মেয়ে আর ছেলের বউয়ের মধ্যে পার্থক্য কেনো

মেয়ে আর ছেলের বউয়ের মধ্যে পার্থক্য কেনো

মেয়ে আর ছেলের বউয়ের মধ্যে পার্থক্য কেনো —

অনেকদিন পর আসলাম সম্পর্কের বিভিন্ন বিষয়গুলো খুটিয়ে খুটিয়ে আলোচনা করার জন্য । এখানে আছে সম্পর্কের জটিল বিষয়গুলো সাথে আছে এর সলুশনের উপায় । হোক না সে সম্পর্ক একক অথবা সামাজিক ,যে কোনো রকম সম্পর্কের জটিলতা গুলো তুলে ধরার চেষ্টা করবো — আর্টিকেল টা পড়ুন আপনি মজা পাবেন আর শিক্ষা ও পাবেন –

এটা আজীবন ধরেই শুনে আসছি আর আজ নিজেই বুজতে পারছি । কারন আজ আমি সেই অবস্থানে আমার অবস্থান, নিজেকে দিয়েই সেটা বুঝতে পারছি ।

এই সমাজে বউ মেয়ের মতো হয়েছে এরকম ০.০০১% আছে বলেই মনে হয় । অন্যের মেয়েকে  নিজের মেয়ে মনে করতে পারা অনেক কষ্টের,একটা মেয়ে যতই ভাল বউ হওয়ার চেষ্টা করুক না তার ভুল ত্রুটি সবসময়ই তুলে ধরে খোটা দেওয়ার চেষ্টা করা হয় । কিন্তু নিজের মেয়ে কে এই ভুল ত্রুটি হলে ওগুলো ধরায় হয় না , ওগুলো স্মরণ করা হয় না । সত্যি বলতে এটাই একটা কারণ, বউমা কে কখনও মেয়ে মনে হয় না । দৃষ্টি কোন বদলাতে হবে তাহলে হয়তো সম্ভব । এটা একক কোনো সমস্যা নয় বরং এটা সমাজের প্রতিটি মানুষের মনোভাব গত সমস্যা । এর বেড়াজাল থেকে কখোনও বের হওয়া সম্ভব নয় ।

হয়তো তারাও ঠিক সেরকম তাদের শাশুড়ির কাছ থেকে পেয়েছে তাই সেটা তারা তাদের ছেলের বউয়ের সাথে ব্যবহার করে শোদ নেয় । যদিও এটা আমার অনুমান, সঠিক নাও হতে পারে  ।

<

তবে আপনারা যদি মনে করেন , আশপাশের সম্পর্ক হিসেবে পার্সেন্টেজ টা একটু বেশি ,তাহলে কমেন্ট করে জানিয়ে দিতে পারেন । আর এ সম্পর্ক পারসেন্ট টা আমার অনুমান,আর অনুমান ভূলও তো হতে পারে ,তাই না ?? দেখা হবে নতুন কোনো বিষয় নিয়ে – আজকে তাহলে বিষয়টা পরিষ্কার হয়েছে ।

Related Posts

11 Comments

মন্তব্য করুন