আসেন।

মেসির দুইটি বড় ভাই আছে “রাদ্রিগো এবং মাতিয়াস” এবং তার একটি ছোট বোন আছে। তার ছোট বোনের নাম মারিয়া সল। মেসি মাত্র পাঁচ বছর বয়সে তাঁর স্থানীয় ক্লাবটির হয়ে দুর্দান্তভাবে ফুটবল খেলা শুরু করেছিলেন। তাঁর পিতা হলেন হোর্হে হোরাসিয়ো এবং তার পিতাই ছিল তার জীবনে প্রথম কোচ।

মেসি ১৯৯৫ সাল্ব রোজরিও ভিত্তিক ক্লাব নিও্যেলস ওল্ড বয়েজে যোগ দেন। তিনি একটি স্থানীয় যুব পরা-শক্তির অংশ হয়ে পড়েন। যারা পরবর্তী চার বছরে একটি মাত্র খেলায় পরাজিত হয়েছিল, এবং স্থানীয়ভাবে “দ্য মেশিন অফ ৮৭” নামে পরিচিত হয়েছিল। তাদেরকে অভিহিত করার কারণ তাদের জন্ম সাল ১৯৮৭। মেসির যখন মত্র ১১ বছর বয়স ছিল তখন তার গ্রোথ সমস্যা ধরা পড়ে। স্থানীয় ক্লাব রিভার প্লেট মেসির প্রতি তাদের আগ্রহ দেখালেও সে-সময়ে তারা তার চিকিৎসা খরচ বহন করতে অপারগ ছিল।

এসে সময়ে বার্সেলোনার তৎকালীন ক্রীড়া পরিচালক কার্লেস রেক্সাস মেসির অসাধারণ প্রতিভা সম্পর্কে জানতে পারেন। এবং পরে মেসির খেলা দেখে অনেক মুগ্ধ হন। সে-সময় হাতে কাছে কোন কাগজ না পেয়ে একটি ন্যাপকিন পেপারে তিনি মেসির বাবার সাথে চুক্তি স্বাক্ষর করেন। এবং বার্সেলোনা মেসির সমস্ত চিকিৎসার ব্যায়ভার নিতে রাজি হন।

সেখানে মেসিকে বার্সেলোনার যুব একাডেমী লা মাসিয়া”র সভ্য করে নেওয়া হয়। এরপর ২০০৮ সাল থেকে তার প্রমিকা আন্তনেলা রোকুজ্জেয়ার সাথে মেসি বসবাস করা শুরু করেন। আন্তনেলার গর্ভে দুইটি পুত্র সন্তানের জন্ম দেন।

২০১২ সালের ২ নভেম্বর তারিখে থিয়াগোর জন্ম হয় এবং ১১ সেপ্টেম্বর ২০১৫ সালে জন্ম নেয় মাতে”ও।

<

এবং পরবর্তীতে, ২০১৭ সালের পহেলা জুলাই মহা ধুমধামের সাথে তাদের বিবাহ হয়।

লিওনেল আন্দ্রেস মেসি ২০০০ সাল থেকে ২০০৩ সাল পর্যন্ত বার্সেলোনার যুব একাডেমীর ইনফান্তিল বি, কাদতে বি, এবং কাদতে ও দলে ফুটবল খেলেছেন। কাদতে এ তে যখন মেসি খেলা করেছেন তখন তিনি ৩০ টি খেলায় ৩৭ টি গোল করেছেন। এবং ২০০৩ সালে অর্থনৈতিক সীমাবদ্ধতার কারণে তাকে ক্লাব থেকে প্রেয় ছেড়েই দেওয়া হয়েছিল।

কিন্তু যুব- দলের কর্মীদের জোড়া-জুড়িতে ক্লাবের ব্যবস্থাপনা পরিষদ তাকে দলে রেখে দেওয়ার সিদ্ধান্ত নেয় । ২০০৪ সালের ১৬-ই এক্টেবর এস্পিনিওল্বর বিপক্ষে বার্সেলোনার তৃতীয় কনিষ্ঠতম খেলয়াড় হিসেবে মেসির লা লিগায় অভিষেক হয়। ১৭ বছর এবং ১১৮ দিন বয়সে।

Related Posts

9 Comments

মন্তব্য করুন