মোটিভেশনাল ছোট গল্প

আসসালামু আলাইকুম কেমন আছেন সবাই?আশা করি সকলে ভালো আছেন।

মোটিভেশনাল ছোট গল্প:

বর্তমানে মানুষ প্রকৃতির কাছে খুব বেশি অসহায়।মানুষ এই পরিস্থিতিতে থেকে থেকে বিষন্ন হয়ে পড়ছে।সেই সাথে মানুষ খুব বেশি অসহায়ও।কেউ জানেনা পরিস্থিতি কবে ঠিক হবে।কিন্তু আশা করতে দোষ কি?মানুষ এখনও স্বপ্ন দেখে খুব সব ঠিক হয় আবার পুনরায় আগের মত করে সামনে এগিয়ে যাওয়ার।

আমরা আমাদের ব্যক্তিগত জীবনে নানান ধরণের পরিস্থিতির এবং সমস্যার মুখোমুখি হই।অনেক সময় সেই সমস্যার সমাধান আমাদের অনুকুলে আসে, আবার অনেক সময় আমাদের অনুকুলে আসে না তার ফলাফল।যেই ভেবে অনেকেই নিজের জীবন বিপন্ন করে বসে। আত্নহত্যার মতো মারাত্মক পথ বেছে নেয়।জীবন যখন আছে সমস্যা তেমনি থাকবেই। কিন্তু আত্নহত্যা কখনোই কোন ধরণের সমস্যার সমাধান হতে পারবে না।

আজ আমি আপনাদের সামনে এমন এক জনের বাস্তব ব্যক্তিগত কাহিনি তুলে ধরব যা যেকোনো মানুষের জন্য সত্যি খুব উৎসাহমূলক।নিশাত ছোটবেলা থেকে তার নিজের গায়ের রং নিয়ে নানান ধরণের প্রতিকূলতার মুখোমুখি হতে হয়েছে তার নিজের পরিবারের কাছে, নিজের আত্নীয়সজনের কাছে।তখন তার বয়স ছিলো মাত্র ৭ বছর।এভাবেই তার দিন যাচ্ছিলো।হঠাৎ তার রেজাল্ট খারাপ হতে লাগলো।তার উপর খুব মানুসিক চাপ যাচ্ছিলো। কিন্তু সে থেমে থাকেনি।নিজের উদ্যোগে সে এগিয়ে গেছে আবার ভালো পড়াশোনা করে ক্লাস ফাইভে বৃত্তি পেয়েছিল।

পুনরায় তার স্কুল পরিবর্তন হলো, তার পরিচিতি পরিবেশ থেকে তাকে দূরে নিয়ে আসা হলো। আসতে আসতে সে খুব একা বোধ করতে লাগলো।এক পর্যায়ে তার জে এসসি খারাপ হলো। আবার তার উপর মানুসিক চাপ দিতে লাগলো তার পরিবার।তার স্কুলের রেজাল্ট ভালো হলেও তার পাবলিক পরীক্ষার রেজাল্ট কেন ভালো হচ্ছে না তা নিয়ে কখনো তার অভিভাবক কথা বলেনি তার সাথে।

কিন্তু সে থেমে থাকেনি এভাবে এসএসসি পরীক্ষা দিলো৷কলেজে ভর্তি হলো কিন্তু আবার সেই পাবলিক পরীক্ষার রেজাল্ট খারাপ হয়ে ছিলো। এক বিষয়ে ফেল করে করেও সে থেমে থাকেনি আবার পরীক্ষা দিয়ে পাশ করে বিশ্ববিদ্যালয়ের গন্ডি পেরিয়ে এখন সফল ভাবে চাকরি করছে।

বর্তমানে মানুষ এখন নানান ধরনের মোটিভেশনাল মানুষের কথা শুনছে।অনেক টাকার বিনিময়ে মটিবেশনাল বিভিন্ন সেমিনারে যুক্ত হচ্ছে এমনকি অংশগ্রহণ করছে।কিন্তু নিজে যদি নিজের পূর্ণ ইচ্ছা থেকে কোন কাজ না করে থাকে তাহলে কখনো সফলতা অর্জন করতে পারেনা।একটি মানুষের মোটিবেশন সে নিজেই।আজকের কাহিনিটা সেই জন্যই দেয়া।একজন মানুষ ঠিক কিভাবে কতটা যুদ্ধ করে এই জায়গায় আসতে পারে তার থেকে বড় উদাহরণ কি আর হতে পারে।

তাই আমরা আমাদের কাজগুলো মনোযোগ দিয়ে করবার চেষ্টা করব।নিজের প্রতি নিজে দায়িত্ববান হবো।কোন ধরনের পরিস্থিতিতে ভেঙে পড়ব না।ধন্যবাদ সবাইকে।
ঘরে থাকুন
সুস্থ থাকুন

Related Posts

24 Comments

মন্তব্য করুন