মোটিভেশনাল ৬ টি টিপস আপনার জীবনের আমূল পরিবর্তন এনে দিতে পারে।

প্রিয় ভিউয়ার্স, শুরুতে আমার সালাম ও হৃদয় নিংড়ানো ভালোবাসা ও শুভেচ্ছা গ্রহণ করুন। আশা করি প্রত্যেকে যার যার নিজের অবস্থান থেকে ভালো আছেন। সুখে আছেন। শান্তিতে আছেন।

ভিউয়ার্স,

মোটিভেশান, এমন একটা বিষয় যা আমাদের জীবনের সাথে মিশে আছে। যার ফলে একজন ব্যাক্তি তার জীবনের সর্বোচ্চ সফলতা এনে দিতে পারে। আবার যথাযথ মোটিভেশনের অভাব অনেক মানুষ তার লক্ষ্য থেকে বিচ্যুত হয়। তার মনটা মরে যায়। পঁচে গলে যায়। কাউকে হয়তো মোটিবেশন দেওয়ার মতো লোক থাকে আবার কারো থাকেনা। তাই, মোটিভেশনাল কিছু উক্তি নিয়ে দু চারটি লাইন লিখতে বসেছি। আশা করি মনে জোর পাবেন। ভাঙ্গা মনকেও জোড়া লাগাতে পারবেন।

১। প্রার্থনা করার আগে বিশ্বাস করতে হবে।

ব্যাখ্যাঃ প্রার্থনা ও দোয়া কামনা আপনি তার কাছেই করবেন যাকে আপনি মনেপ্রানে বিশ্বাস করেন। ইচ্ছায় অনিচ্ছায়, বিপদে আপদে আপনি যার কাছে সাহায্য প্রার্থনা ও অনুগ্রহ কামনা করেন।

২। কথা বলার আগে শুনতে হবে।

ব্যাখ্যাঃ কথায় আছে বুদ্ধিমান লোকেরা শুনে বেশি বলে কম। আপনি নিশ্চয়ই বুদ্ধিমান লোকটিই হতে চাইবেন। কারও কথা পুরুটা শুনবেন। পরে বুঝেশুনে অর্থবহ একটি বুদ্ধিদীপ্ত উত্তর বা বক্তব্য রাখবেন যা আপনার সম্মান বাড়িয়ে দেবে।

৩। খরচ করার আগে উপার্জন করতে হবে।

ব্যাখ্যাঃ কথায় আছে, আয়ের চেয়ে বেশি ব্যয় নয়। আপনার ব্যয় বুঝে আয়ের পরিমানকে বাড়িয়ে দিবেন। তবেই আপনি নিজের অভাব ঘুচিয়ে শান্তি ও বরকতময় জীবন অতিবাহিত করতে পারবেন।

৪। কিছু লেখার আগে চিন্তা করতে হবে।

ব্যাখ্যাঃ কথায় আছে, আপনি কিছু করার আগে প্রয়েজনে কোটিবার ভাববেন। কিন্তু কাজ শুরু করার পর আর পিছনে তাকানোর সুযোগ নেই। মনে রাখবেন, কিছু না ভেবেই ভুলবাল করে একবার কলমের কালির খোঁচা পড়ে গেলে আপনি কখনো তাকে নিশ্চিহ্ন করতে পারবেন না।

৫। হাল ছাড়ার আগে চেস্টা করতে হবে।

ব্যাখ্যাঃ আমাকে দিয়ে হবেনা, আমি পারবোনা, এই কাজ আমার জন্য নয় এসব ভাবা যাবেনা। মনে রাখবেন জন্ম থেকে আমরা বিজয়ী জাতি। বিশ্বাস রাখুন নিজের আস্থার উপর। আপনিই পারবেন। আপনাকে পারতেই হবে।

৬। মরার আগে বাঁচতে শিখতে হবে।

ব্যাখ্যাঃ মনে রাখবেন, কাপুরুষেরা মরে বার বার আর সুপুরুষেরা মরে একবার। আপনি নিশ্চয়ই কাপুরুষ হতে যাবেন না।

আল্লাহ, আপনাকে মানসিক শক্তি দান করুন। আপনি যেন আপনার লক্ষ্যে পৌঁছাতে পারেন। আমিন….

Related Posts