মেসেঞ্জারে যোগ করা হচ্ছে নতুনফিচার চ্যাট লক।

মেসেঞ্জারে নতুন সিকিউরিটি এবং আরো নিরাপদ করার জন্য চেষ্টা করছে ফেসবুক। বর্তমান messenger এ অনেক সিকিউরিটি দেয়া আছে এবং প্রাইভেসি, আছে কিন্তু বর্তমানে ফেসবুক কর্তৃপক্ষ এটা নিরাপদ রাখার জন্য আরও বিভিন্ন সিকিউরিটি এড করতে চায় ‘। যেসকল সিকিউরিটির মাধ্যমে মেসেঞ্জার থেকে আরও উন্নত এবং একজন গ্রাহকের নিরাপদ ব্যবহার নিশ্চিত করা যাবে এই স্বীকৃতির মাধ্যমে। তোমার ফেসবুক আইডি অ্যাড করতে চাই সেটা হল সেট চ্যাট লক, ফেসলক, বর্তমানে এই দুই সিকিউরিটি বাদে সব ধরনের সিকিউরিটি ব্যবহার করা হয়েছে।।

মেসেঞ্জারে এই দুইটা দিতে পারলে একজন গ্রাহক পুরোপুরি নিরাপদে থাকবে ফেসবুক মেসেঞ্জার এই দুইটা কথা ভাবছে।
শিগগিরই অ্যানড্রয়েড প্ল্যাটফর্মে ‘অ্যাপ লক’ নামের একটি ফিচার উন্মুক্ত করতে যাচ্ছে ফেসবুক। এটির মাধ্যমে মেসেঞ্জার চ্যাট লক করে রাখা যাবে।। তাছাড়া তারা ফিঙ্গারপ্রিন্ট নামে একটা লক রাখবে এটাও বলেছে এই দুটোর সমন্বয়ে লক রাখা হবে।।
ফেসবুকের পক্ষ,, থেকে জানানো হয় মেসেঞ্জারে নতুন ফিচার যুক্ত করা হচ্ছে। এটি অনেকটাই ইনস্টাগ্রামে চালু থাকা ফিচারের মতো।। তাছাড়া এদের নতুন সিকিউরিটির মাধ্যমে জানা গেছে এটা যে মেসেঞ্জারে পরিচিত ছাড়া অর্থাৎ বন্ধু নয় এমন কেউ যদি তাকে ফটো পাঠায় কোন ফটো বা ভিডিও পাঠায় সেটা পুরোপুরি দেখা যাবে না।।

সেটি ছবি অথবা ভিডিওটি একটু ঝাপসা আকারে দেখা যাবে পুরোপুরি স্পষ্ট দেখা যাবে সুতরাং এটা হল তাদের নতুন ফিচার।। বর্তমান মেসেঞ্জারেই, ফিঙ্গারপ্রিন্ট সুবিধা ভোগ করতে পারবেন না বর্তমানে বর্তমানে এই সেবাটি এখন দেয়া হবে না সাকেগা এই বছরের অর্থাৎ 2020 সালের ডিসেম্বর মাসে চালু করা হবে অপেক্ষায় থাকুন তখন শব্দটি আপডেট করছেন যে এই সকল সুবিধা ভোগ করতে পারবেন।। আশাকরি অন্যান্য পোষ্টের মতো, এই পোষ্টটা আপনাদের কাছে অনেক ভালো লাগবে আর কার কাছে কেমন লাগলো সেটা কমেন্ট মাধ্যমে জানিয়ে দিতে ভুলবেন না কিন্তু ভাল থাকুন সুস্থ থাকুন। আর বাইরে বের হওয়ার আগে মুখে মাস্ক ব্যবহার করুন অন্তত কয়েক বার সাবান হাত মুখ পরিষ্কার করুন সাথে পরিবার এবং আশেপাশের মানুষকে সচেতন করুন।

Related Posts

10 Comments

মন্তব্য করুন