মোটিভেশনাল কথা, আপনার পড়াশোনাকে উন্নত করতে সহায়তা করবে।

জি, এই ব্লগে আমি পড়াশোনা কিভাবে ভালোভাবে করবেন এই সম্বন্ধে কিছু ভালো মোটিভেশনাল এডভাইস দিব। আপনি যদি আপনার পড়াশোনায় সবচেয়ে বেশি ভালো করতে চান, বড় বড় বিশ্ববিদ্যালয়, প্রকৌশলী বিশ্ববিদ্যালয়, মেডিকেলে উত্তীর্ণ হতে চান তাহলে আপনি এই এডভাইস গুলো ফলো করলে পারেন। বাংলাদেশের যারা সবচেয়ে বড় বড় লেভেলের স্টুডেন্ট, সবসময় বিশ্ববিদ্যালয়ে ফার্স্ট হয় তারা মূলত এক ধরনের পরিশ্রমিক মানুষ। অর্থাৎ জীবনটায় পরিশ্রম করে সফলতা লাভ করতে পেরেছেন।

মূলকথা আপনি যতই মেধাবী হন না কেন পরিশ্রম ছাড়া আপনি কখনই সফল হতে পারবেন না। এই কথাটা অনেকটা সস্তা বলে মনে হয় আপনাদের হয়তোবা। কেননা সকলের কাছেই কথাটি শুনে থাকেন কিন্তু এটাই সত্য এবং সুন্দর। আপনি কতটুকু মেধাবী তা কিছুই আপনার উপর নির্ভর করে না যদি না আপনি পরিশ্রম না করেন। সব সময় দেখা গেছে, পরিশ্রমের মাধ্যমে মেধাকে কেউ না কেউ ছিনিয়ে আনতে পেরেছে। আপনাকে আমি উদাহরণের মাধ্যমে বুঝিয়ে দেই।ধরুন একটি কুয়োর নিচে যদি আপনি তাকান তাহলে আপনি কেবল কুয়োর নিচের পানি পর্যন্ত দেখতে পাবেন। সেখান থেকে আপনি বাইরের কোন কিছু ঠিকই দেখতে পারবেন না। একে বলা হয় ইনসাইড ওয়ার্ল্ড। ঠিক তেমনি যদি আপনি আপনার পড়াশোনার মনোযোগ ধরে রাখতে চান, ভালো ফলাফল করতে চান তাহলে আপনাকে এই ইনসাইড ওয়ার্ল্ড এর মাঝে আবদ্ধ থাকতে হবে।

সেখানে আপনাকে কোন কিছু নিয়ে চিন্তা ভাবনা করা যাবে না। দরকার পড়লে বন্ধুদের থেকে দূরে সরে যাবেন। পারিবারিক কথাবার্তা বন্ধ করে দিবেন। খেলাধুলা করবেন অবশ্যই। তবে মোবাইল মোবাইলে গেমস খেলা, ফেসবুক চালানো, ইউটিউব দেখা, সবকিছু কমিয়ে দিতে হবে। তাহলে আপনি আপনার পড়াশোনায় এটেনশন খুঁজে পাবেন। তবে এমন না যে আপনি সম্পূর্ণ একাকী হয়ে ডিপ্রেশনে ভুগবেন। এটা কিন্তু মনে রাখবেন,কোন মানুষ যখন পড়াশোনা কে আপন করে নেয় তখন সে কখনোই ডিপ্রেশনে ভুগে না।

অবশ্যই পড়বেনঃ#ফ্রী মোবাইল রিচার্জ সাইট।রেজিষ্ট্রার করলেই ২০ টাকা ফ্রী রিচার্জ।Grathor

#ইমেইল পড়ে, এড দেখে আয় করুন হাজার হাজার টাকা।পেমেন্ট বিকাশে।Grathor

দ্বিতীয়তঃ ভালো স্টুডেন্ট রা সব সময় সবকিছু দিয়ে ভালো পারে। অর্থাৎ এমন না যে একটা ভালো স্টুডেন্ট শুধু ম্যাথ,ফিজিক্স ভালো পারে। যারা ফিজিক্স বা শুধু ম্যাথ ভালো পারে,আর বলে বেড়ায় বায়োলজি পড়িই না এরা মাঝারি স্টুডেন্ট। এমন না খুব ভালো স্টুডেন্ট। যদি কেউ বলে যে আমি গণিত পারি কিন্তু বাংলাদেশ ও বিশ্বপরিচয় আমার পড়ার বিষয় না, আমি সেগুলো কে পাত্তা দেই না তাহলে আপনি বুঝবেন সে এক ধরনের মিডিয়াম লেভেলের স্টুডেন্ট।বেস্ট স্টুডেন্টরা কখনোই বলে না আমি এই বিষয়টা পারিনা। সে সব কিছুতেই বেস্ট। এমনকি বেশিরভাগটাই আপনি দেখবেন সবকিছুতে ভালো মার্কস পেয়েছে। টপ করেছে।

তো আজ এ পর্যন্ত। দেখা হবে অন্য একটি পোস্টে। সে পর্যন্ত ভাল, সুস্থ থাকুন। সবাইকে ধন্যবাদ জানিয়ে শেষ করছি। খোদাহাফেজ।

Related Posts